অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম

ভূমিকা

জয়তুন তেল, প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ ব্যবহার করতেন কারণ জয়তুন গাছ খুবই পবিত্র গাছ। জয়তুন তেল মূলত জলপাই থেকে তৈরি হয়।। আমরা বাঙালিরা জলপাই বা অভিল বলি আরবিতে জয়তুন বলে। এই তেলের উপকারিতা অনেক তাই, অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।
অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম

প্রিয় পাঠক আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আঁটিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকের আর্টিকেলটি মূলত, অরিজিনাল জয়তুন তেল, জয়তুন তেল ব্যবহারের নিয়ম, জয়তুন তেল এর উপকারিতা, জয়তুন তেল কোথায় পাওয়া যায়, জয়তুন তেল দাম, জয়তুন তেল চেনার উপায় নিয়ে।

প্রিয় পাঠক এই সকল তথ্য যদি আপনি গুগলে খুঁজে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য এবং মনোযোগ সহকারে পড়তে থাকুন, আশা করি সীমা আইটি ওয়েবসাইটে সকল সঠিক তথ্য খুঁজে পাবেন।

অরিজিনাল জয়তুন তেল

অরিজিনাল জয়তুন তেল সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। প্রতিটি মুসলিম ধর্মের মানুষদের জয়তুন তেল ব্যবহার করা উচিত। অরিজিনাল জয়তুন তেল এর উপকারিতা অনেক।

অরিজিনাল জয়তুন তেল তৈরি করার জন্য আমাদের দেশীয় জলপাই তেমন ভালো হয় না তার জন্য প্রয়োজন হয় অলিভ, বিভিন্ন মোদির দোকানে বা কসমেটিকের অথবা দারাজ থেকে কিনতে পাবেন। অলিভ গুলো ভালোভাবে পরিষ্কার করে নিয়ে কুচি কুচি করে কেটে মিডিয়াম তাপে ভেজে নিতে হবে।

মোটামুটি লাল করে ভেজে নিয়ে নরম সুতির কাপড় দিয়ে চাপ দিলেই বেরিয়ে আসবে অরিজিনাল জয়তুন তেল। বাজার থেকে কিনার সময় অরিজিনাল জয়তুন তেল কেমন করে চিনবেন তার কিছু উপায় জেনে নেওয়া যাক।
  • এক নাম্বার জয়তুন পেলের বোতলের স্টিকার এর মধ্যে গাছের ছাপ রয়েছে এবং লেখাগুলো খুব পষ্ট। দুই নম্বর জয়তুনের তেলের প্যাকেট এর স্টিকারের মধ্যে লেখা ঝাপসা এবং কোনো প্রকার গাছের ছাপ নেই।
  • এক নম্বর জয়তুন তেল এর স্টিকার বোতলের একদম নিচ থেকে উপর পর্যন্ত হয়। দুই নম্বর তেল এর স্টিকার কিছুটা ছোট হয়ে থাকে।
  • এক নাম্বার জয়তুন তেলের মুখের স্টিকার পুরাটাই জয়েন হয়ে থাকবে এবং মুখের স্টিকার খোলার জন্য তিনারা এক্সত্রা ভাবে একটি স্টিকার লাগিয়ে দেন, সেটা টান মারলে পুর স্টিকার খুলে আসবে। দুই নম্বর জয়তুন তেলের মুখের স্টিকার উপরের দিকে খালি থাকে এবং কোনরকম স্টিকার খোলার সুবিধা নেই।
  • এক নম্বর জয়তুন তেলের বোতলের নিচের তলার লেখাগুলো স্পষ্ট হয়। দুই নম্বর জয়তুন তেলের নিচের তলার লেখাগুলো একটু ঘোলা ঘোলা লাগে।
  • এক নম্বর জয়তুন তেল পুরোটাই সাদা কোয়ালিটি। ২ নম্বর জয়তুন তেল ভোলা ঘোলা ঘোলা ভিন্ন রঙ্গের হয়ে থাকে।
  • এক নম্বর তেলের বোতলের স্টিকারে (MRP) মূল্য দেওয়া থাকে। দুই নাম্বার তেলের বোতলে (MRP) স্টিকার এর পরিবর্তে তিনারা তাদের অন্য স্টিকার ব্যবহার করে থাকেন যেখানে শুধু মূল্য লেখা থাকে
প্রিয় পাঠক এই ছিল অরিজিনাল জয়তুন তেল চিনার বা তৈরি করার উপায়। ভালো লেগে থাকলে অবশ্যই পরিচিত ব্যক্তিদের সাথে শেয়ার করবেন।

জয়তুন তেল ব্যবহারের নিয়ম

জয়তুন তেল ব্যবহারের নিয়ম সম্পর্কে বিস্তারিত জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন।


তেল একটি পুষ্টিকর উপাদান। এর মধ্যে রয়েছে, নানা ঔষধি গুনাগুণ। জয়তুন ফল থেকে তেল তৈরি করা হয়। জয়তুন থেকে ৪ প্রকার তেল তৈরি হয়। যেমন, এক্সট্রা ভার্জিন, পিওর অলিভ, এক্সট্রা লাইট, ওমেন্স অয়েল। জয়তুন এর এই চার প্রকার তেল বাজারে কিনতে পাওয়া যায়।

এক্সট্রা ভার্জিন এক্সট্রা ভার্জিন তেল কাঁচা অবস্থায় ব্যবহার করা যায়। রান্না,যেকোনো সালাত, চুল ও ত্বকের জন্য এক্সট্রা ভার্জিন তেল ব্যবহার করা হয়।

পিওর অলিভ পিওর অলিভ শরীর মেচাস এর জন্য ব্যবহার করা হয়, এতে শরীরের নানান রকমের ব্যথা দূর হয়ে যায়।

এক্সট্রা লাইট এক্সট্রা লাইট এই তেল বাসায় অল্প কিছু ভাজার জন্য ব্যবহার করা হয়। যেমন, ডিম, মাছ, সবজি ইত্যাদি।

ওমেন্স অয়েল ওমেন্স অয়েল তেল যেগুলো জিনিস দীর্ঘসময় ধরে ভাজা হয়। যেমন, চপ, ইয়াজু, বেগুনি, পাকোড়া ইত্যাদি।

প্রিয় পাঠক জয়তুন তেল ব্যবহারের নিয়ম আপনার কেমন লাগলো কমেন্ট করে জানিয়ে দিন।

জয়তুন তেল এর উপকারিতা

আমাদের প্রকৃতিতে এমন কিছু উপাদান আছে যার উপকারিতা সম্পর্কে আমরা অনেকেই জানিনা। এমন একটি উপাদান হল জয়তুন, এই আর্টিকেলে জয়তুন তেল এর উপকারিতা সম্পর্কের নিচে বিস্তারিত আলোচনা করব। জয়তুন তেল এর উপকারিতা জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন।

কোলেস্টোরেল কমায়, ডায়াবেটিস রোগীদের জন্য জয়তুন তেল মহা ঔষধ, ভিটামিন ই এর অভাব পূরণ হয়, বিভিন্ন রোগ থেকে মুক্তি পাওয়া যায় যেমন, টিউমার, দাঁতের মাড়ি ফোলা, কোষ্ঠকাঠিন্য, রক ফুলে যাওয়া এমনকি ক্যান্সার প্রতিরোধ করে জয়তুন তেল। রক্তশূন্যতা পূরণ করে, নানান রকমের ব্যথা দূর করে, ক্ষত নিরাময় করে।


গর্ভবতী মহিলাদের জন্য ভালো, ত্বকের রং ফর্সা করে, চর্ম রোগের উপশম করে, বার্ধক্য বা বয়সের ছাপ দূর করে, চুলের যত্নে উপকারী। প্রিয় পাঠক এই ছিল জয়তুন তেল এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত তথ্য। ভালো লেগে থাকলে অবশ্যই জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিচিত ব্যক্তিদের সাথে শেয়ার করবেন।

জয়তুন তেল কোথায় পাওয়া যায়

জয়তুন তেল কোথায় পাওয়া যায়, বিস্তারিত জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন। জয়তুন তেল মুসলিম বেশ তুরস্ক থেকে আমদানিকৃত করা হয়। খাস সুন্নতি পবিত্র জয়তুন এর তেল তুরস্ক থেকে আমাদের বাংলাদেশে বা অন্যান্য দেশে নিয়ে আসা হয়।

বাংলাদেশের বড় বড় কসমেটিক এর দোকান, মুদিখানার দোকান, বিভিন্ন মার্কেটে, দারাজ সপে, ফেসবুক পেজে আপনারা জয়তুন তেল পাবেন। প্রিয় পাঠক জয়তুন তেল কোথায় পাওয়া যায় আশা করি আপনারা বুঝতে পেরেছেন।

জয়তুন তেল দাম

প্রিয় পাঠক জয়তুন তেল দাম জানতে হলে নিচের লেখা গুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন।
  • এক্সট্রা ভার্জিন বড় বোতল জয়তুন তেল, খাওয়া এবং শরীরে ব্যবহার করা যায়। (মেডইন স্পেন) এক লিটার এর দাম ৯০০ থেকে ৯৫০ টাকার মধ্যে।
  • এক্সট্রা ভার্জিন  (মেডইন স্পেন) খাওয়ার জন্য। ৫০০ মিলি বোতল এর দাম ৬০০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন RS (মেডইন দুবাই) খাওয়া এবং শরীরের ব্যবহার করা যায়। বড়ো বোতল ১২০০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন RS (মেডইন দুবাই) ৫০০ মিলি ৬০০ টাকা।
  • এক্সট্রা ভার্জিন RS ছোট বোতল (মেডইন দুবাই) ২৫০ মিলি ৪০০ টাকর মধ্যে।
  • অ্যাম্বাসিতার SPANISH OLIVE OIL (মেডইন স্পেন) শরীরের ব্যবহার করার জন্য। ৫০০ মিলি ৬৬০ টাকা।
  • অ্যাম্বাসিতার ছোট সাইজ (মেডইন স্পেন) শরীরের ব্যবহার করার জন্য। ৪১০ টাকা।
  • অ্যাম্বাসিতার Lucy (মেডইন স্পেন) শরীরে ব্যবহার করার জন্য। ৫০০ মিলি দাম ৬৩০ টাকা।
  • অ্যাম্বাসিতার Lucy (মেডইন স্পেন) শরীরে ব্যবহার করার জন্য। ২৫০ মিলি দাম ৩৮০ টাকা।
  • অলিভ অয়েল (মেড ইন বাংলাদেশ) প্যারাসুট কোম্পানি ২০০ মিলি ৩১০ টাকা।
  •  অ্যাম্বাসিতার Lucy টিনের কৌটো ১৫০ মিলি (মেডইন স্পেন) ৩৫০ টাকা করে।
  • Ken Karpin অলিভ অয়েল Jac অলিভ অয়েল ( মেডইন ইন্ডিয়া) ১০০ মিলি ১৮০ টাকা করে।

প্রিয় পাঠক এতক্ষণে আপনারা জয়তুন তেল দাম সম্পর্কে ধারণা পেয়ে গিয়েছেন। এইগুলোর দাম থেকে সাধারণত ১০ থেকে ৩০ টাকা কমেও পেতে পারেন, কেননা প্রতিটি জিনিসের দাম প্রতিনিয়ত বাড়তি এবং কমতি হয়।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

অরিজিনাল জয়তুন তেল ব্যাবহারের নিয়ম উপকারিতা কোথায় পাওয়া যায় দাম এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আপনার পরিবার আপনার বন্ধুবান্ধব আপনার আত্মীয়-স্বজনদের কাছে অবশ্যই শেয়ার করবেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url