ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়

ভূমিকা

আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে ফেসবুক থেকে খুব সহজেই লক্ষ টাকা ইনকাম করতে পারবেন খুব সহজেই। বাংলাদেশে অনলাইনে টাকা ইনকাম করার যত উপায় রয়েছে তার মধ্যে সবচেয়ে সহজ উপায় ফেসবুক থেকে ইনকাম করা। তাই আমি আজকে আপনাদের মাঝে, ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়, সকল তথ্য নিয়ে হাজির হয়েছি।
ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়

পোস্ট সূচিপত্রঃপ্রিয় পাঠক আশা করি ভালই আছেন, আজকে আমি আপনাদের মাঝে ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়, কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়, এরকম তথ্য যদি আপনি গুগলে খুঁজে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে আশা করি সকল সঠিক তথ্য খুঁজে পাবেন।

ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় চলুন এই সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক। তার আগে জেনে নিই ফেসবুক তৈরি করেছেন কে এবং কতদিন আগে? ফেসবুক অ্যাপ তৈরি করেছেন, মার্ক জুকারবার্গ, তার জন্মস্থান কালিফোর্নিয়া মার্কিন যুক্তরাষ্ট্র। ২৮ শে অক্টোবর ২০০৩ সালে ফেসবুক তৈরি করেছেন, ৪ই ফেব্রুয়ারি ২০০৪ সালে প্রতিষ্ঠিত হয়।

ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়, এই বিষয়ে যে তথ্যটি আমি আপনাদের দিব্যা বা আপনি জানতে পারবেন তা হল আপনি ফেসবুকে যেই বিষয়ের উপর কাজ করবেন সেই কাজের উপর এবং আপনার পেজের ফ্যান ফলোয়ার এর ওপর ও আপনার ভিউ এর উপর ভিত্তি করে অ্যাড দেখানো হবে সেই অ্যাড থেকে আপনার ইনকাম আসবে।

এখন প্রশ্ন হচ্ছে আপনি কোন বিষয়ে ফেসবুক পেজে কাজ করে টাকা ইনকাম করতে চান?

বর্তমান সময়ে ফেসবুকে কনটেন্টিয়ার এর চাহিদা বেশি বা সাধারণ মানুষ ফানি ভিডিও, রিলস ভিডিও, কমেডি নাটক, বিভিন্ন ধরনের মজার মজার ভিডিও দেখতে বেশি পছন্দ করে। ফেসবুক লাইভ ভিডিও করে। আবার আপনি ফেসবুকের মাধ্যমে বিভিন্ন ধরনের পুণ্য বিক্রি করেও টাকা আয় করতে পারবেন।

তাই জন্য আপনাকে প্রথমে ফেসবুক পেজ ফেসবুক পেজ তৈরি করার সময় আপনি কোন বিষয়ে ফেসবুকে কাজ করতে চান সেই বিষয়ের ক্যাটাগরি নির্ধারণ করে পেজ তৈরি করতে হবে। যদি আপনি কনটেন্ট ক্রিয়েটর হন তাহলে ফেসবুকে নিয়ম অনুসারে প্রতিদিন ভিডিও আপলোড দিতে হবে।

একটি সময় ফেসবুকের সকল টাচ কমপ্লিট হয়ে গেলে আপনি মনিটাইজেশন পাবেন, মনিটাইজেশন পাওয়ার পর আপনার ইনকাম শুরু হয়ে যাবে। ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায়, আপনার ফ্যান ফলোয়ারের উপর নির্ভর করে আপনার টাকা উপার্জন হবে।

আপনার ভিডিওতে কেমন ভিউ হচ্ছে এবং কেমন কমেন্ট ও শেয়ার হচ্ছে তারপর নির্ভর করে উপার্জন হবে। আপনি যদি নতুন মনিটাইজেশন পেয়ে থাকেন সেই ক্ষেত্রে প্রথম এক দুই মাস আপনার ইনকাম খুব কম আসবে। প্রথম অবস্থায় আপনার সীমিত পরিমাণে ইনকাম হবে যেমন ৫ থেকে ১০ হাজার বা তারও কম প্রতিদিন আপনি কাজ করে যাবেন।

একটি সময় আপনি ভিডিও তৈরীর ক্ষেত্রে সম্পূর্ণ অভিজ্ঞতা অর্জন করবেন এবং আপনার পেইজ এর ফ্যান ফলোয়ার বৃদ্ধি পাবে তার ফলে আপনার মাসে ২০ থেকে ৫০ হাজার অথবা এক লাখ থেকে তিন লাখ টাকা উপার্জন করতে পারবেন।

যদি আপনি পূর্ণ বিক্রি করে উপার্জন করতে চান তাহলে আপনার পূর্ণদব্য কি পরিমানে বিক্রি হচ্ছে তার ওপর নির্ভর করে ইনকাম আসবে, আপনি ২০ থেকে ৫০ হাজার টাকা মাসে ইনকাম অথবা এর থেকেও অনেক বেশি ইনকাম করতে পারবেন।

প্রিয় পাঠক ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় আশা করি আপনি ন্যূনতম ধারণা পেয়ে গিয়েছেন। আমার তথ্য পড়ার ফলে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার পরিচিতদের কাছে আমার এই তথ্যটি শেয়ার করবেন।

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়

কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এই সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হলো। বর্তমান সময়ে ২.৯ বিলিয়ন মানুষ প্রতিদিন ফেসবুক এর মধ্যে তাদের প্রয়োজনীয় অপ্রয়োজনীয় সকল জিনিস এবং তথ্য খুঁজে বেড়াচ্ছে। ভিডিও দেখা থেকে শুরু করে লাইক, কমেন্ট, ও শেয়ার করছেন প্রতিনিয়ত।


ফেসবুক মেসেঞ্জার এর মাধ্যমে আপনি আপনার বন্ধুবান্ধব এবং পরিচিতদের সাথে এসএমএস এবং ফোনে কথাও বলে থাকেন। অনেকেই হয়তোবা জানে না কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায়? তাই জন্য আমি আজকে আপনাদের মাঝে কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এই সম্পর্কে সঠিক তথ্য দেওয়ার চেষ্টা করব।

প্রিয় পাঠক যোগাযোগ করার দ্বিতীয় প্ল্যাটফর্ম হল ফেসবুক এবং মেসেঞ্জার এটা হয়তোবা আপনারা কম বেশি সকলেই জানেন। আপনি প্রতিদিন ফেসবুক থেকে টাকা ইনকাম করার জন্য আপনাকে একটা ফেসবুক পেজ খুলতে হবে। ফেসবুকের নিয়ম অনুসারে নতুন নতুন তৈরি করা ভিডিও প্রতিদিন আপলোড দিতে হবে।

ফেসবুকের সকল ট্রাস্ট কমপ্লিট হয়ে গেলে, আপনি মনিটাইজেশন অপশন চালু করতে পারবেন। মনিটাইজেশন অপশন চালু হওয়ার পর থেকে আপনার ইনকাম শুরু হবে। এইভাবে আপনি প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা অনায়াসেই ইনকাম করতে পারবেন। এবং ফেসবুকে এফিলিয়েট মার্কেটিং করে টাকা ইনকাম করতে পারবেন।

ফেসবুকে রিলস ভিডিও বা ফানি ভিডিও আপলোড দিয়ে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা অনায়াসে এই ইনকাম করতে পারবেন। ফেসবুকে অন্য বিক্রি করে অথবা গ্রুপ তৈরি করে প্রতিদিন ৫০০ থেকে ১০০০ টাকা অনায়াসেই ইনকাম করতে পারবেন। ফেসবুকে বিভিন্ন ধরনের গেমস এর লাইভ ভিডিও করার মাধ্যমে টাকা ইনকাম করতে পারবেন।

প্রিয় পাঠক, ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই আর্টিকেলে কিভাবে ফেসবুকে প্রতিদিন 500 আয় করা যায় এই তথ্যটি পড়ে যদি উপকৃত হন তাহলে অবশ্যই পরিচিতদের কাছে শেয়ার করবেন এবং জানার সুযোগ করে দিবেন।

ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

বর্তমান সময়ে ফেসবুক খুবই একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এই প্লাটফর্মে প্রতিদিন প্রতিনিয়ত ২.৯ বিলিয়ন মানুষ সব সময় ব্যবহার করে আসছে। ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় চলুন জেনে নেয়া যাক এই বিষয়ে কিছু তথ্য। ফেসবুক থেকে টাকা উপার্জন করার ক্ষেত্রে আপনাকে মনিটাইজেশন পেতে হবে।

মনিটাইজেশন হলো ফেসবুকের অর্থ উপার্জন করার শর্ত। এই শর্তে আপনাকে ৫০০০ ফলোয়ার এবং ৬০ দিনের মধ্যে ৬০০,০০০ মিনিট ভিউ ওয়াচ টাইম পূরণ করতে হবে। তাহলে আপনার ভিডিওতে অ্যাড দেখানো হবে সেই অ্যাড থেকে আপনি অর্থ ইনকাম করতে পারবেন।

এগুলো শর্ত পূরণের জন্য আপনাকে প্রতিনিয়ত ভিডিও আপলোড করতে হবে এবং সেগুলো ভিডিও মানসম্মত হতে হবে যেন ভিউয়ার্সরা দেখতে পছন্দ করে ও আপনাকে ফলো করে।

প্রিয় পাঠক, মনিটাইজেশন পাওয়ার জন্য ধৈর্য হারাবেন না প্রতিদিন নিয়মিত মানসম্মত কনটেন্ট আপলোড করবেন অতি তাড়াতাড়ি আপনার ৫০০০ ফলোয়ার এবং ৬০ দিনে ৬০০,০০০০ ভিউয় ওয়াচ টাইম পূরণ হয়ে যাবে।

আপনি যদি ফেসবুক লাইভ স্ট্রিম করে ইনকাম করতে চান অথবা বিভিন্ন ধরনের মজার মজার কনটেন্ট আপলোড দিয়ে ইনকাম করতে চান অথবা রিলিজ ভিডিও বানিয়ে ইনকাম করতে চান এইগুলো ক্ষেত্রে আপনাকে উপরের শর্তগুলো পূরণ করতে হবে তবেই আপনি ফেসবুক থেকে অর্থ উপার্জন করতে পারবেন।


প্রিয় পাঠক, ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই আর্টিকেলে ফেসবুকে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় এই তথ্যটি আশা করি আপনাকে সঠিক এবং নির্ভুল ধারণা দিতে পেরেছি। যদি আপনি পড়ে উপকৃত হয়ে থাকেন অবশ্যই আপনার পরিচিতদের কাছে শেয়ার করবেন।

ফেসবুকে কত ভিউ কত টাকা

ফেসবুকে কত ভিউ কত টাকা এই সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করা হলো। ফেসবুকে কত ভিউ কত টাকা আসলে এইটা বলা বড় কঠিন কারণ আমাদের বাংলাদেশে থেকে যে সকল অ্যাড দেখানো হয় সেই অ্যাড এর টাকার মান খুবই অল্প পরিমাণে। ওই একই অ্যাড যদি বাহিরের দেশ থেকে দেখানো হয় তাহলে বেশি পরিমাণে অর্থ দিয়ে থাকে ফেসবুক।

ফেসবুক থেকে বেশি অর্থ উপার্জন করার জন্য আপনাকে ভালো কিওয়ার্ড এর ভিডিও তৈরি করতে হবে আপনার কিওয়ার্ড টি যদি হাই সিপিসি (CPC) কিওয়ার্ড হয়ে থাকে তাহলে আপনি অল্প ভিউতে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। ভিডিও বানানোর সময় অবশ্যই আপনাকে লং ভিডিও এবং মানসম্মত কোয়ালিটি ফুল ভিডিও বানাতে হবে।

বাংলাদেশ বা ইন্ডিয়া থেকে ভিডিও প্রতি যদি ১০০০ ভিউ হয় তাহলে আপনি ৭ থেকে ১০ টাকা ইনকাম করতে পারবেন এবং বাহিরের দেশ থেকে ভিডিওতে ভিউ হয় তাহলে প্রতি এক হাজার ভিউতে তবুও বোঝানো বড় কঠিন অনুমানিক ৩০ থেকে ৫০ অথবা তারও বেশি ডলার আসতে পারে।

আপনার ভিডিও যদি উন্নত দেশ থেকে দেখে যেমন আমেরিকা অস্ট্রিয়া যুক্তরাজ্য কানাডা নেদারল্যান্ড ফ্রান্স নরওয়ে সিঙ্গাপুর বেলজিয়াম ইউনাইটেড কিংডম মালয়েশিয়া কাতার কুয়েত জাপান চায়না এই সকল দেশ থেকে যদি ভিডিও দেখে এবং এবং আপনার ভিডিও যদি লং টাইম এর ভিডিও হয়ে থাকে তাহলে তাদেরকে অ্যাড দেখানোর ফলে আপনার ভালো টাকা ইনকাম আসবে।

আপনার ভিডিও যদি ভাইরাল হয় অর্থাৎ এক মিলিয়ন এর বেশি ভিউ হয়ে থাকে তাহলে সেই ভিডিও থেকে আপনি মোটামুটি অর্থ উপার্জন করতে পারবেন যদি সেই ভিডিও হাই সিপিসি এবং মানসম্মত কোয়ালিটি ফুল রং টাইম এর ভিডিও হয়ে থাকে তাহলে যেমন ৭০ হাজার থেকে ১ লাখ এর ও উপরে ইনকাম করতে পারবেন।

যদি বাংলাদেশ এবং ইন্ডিয়া থেকে ওই ভিডিও এক মিলিয়ন ভিউ হয় তাহলে সেই ভিডিও থেকে আপনি দুই হাজার থেকে তিন হাজার টাকা ইনকাম করতে পারবেন অর্থাৎ ২০ থেকে ৩০ ডলার। ফেসবুকে কত ভিউ কত টাকা এই ক্ষেত্রে আপনি বাহিরের দেশকে টার্গেট করে ভিডিও তৈরি করুন এবং বেশি বেশি ডলার উপার্জন করুন।

প্রিয় পাঠক, ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই আর্টিকেলে ফেসবুকে কত ভিউ কত টাকা এই তথ্যটি আশা করি আপনারা বুঝতে পেরেছেন। উক্ত আর্টিকেল পড়ে যদি উপকৃত হয়ে থাকেন তাহলে পরিচিতদের কাছে শেয়ার করবেন।

ফেসবুক রিলস থেকে ইনকাম

ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায় নিচে বিস্তারিত আলোচনা করা হলো। ফেসবুক কোম্পানি অর্থাৎ মেটা নামেও পরিচিত, টিকটক (tiktok) এর মত হট ভিডিও নতুন আপডেট করেছেন মেটা। যেটা একজন কনটেন্ট ক্রিয়টরের ভিডিও তৈরীর ক্ষেত্রে কম সময় এবং শর্ট ভিডিও প্রতি সহজেই তৈরি করতে পারছেন এবং আপলোড দিতে পারছেন।


ফেসবুক রিলস থেকে ইনকাম করতে চাইলে আপনার ফেসবুক পেজের অবশ্যই পাঁচ হাজার ফলোয়ার এবং লাস্ট ৬০ দিনে ৬০ হাজার মিনিট ওয়াচ টাইম এবং সর্বনিম্ন পাঁচটি রিলস ভিডিও পেজে থাকতে হবে, তাহলে আপনি মনিটাইজেশন অপশন চালু করতে পারবেন।
  • ফেসবুক রিলস থেকে চারটি উপায়ে অর্থ ইনকাম করতে পারবেন,
  • ভিডিওতে এড দেখানোর মাধ্যমে।
  • স্টার প্রদান করার মাধ্যমে।
  • রিলস বোনাস প্রোগ্রাম এর মাধ্যমে।
  • অ্যাড চ্যানেল এর মাধ্যমে।
প্রিয় পাঠক এই ছিল ফেসবুক রিলস থেকে ইনকাম করার উপায়। ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই আর্টিকেলে, ফেসবুক রিলস থেকে ইনকাম করে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার পরিচিতদের কাছে শেয়ার করবেন।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায় নিচে বিশ্লেষণ করা হলো। ইউটুব, টিকটক, ইনস্টাগ্রাম এর থেকেও অধিক বেশি পরিমাণে মানুষ ফেসবুক ব্যবহার করে আসছে প্রতিদিন প্রতিনিয়ত। ফেসবুক কোম্পানি ফেসবুক ব্যবহার করার মাধ্যমে টাকা ইনকাম এর প্রসেস চালু করে দিয়েছে। এজন্য প্রতিদিন কন্টেন্ট ক্রিয়েটরের সংখ্যা বেড়েই চলেছে।

ফেসবুক থেকে কত টাকা আয় করা যায়, ফেসবুক থেকে টাকা আয় করার জন্য আপনার থাকতে হবে একটি ফেসবুক পেজ। অবশ্যই আপনার পেজ মনিটাইজেশন অপশন চালু থাকতে হবে তাহলে আপনি ফেসবুক থেকে টাকা ইনকাম করতে পারবেন।

আসলে ফেসবুক পেজে আপনি কেমন ধরনের ভিডিও আপলোড করছেন তার ওপর ভিত্তি করে আপনার টাকা ইনকাম হবে। আপনার ভিডিওর কিওয়ার্ড যদি সি পি সি কম ও হয় তাহলে পারবেন সেই ভিডিও থেকে বেশি টাকা ইনকাম করতে। আপনার পেজ যদি ন্যূনতম ছোট হয়ে থাকে তারপরও প্রতি মাসে ২০০ থেকে ৩০০ ডলার অনায়াসে ইনকাম করতে পারবেন।

যদি আপনার পেজ মিডিয়াম বা বড় হয়ে থাকে তাহলে আপনার পেজ থেকে প্রতি মাসে ১০০০ থেকে ১৫০০ হাজার ডলার অনায়াসে ইনকাম করতে পারবেন। ফেসবুক পেজ থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রতিনিয়ত ভিডিও আপলোড দিতে হবে। ভিডিওগুলো মানসম্মত এবং কোয়ালিটি ফুল ভিডিও হতে হবে।

ফেসবুকে লেখালেখি করে আয়

অনেকেই ফেসবুকে পোস্ট করার সময় নানান রকম লেখালেখি করে পোস্ট করে থাকে।আপনি কি জানেন ফেসবুকে লেখালেখি করে আয় করতে পারবেন? হ্যাঁ ঠিকই শুনেছেন, ফেসবুকে লেখালেখি করে আয় করতে পারবেন।

লেখালেখি করা কে সাধারণত আর্টিকেল বলে আপনি চাইলে বাংলা আর্টিকেল কিংবা ইংলিশ আর্টিকেল ফেসবুকে লিখে পাবলিশ করতে পারবেন। সেইগুলো আর্টিকেল ভিউয়ার্সরা পড়ে উপকৃত হবেন এবং তার বিনিময়ে আপনি অর্থ উপার্জন করতে পারবেন।

ফেসবুকে লেখালেখি করে আয় করার জন্য আপনাকে লেখালেখি সম্পর্কে দক্ষতা থাকতে হবে। এর জন্য আপনার একটি ওয়েবসাইট থাকলে ফেসবুকে আর্টিকেল লেখা এবং পাবলিশ করা আপনার জন্য অনেকটাই সহজ হবে। আপনার ওয়েবসাইট এবং ইনস্ট্যান্ট আর্টিকেল এর জন্য ফেসবুক পেজ এর সাথে সংযুক্ত থাকতে হবে।

যেকোনো সময় যে কোন জায়গায় আপনি ফেসবুকে ইনস্ট্যান্ট মানসম্মত আর্টিকেল লিখে পাবলিশ করতে পারবেন, স্ট্যার এবং পেপাল অ্যান্ড সাবস্ক্রিপশন এই দুই মাধ্যমে আপনি ইনকাম করতে পারবেন।


প্রিয় পাঠক, ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই আর্টিকেলে, ফেসবুকে লেখালেখি করে আয় পরে যদি আপনি উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার পরিচিতদের কাছে শেয়ার করবেন।

শেষ কথা

বন্ধুগণ, থাকি। শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোন কিছু বুঝতে না পারলে বা কোন তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোন প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

ফেসবুক পেজ থেকে কত টাকা আয় করা যায় বিস্তারিত জেনে নিন এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার আপনার বন্ধুবান্ধব আপনার আত্মীয়-স্বজনদের কাছে অবশ্যই শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url