৭ দিনে মোটা হওয়ার ঔষধ - ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম

ভূমিকা

ওজন কম বা চিকন এইরকম আমাদের সমাজে আনেক ছেলে এবং মেয়ে রয়ছে। অনেকেই ওজন কম হওয়ার কারনে নানা কটুক্তির শিকার হন তির্যক মন্তব্য ও নেতিবাচক ঠাট্টা মশকরায় জীবন অতিষ্ঠ হয়ে যাই। আপনি যদি দ্রুত মোটা হতে চান ৭ দিনে মোটা হওয়ার ঔষধ খান। আজকের আর্টিকেলে আমরা ৭ দিনে মোটা হওয়ার ঔষধ খান এবং  ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম জানব।
৭ দিনে মোটা হওয়ার ঔষধ - ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম
প্রিয় পাঠক আপনি যদি ৭ দিনের মোটা হওয়ার ঔষধ এবং  ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম খুঁজে থাকেন তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ভালোভাবে পড়ুন তাহলে সকল ধারনা পেয়ে যাবেন।

ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম

ছেলেদের মোটা হওয়ার জন্য আলাদা কোন ঔষধ নেই। চিকিৎসা বিজ্ঞান যে সব ওষুধ তৈরি করেছে তা খেলে এবং মেয়ে প্রাপ্তবয়স্ক উভয়ে ব্যবহার করতে পারবে। আমাদের সমাজে চিকন এবং ওজন কম এরকম অনেক মানুষ রয়েছে। ছেলেদের সারাদিন অনেক পরিশ্রম করতে হয়, বাহিরে কাজ করার কারণে অনেকের শরীর রোগা হয় যাই।

চিকন এবং ওজন কম হওয়ার কারণে নানা জায়গায় অপমানিত হওয়া লাগে। ফু দিলে উড়ে যাবে, শুটকি, বাড়িতে খেতে দেয় না, অপুষ্টিতে ভুগছে, দুর্ভিক্ষ এরকম নানা কথা শুনতে হয়। এই সকল নেতিবাচক কোথা থেকে মুক্তি পাওয়ার জন্য আপনাকে ওজন বৃদ্ধি করতে হবে। নানা রকমের ঔষধ রয়েছে সেগুলো খেলে দ্রুত ওজন বৃদ্ধি হতে শুরু করে।

চলুন জেনে নেওয়া যাক ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম, সিনকারা সিরাপ ও পিউটন সিরাপ।এগুলো সিরাপ খেলে দ্রুত ওজন বৃদ্ধি পায় এবং মোটা হওয়া যায়। সিনকারা সিরাপ ও পিউটন সিরাপ ছাড়াও আরো অনেক গুলো ওষুধ রয়েছে যেগুলো ব্যবহার করার ফলে দ্রুত মোটা হওয়া। ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেগুলো ঔষধ সেবন করার প্রয়োজন।

মোটা হওয়ার জন্য চিকিৎসকরা যেগুলো ঔষধ তৌরি করছে টা নিচে ৭ দিনে মোটা হওয়ার ঔষধ এর মধ্যে তুলে ধরা হল। এই সিরাপ গুলো কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই অল্প সময়ের মধ্যে রোগা শরীর মোটা হতে শুরু করে। মুখে রুচি ফিরিয়ে আনবে এর ফলে আপনার খাওয়ার পরিমাণ বৃদ্ধি পাবে, আস্তে আস্তে আপনি মোটা হতে শুরু করবেন।

ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম আশা করি ভাল ভাবে বুঝতে পারছেন। এছাড়াও, অন্যান্য যে সকল ওষুধ খাওয়ার ফলে দ্রুত মোটা হওয়া যায় সেগুলো নিচে দেওয়া লেখাগুলো ভালোভাবে পড়ুন তাহলে বুঝতে পারবেন।

৭ দিনে মোটা হওয়ার ঔষধ

চিকিৎসা বিজ্ঞানীরা বর্তমান বাজারে খুব দ্রুত মোটা হওয়ার জন্য কিছু ঔষধ আবিষ্কার করেছে। ৭ দিনে মোটা হওয়ার ঔষধ এর চাহিদা ব্যাপক এবং কার্যকারিতা ও খুব ভালো। আপনার ওজন কম? টেনশনের কোন কারণ নেই চিকিৎসাবিজ্ঞান এখন অনেক উপরে উঠে গিয়েছে এখন অল্প দিনের মধ্যে মোটা হওয়া যায়। চলুন জেনে নিন ৭ দিনে মোটা হওয়ার ঔষধ।

রুচিভিট সিরাপ

অনেকের মুখে রুচি থাকে না এজন্য খাওয়ার সময় খুব কম খাবার খায় তাদের জন্য রুচিভিট সিরাপ খাওয়া বিশেষ প্রয়োজন। ছেলেরা আল্প সমইয়ে মোটা হতে চাইলে ভিটামিন রুচিভিট সিরাপ সেবন করুন। রুচিভিট সিরাপটি খেতেও খুব সুস্বাদু, এই সিরাপ খাওয়ার ফলে আস্তে আস্তে খাবার বেশি খাওয়া যাই।

আমলকি প্লাস সিরাপ

আমলকি প্লাস সিরাপ প্রতিক্রিয়া ছাড়াই শরীরকে মোটা এবং ওজন বৃদ্ধি করার জন্য বেশ উপকারী। মানবদেহেআমলকি প্লাস সিরাপ ভিটামিন জনিত অভাব দূর করে শরীরকে সুস্থ সবল শক্তিশালী করে তুলে। আমলকি প্লাস সিরাপ সাধারণত আমলকি থেকে তৈরি করা হয়েছে, এজন্য এই সিরাপ খাওয়ার ফলে মুখের রুচি বৃদ্ধি পায়।

কারমিন সিরাপ

মোটা হওয়ার জন্য দারুন কাজ করে কারমিন সিরাপ। হামদর্দ কোম্পানিতে কারমিন সিরাপ তৈরি হয়। সিরাপ খাওয়ার ফলে আপনার মুখের রুচি বৃদ্ধি পাবে এছাড়াও অনেক রোগের সমস্যার সমাধান হয়।
ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম এর তালিকায় কারমিন সিরাপ বেশ দারুন কাজ করে।

আলফালফা প্লাস সিরাপ

কোন পার্শ্ব প্রতিক্রিয়া ছাড়াই শরীরকে অল্প দিনের মধ্যেই করে তুলে ওজন বৃদ্ধি এবং মোটাতাজা। আলফালফা প্লাস সিরাপ খাওয়ার ফলে হজম শক্তি বৃদ্ধি পায়, মুখে রুচি বাড়ে। এই সিরাপ নিয়মিত সেবন করলে ওজন বৃদ্ধি পাবে এবং শরীর মোটা হতে শুরু করবে। আলফালফা প্লাস সিরাপ খাওয়ার নিয়ম ডাক্তারের পরামর্শ অনুযায়ী খেতে হবে।

ইন্ডিয়ান ঔষধ

সাত দিনের মোটা হওয়ার ইন্ডিয়ান ঔষধ গুড হেলথ, এই ঔষধ উপকারী এই ঔষধ খাওয়ার ফলে শরীর দ্রুত মোটা তাজা ও শক্তিশালী হয়। গুড হেলথ কোন প্রতিক্রিয়া নেই নিঃসন্দেহ করবে এই ঔষধ সেবন করা যাবে। প্রাকৃতিকভাবে স্থায়ীভাবে স্বাস্থ্যবান পেতে ইন্ডিয়ান ঔষধ গুড হেলথ খুব কার্যকরী। এই পণ্য আপনি ঘরে বসে থেকেও অর্ডার করতে পারেন।

এতক্ষণ আপনারা যেই সিরাপ গুলোর সম্পর্কে জানলেন এগুলো এলোপ্যাথি ঔষধ। এই ওষুধগুলো খাওয়ার ফলে আপনর খুব দ্রুত ওজন বৃদ্ধি পেতে শুরু করবে যার ফলে আপনি মোটা হবেন বলে আশা করা যায়। এইগুলো ওষুধের কোন পাষণ্ড প্রতিক্রিয়া নেই নিঃসন্দেহ করে খাওয়া যায় তারপরও তার ডাক্তারের পরামর্শ ছাড়া ঔষধ খাওয়া হবে না।

মোটা হওয়া হারবাল ঔষধের নাম

হারবাল ঔষধ মোটা হওয়ার জন্য দারুন কাজ করে থাকে। অনেক মানুষ পাতলা শরীর মোটা করার জন্য হারবার ওষুধ খুঁজে থাকেন। মোটা হওয়া হারবাল ঔষধের নাম সিনকরা সিরাপ ঔষধটি মোটা হওয়ার জন্য বেশ উপকারী। সিনকারা ঔষধে কোন পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে না। সিনকারা ঔষধ খাওয়ার ফলে শরীরে যে সকল ঘাটতি থাকে তা পূরণ করে ফলের দ্রুত মোটা হওয়া যায়।

মোটা হওয়ার হোমিও ঔষধ

মোটা হওয়ার হোমিও ঔষধ এর নাম বা কেমন কাজ করে থাকে চোলুন জেনে নেওয়া যাক। পিউটন সিরাপ মোটা হওয়ার জন্য অনেক ভালো কাজ করে। পিউটন সিরাপ সেবন করার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিতে হবে কারণ এই সিরাপ সেবন করার অনেক নিয়ম রয়েছে। মোটা হওয়ার জন্য হোমিওপ্যাথি পিউটন সিরাপ বেশ কার্যকরী।

মোটা হওয়ার ট্যাবলেট এর নাম

ট্যাবলেট খাওয়ার ফলেও অল্প সময় মোটা হওয়া যায়। মোটা হওয়ার ট্যাবলেট এর নাম জিনকোভিট ট্যাবলেট এই জিনকোভিট ট্যাবলেট খাওয়ার ফলে দ্রুত মোটা হওয়া যায়। যাদের ক্ষুধা লাগে না বা মুখের রুচি কম তারা এই জিনকোভিট ট্যাবলেট খেতে পারেন।

ছেলেদের মোটা হওয়ার ঔষধ নাম জিনকোভিট ট্যাবলেট বেশ কার্যকরী শরীরের দুর্বলতা ও ক্লান্তি দূর করে এর পাশাপাশি অনেক সমস্যার মোকাবেলা করে এই ট্যাবলেট। জিনকোভিট ট্যাবলেট সেবন করার কিছু নিয়ম রয়েছে আপনাকে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিয়ে সেবন করা উচিত।

মোটা হওয়ার জন্য ক্যাপসুল

ভিটামিন ই ক্যাপসুল মোটা হওয়ার জন্য ব্যবহার করতে পারেন। মোটা হওয়ার জন্য ক্যাপসুল ভিটামিন ই আমাদের শরীরে চেহারার উজ্জ্বলতা বৃদ্ধি করে। যাদের শরীর রোগা পাতলা তাদের ক্ষেত্রে ভিটামিন ই ক্যাপসুল বেশ কার্যকরী এই ক্যাপসুল খাওয়ার ফলে আপনার শরীরে অল্প দিনের মধ্যে পরিবর্তন আসতে শুরু করে। 
ক্যাপসুল এর পাশাপাশি ৭ দিনে মোটা হওয়ার ঔষধ সেবন করেও দেখতে পারেন আশা করা যায় মোটা হওয়ার জন্য বেশ উপকারী হবে। 

মোটা হওয়ার সিরাপের নাম

বন্ধুগণ মোটা হওয়ার জন্য অনেক সিরাপ রয়েছে যেই সেই সিরাপ খাওয়া আপনার কিডনির পক্ষে ক্ষতিকারক। মোটা হওয়ার সিরাপের নাম সিনকারা সিরাপ ও পিউটন সিরাপ। শরীর স্বাস্থবান করে তোলার জন্য বা ৭ দিনে মোটা হওয়ার ঔষধ সিনকারা সিরাপ ও পিউটন সিরাপ সেবন করা প্রয়োজন।
মোটা হওয়ার জন্য আপনারা চাইলে ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম এর তালিকায় এইগুলো ঔষধ রয়েছে সেগুলো খেয়ে দেখতে পারেন বা ৭ দিনের মোটা হওয়ার ঔষধ এর তালিকায় যেগুলো ঔষধ রয়েছে সেগুলো ঔষধ খেয়ে দেখতে পারেন।

মোটা হওয়ার খাদ্য তালিকা

অতি অল্প সময়ে আপনার ওজন বৃদ্ধি করা বা মোটা হওয়ার জন্য অবশ্যই আপনাকে ভালো ভালো খাবার নিয়ম মত খেতে হবে। মোটা হওয়ার খাদ্য তালিকা জেনে নিন, শাকসবজি, ফলমূল, আলু, ডিম, মাংস, দুধ, দই, খেজুর, বাদাম, পেস্তা, কিসমিস, ইত্যাদি।

পাশাপাশি আরও কিছু খাবার রয়েছে যেগুলো মোটা হওয়ার জন্য শরীরের পক্ষে যথেষ্ট উপকারী যেমন ছোলা, পিনাট,বাটার, ফাস্টফুড, ভুনা খিচুড়ি, ফলের রস ইত্যাদি। এই সকল খাবারের রয়েছে উচ্চ ক্যালরি। আপনার শরীরকে অতি তাড়াতাড়ি স্বাস্থ্যবান পাওয়ার জন্য উচ্চ ক্যালরি যুক্ত খাবার খাওয়া প্রয়োজন। জেনে নেওয়া যাক খাবার খাওয়ার নিয়ম।
  • সকালের নাস্তা খাবেন, দুধ, কলা, ডিম, খেজুর , কিসমিস ও বাদাম, পরোটা।
  • দুপুরের খাদ্য তালিকা, ভাত ডাল মাছ মাংস শাকসবজি টক দুই।
  • বিকেলের হালকা নাস্তাই খাবেন, বাদাম, কিসমিস, বিভিন্ন ধরনের বীজ, ফলমূল, মোগলাই, পরোটা, মিষ্টি, কেক, বেড চিকেন ফ্রাই, বিস্কিট, চা, কফি।
  • রাতের খাবার, ভাত, রুটি, মাছ, মাংস, দুধ, মধু, গাজর, টমেটো।

শেষ কথা

বন্ধুগণ, আপনি যেতটা পারেন নিজের যত্ন নিবেন। চিকন এবং ওজন কম মানুষদের টেনশনের কোন কারণ চিকিৎসা বিজ্ঞান এখন অনেক উপরে। আজকে আমার এই আর্টিকেলটি ছিল ৭ দিনে মোটা হওয়ার ঔষধ এবং ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম নিয়ে আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবের কাছে শেয়ার করবেন।

আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে ৭ দিনে মোটা হওয়ার ঔষধ - ছেলেদের মোটা হওয়ার ঔষধের নাম পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url