সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন

ভূমিকা

প্রিয় পাঠক, সৌদি আরব যাত্রীদের উদ্দেশ্যে আজকের এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আর্টিকেলটি মূলত সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন এছাড়াও আরো বিভিন্ন তথ্য জানতে পারবেন। তাই আর্টিকেলটি ধৈর্য ও মনোযোগ সহকারে প্রথম থেকে শেষ পর্যন্ত করতে হবে।
সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন

প্রিয় বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আজকে আর্টিকেলে রয়েছে সৌদি ভিসা চেক করার লিংক, সৌদি ভিসা চেক অনলাইন বি পাসপোর্ট নম্বর, সৌদি আরব যেতে কি কি লাগে, সৌদি ভিসা প্রসেসিং খরচ কত, সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত ইত্যাদি।

সৌদি ভিসা চেক করার লিংক

প্রিয় সৌদির উদ্দেশে যাত্রিগণ। আপনাদের মধ্যে যারা সৌদি আরবে যাওয়ার ভিসা পেয়ে গিয়েছেন, আপনি চাচ্ছেন সেটি আসল না নকল তা পরিহ্মা অনলাইন এর মাধ্যমে যাচাই করবেন তাহলে এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। সৌদি ভিসা চেক করার লিংক এবং কেমন করে করবেন পুরো সমস্ত তথ্য জানতে পারবেন।

আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে ক্রম বাজার সিলেট করে ছাড় দিবেন, visa platform. এই ওয়েবসাইটটি সৌদি আরব এর তাই সম্পূর্ণ ল্যাঙ্গুয়েস আরবি দ্বারা আবদ্ধ, তবে ওয়েবসাইটে প্রবেশ করার পর ইংরেজি ভাষা নির্ধারণ করার সিস্টেম রয়েছে। visa platform এই ওয়েবসাইট থেকে https://visa.mofa.gov.sa/VisaPerson/GetApplicantData এই লিংক থেকে খুব সহজেই সৌদি ভিসা চেক করা যায়।

visa platform ওয়েবসাইট এরকম পেজে প্রবেশ করার পর, services for (citizens and Residents) এই অপশনে প্রবেশ করতে হবে। তারপর যেই পেজটি আপনার সামনে আসবে সেই পেজটিতে সার্চ অপশন খুজে পাবেন, সেখানে সার্চ করবেন find লিখে সার্চ দিলে আপনাদের সামনে Find Applicant Data নামক পেজ চলে আসবে সেই পেজটিতে এপ্লাই করবেন।

প্রিয় বন্ধুগণ এতসব ঝামেলা না করে, এই লিঙ্ক থেকে খুব সহজেই আপনার সৌদি ভিসা চেক করতে পারবেন। প্রিয় বন্ধুগণ আশা করি এতক্ষণে আপনারা সৌদি ভিসা চেক করার লিংক সম্পর্কে মোটামুটি ভালো ধারণা পেয়ে গিয়েছেন। নিচে এই লিংক থেকে বি পাসপোর্ট নম্বর দিয়ে কেমন করে সৌদি ভিসা চেক করবেন তা তুলে ধরা হলো।

সৌদি ভিসা চেক অনলাইন বি পাসপোর্ট নম্বর

প্রিয় সৌদি যাত্রীগণ আপনারা কি সৌদি আরবে যাওয়ার জন্য ভিসা অফিসে ভিসা পাওয়ার জন্য এপ্লাই করছেন আবার হাতে ভিসা পেপার ও পেয়ে গিয়েছেন, সেই ভিসা কাগজ আসল না নকল সেই সমস্ত তথ্য জানতে চাচ্ছেন? তা কেমন করে জানবেন, বুঝতে পারছেন না তাহলে আর্টিকেলটি ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকোন।

প্রিয় সৌদি আরব যাত্রীগণ, আপনারা কি জানেন অনলাইন বি পাসপোর্ট নম্বর এর সাহায্যে আপনার ভিসা চেক করা যায়। ভিসা কাগজ চেক করার জন্য অনেকেই বাজার ঘাটে কম্পিউটারের দোকানে ভিড় করে। আমি আপনাদের অতি সহজে ঘরে বসে হাতে থাকা স্মার্টফোন দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানাবো।

সৌদি ভিসা চেক অনলাইন বি পাসপোর্ট নম্বর, প্রথমে আপনাকে এই লিংকে প্রবেশ করবেন, তাহলে আপনার সামনে এরকম চিত্র চলে আসবে।
সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন

  • শুরুতেই আপনাকে Passport Number পাসপোর্ট নম্বর সঠিকভাবে তুলতে হবে।
  • তারপর লক্ষ্য করেন, Current Nationality অর্থাৎ আপনি যে দেশের নাগরিক সেই দেশ ওখানে সিলেক্ট করুন।
  • তারপর লক্ষ্য করেন, Visa Type অর্থাৎ আপনি কোন ধরনের ভিসায় সৌদি আরবে যেতে যাচ্ছেন যেমন কাজের জন্য যেতে চাইলে ওয়ার্ক, ব্যবসার ক্ষেত্রে বিজনেস, পড়াশোনার ক্ষেত্রে স্টাডি সিলেক্ট করতে হবে।
  • তারপর লক্ষ্য করেন, visa lssuing Authority অর্থাৎ আপনি যদি বাংলাদেশে থাকেন তাহলে সিলেট করবেন ঢাকা। বাংলাদেশ ভিসা ইসু অথরিটি ঢাকা থেকে হয় যার কারণে ওখানে ঢাকা সিলেক্ট করবেন।
  • তারপর লক্ষ্য করেন, Image Code অর্থাৎ আপনাকে ক্যাপচার পূরণ করতে হবে। সেখানে অবশ্যই সঠিক নম্বর অর্থাৎ তথ্য তুলতে হবে।
সকল কিছু সঠিকভাবে উঠানোর পর নিচে লক্ষ্য করেন Search সার্চ অপশন রয়েছে সেখানে ক্লিক করবেন। তাহলে আপনার ফোনে আপনার ভিসার সকল তথ্য চলে আসবে। এক্ষেত্রে অনেকের ভিসার তথ্য উক্ত পেজে না দেখিয়ে Visa has been issued, No 000000 এই লেখাটি দেখাতে পারে। এতে ভয় পাওয়ার কোন কারণ নেই, আপনাকে দ্বিতীয় লিংকে প্রবেশ করতে হবে।

সৌদি ভিসা চেক অনলাইন বি পাসপোর্ট নম্বর, দ্বিতীয় লিঙ্কে প্রবেশ করলেন আপনার সামনে নিচে দেওয়া চিত্র, এইরকম পেজ চলে আসবে।

সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন

  • সেখানে প্রথমে আপনাকে Inquiry type অর্থাৎ আপনাকে ভিসা এপ্লিকেশন নম্বর এই লেখাটি সিলেক্ট করতে হবে।
  • তারপর লক্ষ্য করুন Application Number অর্থাৎ প্রথম লিংক এর ফলাফল, সেখানে আপনাকে এপ্লিকেশন নম্বর পাঠানো হবে সেটাই হলো অনলাইন বি পাসপোর্ট নম্বর। সেই নম্বরটি ওখানে উঠাতে হবে।
  • তারপর লক্ষ্য করেন, Passport Number আপনার পাসপোর্ট নম্বর উঠাতে হবে।
  • তারপর লক্ষ্য করেন, প্রথম লিংকে ক্যাপচার পূরণ করেছিলেন ঠিক একই রকম ভাবে এখানেও সঠিকভাবে ক্যাপচার পূরণ করতে হবে।
তারপর নিচে সার্চ অপশন রয়েছে সেখানে ক্লিক করুন তাহলে আপনার ভিসার সকল ফলাফল ও তথ্য পেয়ে যাবেন। প্রিয় পাঠক এই ছিল সৌদি ভিসা চেক অনলাইন বি পাসপোর্ট নম্বর সম্পর্কে বিস্তারিত তথ্য। ভালো লেগে থাকলে অবশ্যই পরিচিত সৌদি আরব ব্যক্তিদের সাথে এবং বাজার ঘাটে কম্পিউটার ঘরে এই তথ্যটি শেয়ার করবেন।

সৌদি আরব যেতে কি কি লাগে

প্রিয় পাঠক, যারা নতুন করে সৌদি আরবে যেতে চাচ্ছেন তাদের জন্য নিচের মন্তব্যটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। নতুন সৌদি বেশিরভাগ যাত্রীরা জানেনা সৌদি আরব যেতে কি কি লাগে? সৌদি আরব যেতে যে সমস্ত ডকুমেন্ট এর প্রয়োজন তা নিচে উল্লেখ করা হলো।
  • পাসপোর্ট, পাসপোর্ট এর সাথে ভিসা স্ট্যাম্পিং করা দুই কাগজ।
  • বিমানের টিকিট।
  • হোটেল বুকিং এর কাগজ। যারা অলরেডি করোনা ভ্যাকসিন এর দুইটি ডোজ সম্পূর্ণ করেছেন তাদের হোটেল বুকিং এর প্রয়োজন নেই।
  • টিকার সার্টিফিকেট। দুইটি টিকা সম্পূর্ণ হওয়ার পর যেই সার্টিফিকেট বের হবে সেটি দুইটি পিন করে সাথে রাখবেন।
  • করোনার নেগেটিভ রিপোর্ট। করোনার নেগেটিভ রিপোর্ট ফ্লাইট এর ৭২ ঘণ্টা আগে করে নিবেন।
  • মুকিম রেজিস্ট্রেশনের ২ টি কপি। ভ্যাকসিনের দ্বিতীয় ডজের সার্টিফিকেট সেটি দিয়ে মুকিং রেজিস্ট্রেশন করবেন।
  • ইন্সুরেন্স বাধ্যতামূলক।
প্রিয় বন্ধুগণ এই সমস্ত কাগজ পাতি একত্রে করে ফ্লাইট এর ৬ ঘণ্টা আগে ঢাকা বিমানবন্দরে পৌঁছে যাবেন। প্রিয় পাঠক আশা করি সৌদি আরব যেতে কি কি লাগে আশা করি আপনাদের বুঝাতে পেরেছি।

সৌদি ভিসা প্রসেসিং খরচ কত

বাংলাদেশ থেকে যারা সৌদি আরবে যেতে চাচ্ছেন, সৌদি আরবে যাওয়ার জন্য সৌদি ভিসা প্রয়োজন। এক্ষেত্রে সৌদি ভিসা প্রসেসিং খরচ কত হবে তা অনেকেই জানেনা? সেজন্য সৌদি আরব এর উদ্দেশ্যে যেতে চাচ্ছেন এরকম ব্যক্তিদের এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।

অনেক সময় এজেন্সি ও প্রসেসিং সেন্টারে কিছু অসাধু লোক সৌদি ভিসা তৈরি করার জন্য অতিরিক্ত টাকার দাবি করেন। আসলে ভিসার ক্যাটাগরির উপর নির্ভর করে ভিসা খরচ নির্ধারিত করা হয়। বাংলাদেশ থেকে সৌদিতে বেশিরভাগ লোক কাজের ক্ষেত্রে যায় তাই ওয়ার্ক পারমিট ভিসা প্রসেসিং খরচ কত টাকা তা নিচে উল্লেখ করা হলো।
  • ভিসার প্রতি খরচ= ৯২২০ টাকা
  • সার্ভিস খরচ= ২৮৮০ টাকা
  • পুলিশ ক্লিইয়ারেন্স খরচ= ১০০০ টাকা
  • মোফা এজাজ খরচ= ১২১০ টাকা
  • মেডিকেল খরচ= ১২১০ টাকা
  • ফিঙ্গারপ্রিন্ট খরচ = ৬০০ টাকা
  • ট্রেনিং খরচ= ৫০০ টাকা
  • সর্বমোট খরচ= ১৬৬২০ টাকা এর সামান্য কিছু বেশি ও হতে পারে।
প্রিয় বন্ধুগণ আশা করি এতক্ষণে আপনারা উপরের অংশটুকু পড়ে সৌদি ভিসা প্রসেসিং খরচ কত সেই সম্পর্কে মোটামুটি ভালো ধারণা পেয়ে গেছেন। উপকৃত হয়ে থাকলে সৌদি আরবে যেতে চাচ্ছেন এরকম ব্যক্তিদের সাথে এই মন্তব্যটি শেয়ার করুন।

সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত

বর্তমানে সৌদি আরবে অনেক ধরনের ভিসা সহ কোম্পানি ভিসা চালু আছে। আপনি জানেন কি ২০২৪ সালে সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত? আপনি যদি সৌদি আরবে কাজ করে টাকা উপার্জন করতে যেতে চান তাহলে এই আর্টিকেলটির তথ্য আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে।

আমাদের বাংলাদেশ থেকে অনেকেই কোম্পানি ভিসায় গিয়েছে আবার অনেকেই যেতে চাচ্ছে। সৌদি আরবে অনেক ধরণের কোম্পানি রয়েছে। কোম্পানিগুলো বিভিন্ন ধরনের কাজের ভিসা প্রদান করে থাকেন। তার মধ্যে বেশিরভাগ মেকানিক্যাল, রেস্টুরেন্ট লিভার এবং ড্রাইভিং ভিসা হয়ে থাকে। সৌদি আরবে ভালো বেতন পেতে হলে ভালো কোম্পানিতে যেতে হবে।

তাহলে আপনি বেতন থেকে শুরু করে সকল ধরনের সুযোগ-সুবিধা পেয়ে যাবেন। বলদিয়া কোম্পানি, বিনলাদিন কোম্পানি, পেপসি কোম্পানি, আলমারাই কোম্পানি, আল ইয়ামামা কোম্পানি ইত্যাদি এই কোম্পানিগুলো খুবই ভালো। ওইগুলো কোম্পানি কাজের বেতন থেকে শুরু করে সকল ধরনের সুযোগ-সুবিধা প্রদান করে থাকেন।

সৌদি আরবে ভিন্ন ভিন্ন কোম্পানি একেক রকম বেতন দিয়ে থাকে। সব রকম কোম্পানি একরকম বেতন দেয় না। কোম্পানিগুলোতে একেক রকম বেতন নির্ধারণ করা হয়েছে যেমন নেভার ভিসার বেতন আলাদা, তেমনি ড্রাইভিং ভিসার বেতন আলাদা। নেভার ভিসার বেতন ৮০০ রিয়াল থেকে ৩০০০ রিয়াল পর্যন্ত হয়।

ড্রাইভিং ভিসার বেতন ২ থেকে ৫ হাজার রিয়াল পর্যন্ত হয়ে থাকে। সুপারমার্কেট ভিসার বেতন ১২০০ থেকে ১৪০০ রিয়াল পর্যন্ত হয়ে থাকে। প্রিয় পাঠক আশা করি আপনারা সৌদি আরবের কোম্পানি ভিসা বেতন কত এই সম্পর্কে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছে। তাই সৌদি আরবে কাজের উদ্দেশ্যে আসতে চাচ্ছেন এরকম ব্যক্তিদের এই মন্তব্যটি শেয়ার করতে পারেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে সৌদি ভিসা চেক করার লিংক চেক করার নিয়ম মেয়াদ কতদিন এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url