মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া - মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে

ভূমিকা

নানান রকম উপকরণ দিয়ে তৈরি করা যায় মিল্ক শেক যা খেতে খুবই সুস্বাদু হয়। যেহেতু মিল্ক শেক অনেক রকম উপকরণ দিয়ে তৈরি হয় সেই ক্ষেত্রে মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে এরকম প্রশ্নের উত্তর অনেকেই খুঁজে থাকেন। মানুষের শরীরের জন্য এই পানি ও পদার্থ মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া কেমন তা অনেকেই জানিনা।
মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া - মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে

পোস্ট সূচিপত্রঃপ্রিয় পাঠক আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরেকটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এই আর্টিকেলটি মূলত মিল্ক শেক নিয়ে। আপনি যদি, মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া কেমন অথবা মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে এবং মিল্ক শেক খাওয়ার নিয়ম এরকম প্রশ্নের উত্তর খুজে থাকলে এই আর্টিকেলটি আপনার জন্য।

মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া

মিল্ক শেক নানান রকম উপকরণ দিয়ে তৈরি করা যায়, এই জন্য আপনি কোন কোন প্রকরণ দিয়ে তৈরি করবেন তার উপর ভিত্তি করে মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করবে। মিল্ক শেক তৈরি করা হয় দুধ, চিনি, আইসক্রিম, বিস্কিট, চকলেট বিস্কিট, চকলেট, বিট লবণ, নাট বাটার, সিট বাটার, ক্রিম, চিয়া সিডস, খেজুর, বিভিন্ন রকমের ফল মোট ৫৯ টি জিনিস দিয়ে তৈরি।

মিল্ক শেক তৈরিকৃত উপাদানের উপর ভিত্তি করে আপনার শরীরের পার্শ্বপ্রতিক্রিয়া সৃষ্টি করবে। উপরের উল্লেখিত নানান রকমের ফল, আইসক্রিম এবং দুধ, বিট লবন দিয়ে যদি আপনি মিল্ক শেক তৈরি করে খান তাহলে আপনার শরীরে এতটাও পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিবে না বরং সারাদিনের ক্লান্তি নিমিষেই শীতল করে দিতে পারে।

আপনি যদি প্রতিদিন চকলেট, আইসক্রিম, নাট বাটার, সিট বাটার, চিনি, চিয়া সিডস, বিস্কিট, ক্রিম এই সকল উপকরণ দিয়ে মিল্ক শেক তৈরি করে খাওয়ার ফলে আপনার শরীরের ওজন বৃদ্ধি পাবে এবং ধীরে ধীরে আপনি মোটা হতে শুরু করবেন। অগাস্ট ইউনিভার্সিটির মেডিকেল কলেজ অফ জর্জিয়ার গবেষণা করে দেখা গিয়েছে।

মিল্ক শেক খাবার ফলে মানুষের শরীরের রক্তনালী রক্ত কণিকায় পরিবর্তন আনতে শুরু করে। গবেষকরা ১০ জন পুরুষকে এই কাজে যুক্ত করেছিলেন এবং তাদের প্রতিদিন প্রায় ৮০০ গ্রাম এডুক্য এবং ১০০০ ক্যালোরি চর্বিযুক্ত দুধ ও আইসক্রিম দিয়ে তৈরি মিল্ক শেক করে বেশ কিছুদিন খাওয়ার ফলে কিছুটা পরিবর্তন ঘটায়।

রোগা পাতলা ব্যক্তি ওজন বাড়ানোর জন্য প্রতি দিন যদি মিল্ক শেক সেবন করে তাহলে সেই ব্যক্তির ওজন বৃদ্ধি পেতে শুরু করবে। প্রিয় পাঠক এই ছিল মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে বিস্তারিত তথ্য।

মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে

প্রিয় পাঠক বর্তমান বাজারে অনেক ধরনের মিল্ক শেক পাওয়া যায়। বিভিন্ন কোম্পানির মিল্ক শেক বিভিন্ন রকমের দাম হয়ে থাকে, এখন আমি আপনাদের মাঝে মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে তা নিয়ে আলোচনা করবো।
  • Panama Foods milk Shake 1 KG ৮২০ টাকা
  • Maltova Health and Nutrition Drink BIB 400g milk shake ৪২০ টাকা
  • Natural milk Shake For Smart Health ৬৪০ টাকা
  • Junior horlicks health and nutrition drink stage 2 BIB 500g ৪২০ টাকা
  • Boost Chocolate jar 400g milk shake ৩৭৮ টাকা
  • Horlicks classic mait 450 gm Indian horlicks milk shake ৬২০ টাকা
  • 3X Combo Natural milk shake for smart heait ১৬৯৯ টাকা
  • Maltesers Chocolate milk Shake drink 350 ml ৭০০ টাকা
  • Savory milkshake premix vanilla 100gm ১৮০ টাকা
  • Milky way chocolate milk shake drink 350ml ৮০০ টাকা
  • মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে
  • স্বাদা চকলেট ড্রাই ফ্রট মিল্ক শেক পাউডার ১০০ গ্রাম করে, ৪০০ টাকা কেজি
  • চকলেট মিল্ক শেক ২২০ মিলি ৪০ টাকা
  • চকলেট ফ্লেভার সহ টেন্ডো কোয়ালিটির মিল্ক শেক ৩০
  • মাল্টেসার চকলেট মিল্ক শেক ড্রিংক ৩৫০ মিলি ৭০০ টাকা
  • মিল্কি ওয়ে চকলেট মিল্ক শেক ড্রিংক ৩৫০ মিলি ৮০০ টাকা
  • প্রাকৃতিক ভ্যানিলা ফ্লেভার লিস্মিস মিল্ক শেক ১ কেজি ৬৫০ টাকা
  • পানামা ফুডস মিল্ক শেক ৮২০ টাকা কেজি
  • ইনস্ট্যান্ট আনারস মিল্ক শেক ২৫ গ্রাম ৬৫ টাকা
উপরে উল্লেখিত মিল্ক শেক গুলো আপনি বাংলাদেশের বাজারে, জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান, দারাজ অথবা ফেসবু পেজ থেকে কিনতে পারবেন।

মিল্ক শেক খাওয়ার উপকারিতা

প্রিয় পাঠক মিল্ক শেক খাওয়ার উপকারিতা সম্পর্কে আমরা অনেকেই জানিনা চলুন জেনে নেওয়া যাক মিল্ক শেক খাবার উপকারিতা কি কি।

ভিটামিন মিনারেল ক্যালসিয়াম আইরন এর ঘাটতি পূরণ করে

মানব দেহের জন্য মিল্ক শেক খাওয়ার ফলে ভিটামিন মিনারেল ক্যালসিয়াম আইরন এর ঘাটতি পূরণ করে। ভিটামিন মিনারেল ক্যালসিয়াম আইরন এর এই সকল পদার্থ মিল্ক শেক এর মধ্যে পাওয়া যায়।

ওজন বৃদ্ধি করে

একজন মানুষ প্রতিদিন রাতে ঘুমানোর আগে এক চা চামচ করে দুধের সঙ্গে মিশিয়ে বা ঠান্ডা পানি অথবা গরম পানি সাথে মিশিয়ে খাওয়ার ফলে ওজন বৃদ্ধি করে বা ওজন বৃদ্ধি করতে শুরু করবে।

হাড় বৃদ্ধি করে

ছোট বাচ্চাদের মিল্ক শেক খাওয়ানোর ফলে তারা দ্রুত শক্ত সাবলম্বী হবে এবং তাদের মিল্ক শেক খাওয়ার ফলে হাড় বৃদ্ধি করে।

যৌন শক্তি বাড়াতে সাহায্য করে

একজন প্রাপ্তবয়স্ক মানুষ রাতে ঘুমানোর আগে দুধের সঙ্গে মিশিয়ে মিল্ক শেক খাওয়ার ফলে তার যৌন শক্তি বাড়তে সাহায্য করে বা করবে।

মুখের রুচি বাড়ে

মিল্ক শেক তরল পদার্থ যা খেতে খুবই ভালো লাগে। মিল্ক শেক খাওয়ার ফলে মুখের রুচি বাড়ে।

হরমোন কে ব্যালেন্স করে

মানবদেহের পক্ষে হরমোন খুব গুরুত্বপূর্ণ। মিল্ক শেক খাওয়ার ফলে মানুষের শরীরে হরমোন কে ব্যালেন্স করে

মস্তিষ্ক স্থির রাখে

গবেষণায় প্রমাণিত মিল্ক শেক নিয়মিত খাবার ফলে মানুষের শরীরের মস্তিষ্ক স্থির রাখে।

হজম শক্তি বাড়ে

গবেষণায় প্রমাণিত নিয়মিত মিল্ক শেক খাওয়ার ফলে মুখের রুচি বাড়ে তার সাথে হজম শক্তি বাড়ে

হার্টে কে ভালো রাখে

মিল্ক শেক তৈরি করতে ৫৯ টি উপকরণ লাগে এইগুলো উপকরণ একত্রে তৈরি হয় মিল্ক শেক, যা খাওয়ার ফলে মানুষের শরীরের হাটকে ভালো রাখে।

ঘুম ভালো হয়

মিল্ক শেক খাওয়ার ফলে ঘুম ভালো হয়।

কার্বোহাইড্রেট এর অভাব দূর করে

গবেষণায় প্রমাণিত একজন মানুষ নিয়মিত মিল্ক শেক খাওয়ার ফলে তার শরীরের কার্বোহাইড্রেট এর অভাব দূর করে দেয়।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়

একজন মানুষের খারাপ একটা দিক সেটা হলো নানান রকমের অসুখ-বিসুখ হওয়া, মিল্ক শেক খাওয়ার ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় বা ভালো হয়।

প্রিয় পাঠক এতক্ষণ আপনারা মিল্ক শেক খাওয়ার উপকারিতা সম্পর্কে পড়লেন, নিচে মিল্ক শেক খাওয়ার নিয়ম সম্পর্কে বলা হল।

মিল্ক শেক খাওয়ার নিয়ম

প্রিয় পাঠক এখন আমরা আলোচনা করব মিল্ক শেক খাওয়ার নিয়ম চলুন শুরু করা যাক। মিল্ক শেক খাওয়ার নিয়ম রাতে খাওয়ার পরে গরম দুধের সাথে অথবা গরম পানির সাথে প্যাকেটের মধ্যে আপনি ভালো করে লক্ষ্য করে দেখবেন একটি চামচ দেওয়া থাকে। সেই চামচ দিয়ে এক চা চামচ মিল্ক শেক প্রতি কাপে দিয়ে এক থেকে দুই মিনিট ভালোভাবে নাড়িয়ে নিতে হবে।

প্রিয় পাঠক আপনি গরম দুধের সাথে বা গরম পানির সাথে মেশানোর সময় লক্ষ্য করবেন দুধে বা পানিতে মিল্ক শেক মিশতে চাচ্ছে না বা উপরে গুরার মত ভাসতে থাকে। অনেকেই যেই ভুলটা করে উপরে যেগুলো গুঁড়ো ছেঁকে ফেলে দায়। একদম ছেকে খাওয়া যাবে না। তারপর আপনি প্যাকেটের গায়ে লক্ষ্য করবেন মিল্ক শেক খাওয়ার নিয়ম লিখা আছে।

নিয়মিত একমাস মিল্ক শেক খাবার ফলে আপনার অনেকটাই পরিবর্তন আসবে বলে মনে করা যায়। এই ছিল মিল্ক শেক খাওয়ার নিয়ম। তেমন কোন মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া নেই বললেই চলে।

শেষ কথা

বন্ধুগণ, থাকি। শেষ কথা ই আজকে আমার এই আর্টিকেলটি ছিল মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে সম্পর্কে সমস্ত তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোন কিছু বুঝতে না পারলে বা কোন তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া - মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

মিল্ক শেক এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং মিল্ক শেক এর দাম কত বাংলাদেশে এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার আপনার বন্ধুবান্ধব আপনার আত্মীয়-স্বজনদের কাছে অবশ্যই শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url