myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া - মায়োলাক্স 50 কিসের ঔষধ

ভূমিকা

প্রিয় পাঠক আশা করি ভাল এবং সুস্থ আছেন। আজকে আমি আপনাদের মাঝে আরও একটি ঔষধ myolax 50 বিষয়ে আর্টিকেল নিয়ে চলে এসেছি। উক্ত আর্টিকেলে আপনারা myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া - মায়োলাক্স 50 কিসের ঔষধ এবং Myolax 50 এর দাম কতো, মায়োলাক্স 50 কিসের ঔষধ, মায়োলাক্স 50 (myolax 50) সম্পর্কে সকল সঠিক তথ্য জানতে পারবেন।
myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া - মায়োলাক্স 50 কিসের ঔষধ

পোস্ট সূচিপত্রঃপ্রিয় পাঠক আপনি যদি myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া - মায়োলাক্স 50 কিসের ঔষধ মায়োলাক্স 50mg ঔষধ সম্পর্কে পুরো ধারণা পেতে চান তাহলে আমার আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন।

মায়োলাক্স 50

স্বাস্থ্য সকল সুখের মূল, তাই জন্য অবশ্যই আপনি স্বাস্থ্যের প্রতি যত্নশীল হবেন। আমাদের মানব দেহের জন্য নানান রকমের রোগব্যাধি হয়ে থাকে, রোগ থেকে মুক্তি পাওয়ার জন্য আমরা ডাক্তারের আশ্রয় যাই এবং তারা আমাদের নানান রকম পরীক্ষা নিরীক্ষা করে।

পরীক্ষা-নিরীক্ষা করার পর উক্ত অনুযায়ী ঔষধ সেবন করতে বলে। আমাদের দেশে অনেক রকমের ঔষধ রয়েছে ভিন্ন ভিন্ন রোগের ভিন্ন ভিন্ন ঔষধ রয়েছে।

মায়োলাক্স 50 এমজির ট্যাবলেট জাতীয় ঔষধ। এই ওষুধটির উপাদানের মধ্যে রয়েছে 50mg এই ঔষুধটি উৎপন্ন করেছে বাংলাদেশের স্বনামধন্য ঔষধ কোম্পানি, ইনসেপ্টা ফার্মাসিটিকেস্ল লিমিটেড Incepta pharmaceuticals. এটি ব্রেনের স্নায়ু বিগ সমস্যার ঔষধ। আপনার ব্রেনের বিভিন্ন ধরনের দুশ্চিন্তা জনিত কোন চিন্তাভাবনা থাকলে এই ওষুধ সেবন করতে পারেন।

মায়োলাক্স 50 এর জেনেটিক নাম হচ্ছে টোলপেরিসোন হাইড্রোক্লোরাইড 50mg.

ডক্টর গন অনেক সময় ব্রেনের স্টকের রোগীদের কেউ এই ঔষধ সেবন করতে বলেন। এছাড়াও কোন ব্যক্তির যদি নার্ভের বা গলার বা পিঠের বাপ পেটের বা নার্ভের স্নায়ুবিল মাংসপেশি সমস্যা হয়ে থাকলে হয় ডাক্তারগণ এই ওষুধটি সেবন করতে পরামর্শ দেয়। এই ওষুধটি অবশ্যই ডক্টরের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে।

myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া

প্রিয় পাঠক myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে জানতে হলে নিচের লেখাগুলো প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ুন। মায়োলাক্স 50 myolax 50 ঔষধ টি সাধারণত সেবন করার ফলে মানবদেহের শরীরে অনিয়মিত বেশি পরিমাণে খাওয়ার ফলে যেসব পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেবে তা হল।
  • মায়োলাক্স 50 খাওয়ার ফলে যে কোন সময় বমি বমি ভাব হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • মায়োলাক্স 50 খাওয়ার ফলে ঘুম ও শরীর দুর্বল হওয়ার সম্ভাবনা রয়েছে।
  • মায়োলাক্স 50 খাওয়ার ফলে মাথা ঘোরা এবং মাথাব্যথা ইত্যাদি হওয়ার লক্ষণ রয়েছে।
  • মায়োলাক্স 50 বিরল ক্ষেত্রে অতি অস্বাভাবিক সঙ্গীতশালি প্রক্রিয়া দেখা দিতে পারে।
  • মায়োলাক্স 50 পেশীর দুর্বলতা টানটান ভাব অনুভব হতে পারে।
  • মায়োলাক্স 50 শরীরের তন্দ্রা দেখা দিতে পারে।
  • মায়োলাক্স 50 খাওয়ার ফলে শরীর চুলকানি হতে পারে।
  • মায়োলাক্স 50 শরীর লালচে ভাব ও কুসকুড়ি হতে পারে।
  • মায়োলাক্স 50 শিশুদের ক্ষেত্রে নির্দেশিত মাত্রায় সাবধানতার সাথে পর্যবেক্ষণ করতে হবে।
  • মায়োলাক্স 50 ঔষধ অ্যালকোহলের সঙ্গে খাওয়া উচিত নয়।
প্রিয় পাঠক myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া সম্পর্কে আরো কিছু তথ্য জেনে নেয়া যাক।

টলপেরিছল, হাইডোক্লোরাইড উপাদানের প্রতি যেই সব রোগী আসলে অত্যন্ত সংবেদনশীলতা রয়েছে সেই সকল রোগীদের ক্ষেত্রে এই ওষুধটি সেবন না করাই ভালো। এই মায়োলাক্স 50 myolax 50 ঔষধ টি সেবন করার কিছু সর্তকতা রয়েছে। যে সকল রোগীরা একটু বয়স্ক বা যাদের বয়স বেশি যাদের বৃক্কের মারাত্মক পরিমাণে কার্যক্ষমতার সমস্যা রয়েছে।

যাদের বয়স বেশি বা বৃক্কের মা সমস্যা রয়েছে সে সকল রোগীদের এই মায়োলাক্স 50 সেবন করার জন্য একটু রিক্স। ডাক্তারের পরামর্শ অনুযায়ী সেবন করতে হবে। বিশেষ করে যিনারা গর্ভবতী মহিলা তাদের ক্ষেত্রে মায়োলাক্স 50 টোলপেরিসোন হাইড্রোক্লোরাইড ওষুধটি নিরাপদ না গর্ভবতী মহিলাদের জন্য এই ওষুধটি সেবন না করাই উচিত।

কোন মা স্তন্যদান কালে বা শিশুকে বুকের দুধ খাওয়ানোর সময় টোলপেরিসোন হাইড্রোক্লোরাইড মায়োলাক্স 50 myolax 50 এই ট্যাবলেটটি খাওয়া উচিত নয়।

মায়োলাক্স 50 কিসের ঔষধ

প্রিয় পাঠক এখন আমরা যে বিষয়ে জানব তা হল মায়োলাক্স 50 কিসের ঔষধ চলুন শুরু করা যাক। মায়োলাক্স 50 কিসের ঔষধ এই ওষুধটি সেবন করার ফলে যে সকল রোগের সমস্যার সমাধান হয় বা যে সকল রোগের কারণে এই ওষুধটি সেবন করা প্রয়োজন হয় নিচে তুলে ধরা হলো।
  1. যে কাজ করে স্নায়ুতান্ত্রিক বিভিন্ন রোগের সমস্যার সমাধান করে।
  2. আমাদের শরীরে মাংস পেশির টোল বৃদ্ধি নিয়ন্ত্রণ করে বা পেশির টান পরা দূর করে।
  3. মাংস পেশির খিছুনি দূর করে।
  4. মাংস পেশির প্রদাহ বা ব্যথা দূর করতে এই মায়োলাক্স 50 ঔষধ বেশ কার্যকরী।
মায়োলাক্স 50 কিসের ঔষধ সহজ ভাষায় একটু আলোচনা করা যাক।

স্নায়ু পদাহার আমাদের শরীরে বিভিন্ন ব্যাথা বা পেশির টান পরে যেমন পিঠের মাংসপেশিতে, হাতের পেশি, পায়ের মাংস পেশি ঘাড়ের মাংসপেশি ইত্যাদি। মাংসপেশির খিঁচুনি দূর করে, অনেক সময় আমাদের শরীরে মাংসের পেশি কাঁপতে থাকে মায়োলাক্স 50 খাওয়ার ফলে সকল সমস্যার সমাধান হয়ে যায়।

মায়োলাক্স 50 খাওয়ার নিয়ম

মায়োলাক্স 50 খাওয়ার নিয়ম নিচে তুলে ধরা হলো। এই ওষুধটি সেবন বিধি বলতে গেলে ডাক্তারের নির্দেশনা অনুযায়ী টোলপেরিসোন হাইড্রোক্লোরাইড এর মাত্রা নির্ধারণ করা উচিত।

জিনারা প্রাপ্তবয়স্ক তাদের ক্ষেত্রে রোগীর প্রয়োজনীয়তা এবং সহনশীলতার ওপর নির্ভর করে মায়োলাক্স 50mg ট্যাবলেট ৫০ থেকে ১৫০ মিলিগ্রাম ভরা পেটে দিনে ২ থেকে ৩ বার সেবন করা যাবে অর্থাৎ সকালে, দুপুরে, রাতে একটি করে সেবন করা যাবে অথবা সকালে একটি রাতে একটি এভাবেও মায়োলাক্স 50 খাওয়ার নিয়ম।

এই মায়োলাক্স 50 ঔষধটি উপাদানের প্রতি অর্থাৎ টোলপেরিসোন, হাইড্রোক্লোরাইড এর প্রতি অত্যন্ত সংবিধানশীলতা রয়েছে সেই সকল রোগী এই ওষুধটি সেবন করতে পারবেনা। প্রিয় পাঠক গণ যে কোন ঔষধ সেবন করার আগে ডাক্তার দের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করতে হবে তা না হলে আমাদের মানব শরীরে নানান রকমের পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিবে।

Myolax 50 এর দাম কতো

প্রিয় পাঠক এখন আমরা যে বিষয়ে জানব তা হল Myolax 50 এর দাম কতো, চলুন শুরু করা যাক। Myolax 50 মায়োলাক্স 50 এই ওষুধটি বাংলাদেশের যেকোনো ফার্মেসি দোকানে একটু খোঁজ খবর নিলে পেয়ে যাবেন অতি সহজে। Myolax 50 এর দাম প্রতি এক পিস ট্যাবলেট এর মূল্য ৮ টাকা করে। এক বক্সের মধ্যে ৭০ টি করে থাকে।

শেষ কথা

বন্ধুগণ, থাকি। শেষ কথা ই আজকে আমার এই আর্টিকেলটি ছিল myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া এবং মায়োলাক্স 50 কিসের ঔষধ সম্পর্কে সমস্ত তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোন কিছু বুঝতে না পারলে বা কোন তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে myolax 50 এর পার্শ্বপ্রতিক্রিয়া - মায়োলাক্স 50 কিসের ঔষধ এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

আমার এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার পরিচিত ব্যক্তি যেমন আপনার পরিবার আপনার বন্ধু বান্ধবী আপনার আত্নীয় সজন দের কাছে শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url