মালয়েশিয়া কাজের বেতন কত - মালয়েশিয়ার গড় তাপমাত্রা জনসংখ্যা

ভূমিকা

প্রিয় বন্ধুগণ অন্যান্য দিনের থেকে আজকের এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই আর্টিকেলে আপনারা মালয়েশিয়া কাজের বেতন কত - মালয়েশিয়ার গড় তাপমাত্রা জনসংখ্যা সহ মালয়েশিয়ার কম বেশি প্রয়োজনীয় সকল তথ্য জানতে পারবেন। তাই আপনাদের এই আর্টিকেলটি প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য ধরে পড়ার জন্য বিশেষভাবে বলা হলো।
মালয়েশিয়া কাজের বেতন কত - মালয়েশিয়ার গড় তাপমাত্রা জনসংখ্যা

প্রিয় পাঠক, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আর্টিকেলে রয়েছে, মালয়েশিয়া কাজের বেতন কত, মালয়েশিয়ার গড় তাপমাত্রা, মালয়েশিয়া কয় ঋতুর দেশ, মালয়েশিয়া জনসংখ্যা কত কোটি, মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত, মালয়েশিয়া বিভাগ কয়টি ইত্যাদি।

মালয়েশিয়া কাজের বেতন কত

প্রিয় বন্ধুগণ, পরিবারের মুখে হাসি ফুটাতে প্রবাসী ভিসায় কাজ করে অর্থ উপার্জন করার জন্য বাংলাদেশ থেকে প্রতিদিন শত শত মানুষ মালোশিয়ার উদ্দেশ্যে রওনা দিচ্ছে। অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়াতে কাজ করে বেশি টাকা উপার্জন করা যায় এবং মালয়েশিয়া খুব আরামদায়ক দেশ।

আপনি যদি মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা দিতে চান তাহলে এই আর্টিকেলটি পড়ে সকল তথ্য জানলে আপনি অনেকটাই উপকৃত হবেন। আপনি কি জানেন, মালয়েশিয়া কাজের বেতন কত? কোন কাজ সবচাইতে ভালো এবং কোন কাজের বেতন বেশি সে সম্পর্কে বিস্তারিত তথ্য নিচে তুলে ধরা হলো।
মালয়েশিয়া কাজের বেতন কত?

অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়া কাজের বেতন কয়েক হাজার টাকা বেশি। আবার অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়া দেশে কাজ করতেও ভালো লাগে। মালয়েশিয়া একজন শ্রমিকের ন্যূনতম সর্বনিম্ন বেতন ৩৫ হাজার থেকে ৫০ হাজার টাকা।

মালয়েশিয়াতে সচরাচর একজন শ্রমিক এর কাজের ডিউটি ৮ ঘন্টা, সেখানে কাজের অভাব টাইম রয়েছে। বর্তমানে মালয়েশিয়া অনেক রকমের কাজ রয়েছে। মালোশিয়া একজন শ্রমিকের সচরাচর কাজের উপর ভিত্তি করে তার ন্যূনতম বেতন দাঁড়ায় ৫০ থেকে ১ লাখ টাকা। আবার ওভারটাইম কাজ করলে আরো বেশি বেতন পায়।

কৃষিকাজ

মালয়েশিয়াতে কৃষিকাজ এর বেতন তুলনামূলক একটু বেশি। এই কাজে সর্বনিম্ন ১৫০০ থেকে ৬০০০ আবার তারও বেশি রিংগিত ইনকাম করতে পারবেন। তবে এই কাজে একটু কষ্ট আছে।

বিচির কাজ

অর্থাৎ রডের কাজ, এই কাজটি একটু কঠিন ও আছে বটে। এর বেতন অন্যান্য কাজের থেকে সবচাইতে বেশি। ৮ ঘন্টা ডিউটি বাকি সময় ওভারটাইম। প্রতিদিন নূন্যতম ৪৫০০ থেকে ৫০০০ রিংগিত অর্থ উপার্জন করবেন যা বাংলা টাকায়, ৯০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত হয়ে থাকে।

ওয়্যার এর কাজ

অর্থাৎ বিদ্যুৎ এর তার ও পাইপ ফিটিং এর কাজ। এই কাজের প্রচুর চাহিদায়। এই কাজের শুরুতেই আপনার বেতন হবে ৩০০ থেকে ৩৫০০ রিংগিত, যা বাংলা টাকায় ৭০ থেকে ৮০ হাজার পর্যন্ত হয়ে থাকে।

সেলিং এর কাজ

এই কাজে প্রথমেই আপনাকে সরাসরি সেলিং ফিটিং করতে দিবে না। প্রথমত আপনাকে সাহায্যকারী হিসেবে রাখবে। প্রথম অবস্থায় আপনি বেতন পাবেন, ২৫ শো থেকে ৩ হাজার রিংগিত বাংলা টাকা ৬০ থেকে ৭০ হাজার টাকা। পরবর্তীতে এই কাজের বেতন বৃদ্ধি পায়।

টেলির কাজ

এই কাজেও প্রথমত আপনাকে সাহায্যকারী হিসেবে রাখবে। অর্থাৎ সিমেট মেশানো বিভিন্ন মালামাল এগিয়ে দেওয়া ইত্যাদি। শুরুতেই আপনার বেতন হবে ২৫০০ থেকে ৩ হাজার রিংগিত। বাংলা টাকায় ৫৫ থেকে ৬০ হাজার টাকা। পরবর্তীতে বেতন বৃদ্ধি পাবে।

রিপিয়ারিং এর কাজ

এই কাজটি অত্যন্ত সহ। এই কাজ করে অনায়াসে আপনি ৩ হাজার রিংগিত আয় করতে পারবেন। বাংলা টাকায় মোটামাটি ৬০ হাজার টাকা।

ইলেকট্রনিকের কাজ

একজন সি লেভেল নির্বাহী কর্মকর্তার বেতন প্রায় ২ থেকে ৫ হাজার রিংগিত তা বাংলা টাকায় মোটামুটি এক লক্ষ টাকার মত।


রাজমিস্ত্রি কাজ

মালয়েশিয়াতে একটি রাজমিস্ত্রি কাজের একজন সহকারির বেতন মোটামুটি ৩০০০ থেকে ৩৫০০ রিংগিত, ওভারটাইম বাদে।

ফ্যাক্টরির কাজ

মালয়েশিয়ায় বিভিন্ন রকমের ফ্যাক্টরিতে লোক নাই। এ সকল ফ্যাক্টরিতে কাজ করলে আপনি প্রথম অবস্থায় ২০০০ রিংগিত থেকে ২৫০০ রিংগিত পর্যন্ত বেতন পাবেন। কয়েক মাস পর, ৩০০০ থেকে ৩৫০০ রিংগিত যা বাংলা টাকায় ৭০ থেকে ৮০ হাজার টাকা।

সুপার মার্কেটের কাজ

মালয়েশিয়াতে অনেক সুপার মার্কেট রয়েছে যেগুলোতে প্রতিনিয়ত অনেক কাজে যায়। একজন কর্মীর প্রথম অবস্থায় ন্যূনতম বেতন ২০০০ থেকে ২২০০ রিংগিত, পরবর্তীতে আরো বৃদ্ধি পাবে।

কোম্পানি ভিসা কাজ

মালয়েশিয়াতে অনেক কোম্পানি রয়েছে যেগুলোতে প্রতিনিয়ত লোক নিচ্ছে। এগুলো কোম্পানির প্রথম অবস্থায় ন্যূনতম বেতন ২০০০ থেকে ২৫০০ রিংগিত, পরবর্তীতে বৃদ্ধি পায়।

ড্রাইভিং কাজের বেতন

মালয়েশিয়াতে ড্রাইভিং কাজ অর্থাৎ গাড়ি চালিয়ে মাসে বাংলা টাকায় প্রায় ৮০ হাজার টাকা ইনকাম করবেন।

প্রিয় বন্ধুগণ আশা করি এতক্ষণে আপনারাও মালয়েশিয়া কাজের বেতন কত শেষ সম্পর্কে মোটামুটি নূন্যতম ধারনা পেয়ে গিয়েছেন। আপনি যদি মালয়েশিয়া কাজ করতে যেতে চান তাহলে এখান থেকে আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি কাজ বেছে নিয়, সেই কাজের ভিসার জন্য এপ্লাই করতে পারেন।

মালয়েশিয়ার গড় তাপমাত্রা

অন্যান্য দেশের তুলনায় মালয়েশিয়া দেশ এর তাপমাত্রা অনেকটাই সুন্দর এবং স্বাভাবিক। আপনি যদি মালয়েশিয়ান প্রবাসী হতে চান তাহলে সেই দেশের গড় তাপমাত্রা সম্পর্কে ধারণা থাকা প্রয়োজন। মালয়েশিয়ার গড় তাপমাত্রা সম্পর্কে বিস্তারিত তথ্য অফিসে উল্লেখ করা হলো।

আমরা বিগত বেশ কিছুদিন ধরে লক্ষ্য করছি আবার নানান রকম ওয়েবসাইট ঘাটাঘাটি করে জানতে পেরেছি মালয়েশিয়াতে দিনের বেলায় গড় তাপমাত্রা ৩০ থেকে ৩৬ ডিগ্রি সেলসিয়াস এর মধ্যে থেকে। আবার কোন কোন দিন কম হয়। রাতের বেলা ১৮ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াস এর মতো হয়।


মালয়েশিয়া এক ঋতুর দেশ। তাই এখানে উচ্চমাত্রায় শীত নেই আবার উচ্চমাত্রায় গরম ও নেই। এই দেশে তৈরি তরকারি থেকে শুরু করে ফলমূল সবকিছু সব সময় পাবেন। মালয়েশিয়ার শুধুমাত্র গেনতিং ও ক্যামেরুন এই দুটি বিভাগে সব সময় ঠান্ডা। প্রিয় পাঠক আশা করি আপনারা মালয়েশিয়ার গড় তাপমাত্রা সম্পর্কে মোটামুটি অনেকটাই ধারণা পেয়ে গিয়েছে।

মালয়েশিয়া কয় ঋতুর দেশ

প্রিয় বন্ধু, আপনি যদি মালয়েশিয়ার প্রবাসী বা মালোশিয়া ঘুরতে যায় তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুবই উপকারে আসবে। মালয়েশিয়া যদি হয় আপনার স্বপ্নের দেশ, তাহলে আপনি জানেন কি মালয়েশিয়া কয় ঋতুর দেশ? যেমন আমাদের বাংলাদেশ ছয় ঋতুর দেশ। মালয়েশিয়া ঋতু সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে নিচের লেখাগুলো পড়তে থাকুন।

বিভিন্ন গবেষণায় উঠে এসেছে ও নানান রকম ওয়েবসাইট ঘাটাঘাটি করে এবং মালয়েশিয়া স্থানীয়দের বেশ কয়েকজন এর কাছ থেকে জেনে তথ্য সংগ্রহ করেছি, মালয়েশিয়াতে কোন ঋতু নেই। মালয়েশিয়াতে এক ঋতুর দেশ বলা হয়। এই দেশে তেমন তীব্র গরম পড়ে না আবার তীব্র শীত নেমে আসে না আবার দীর্ঘদিন ধরে বৃষ্টিপাত হয় না।

মালয়েশিয়া খুব সুন্দর প্রকৃতির দেশ। এই দেশে নানান জায়গায় বিভিন্ন রকমের সুন্দর সুন্দর সবুজ গাছ, ফুল-ফল, শাকসবজি, পাখিদের ডাক সারা বছর পাওয়া যায়। তবে এই দেশে গেনতিং ও ক্যামেরুন এই দুই অঞ্চলে সারা বছর শীতকাল। এই দুই অঞ্চল অত্যন্ত উঁচু জায়গায় অবস্থিত। ওখানকার স্থানীয় কিছু লোকদের মুখে জানা ওই দুই এলাকায় সারা বছর একই রকম ঠান্ডা থাকে।


আমাদের বাংলাদেশ যেমন দীর্ঘ দুই তিন দিন ধরেও বৃষ্টিপাত হয়, মালয়েশিয়াতে এরকম হয়না, সাময়িক কিছু সময়ের জন্য বৃষ্টি হয়। এই দেশে ঘন কুয়াশা দেখা যায় না। প্রিয় বন্ধুগণ আশা করি এতক্ষণে আপনারা মালয়েশিয়া কয় ঋতুর দেশ সেই সম্পর্কে মোটামুটি ভালো ধারণা পেয়ে গিয়েছেন।

মালয়েশিয়া জনসংখ্যা কত কোটি

প্রিয় বন্ধুগণ মালয়েশিয়া প্রবাসী অথবা ভ্রমণকারী অথবা ব্যবসার কাজে নিয়োজিত যাত্রীদের জেনে রাখা উচিত মালয়েশিয়া জনসংখ্যা কত কোটি? যেহেতু আপনি এই দেশের পাড়ি জমাচ্ছেন তাহলে আপনার সেই দেশ সম্পর্কে অবশ্যই জনসংখ্যা, আয়তন, ধর্ম এরকম ধরনের তথ্য জেনে রাখা প্রয়োজন। চলুনমালয়েশিয়া জনসংখ্যা কত কোটি এই মন্তব্যে জেনে নেয়া যায়।

মালয়েশিয়া এই দেশটি দুই দ্বীপে অবস্থিত মাঝখানের দূরত্ব প্রায় ৪০০ মাইল। এ দেশটি এক সময় বাংলাদেশের থেকে অনেক দরিদ্র ছিল, বর্তমান সময়ে বাংলাদেশের থেকে অনেক এগিয়ে। বর্তমান সময়ে বাংলাদেশের মানুষের জন্য কাজের সন্ধানে সেই দেশটি এখন একটি আকাঙ্ক্ষার নাম। প্রাকৃতিক সৌন্দর্য থেকে ভৌগোলিক সবদিক থেকে উন্নত।

মালয়েশিয়াকে মানচিত্রে খুঁজতে গেলে আপনি দুইটি চিত্র পাবেন WEST MALAYSIA এবং WAST MALAYSIA. পশ্চিম মালেশিয়ার WEST MALAYSIA আয়তন হচ্ছে ১,৩২৪৯০ স্কয়ার কিলোমিটার, এটি টোটাল মালয়েশিয়ার প্রায় ৪০ শতাংশ ভূমি দখল করেছে। অপরদিকে WAST MALAYSIA আয়তন হচ্ছে ১, ৯৮৪০৭ স্কয়ার কিলোমিটার, এটি ৬০ শতাংশ ভূমি দখলে আছে।

এছাড়াও ছড়িয়ে ছিটিয়ে রয়েছে ৮৭৮ টি আইল্যান্ড। বিচ্ছিন্নভাবে সরিয়ে সেটিয়া থাকা মালয়েশিয়ার এইসব ভূখণ্ড মিলিয়ে মালয়েশিয়ার আয়তন ৩৩০,৮০৩ স্কয়ার কিলোমিটার। যা পৃথিবীর মধ্যে বিশ্বের ৬৭ তম দেশ। বর্তমান মালয়েশিয়ায় রয়েছে তিনটি প্রদেশ এবং ১৩ টি রাজ্য। মালয়েশিয়ার বৃহত্তম রাজধানী শহর কুয়ালালামপুর।

বিভিন্ন গবেষণায় উঠে এসেছে, ২০২৪ সালে মালয়েশিয়া জনসংখ্যা ৩২,৭৩০০০ এর কিছু বেশি। মালয়েশিয়ার ৬১.৭% হচ্ছে Bumiputra অর্থাৎ অরজিনাল মালয়েশিয়া। ২০.৮% Chinese চাইনিজ। ৬.২ শতাংশ ইন্ডিয়ান এবং অন্যান্য দেশ থেকে রয়েছে ১১.৩ শতাংশ মানুষ যেমন, বাংলাদেশ, ইন্দোনেশিয়ান, পাকিস্তান, ফিলিপিন ইত্যাদি।

মালয়েশিয়ার সিটিজেন গবেষকরা বলছেন টোটাল জনসংখ্যার 91.8% হচ্ছে মালয়েশিয়ান সিটিজেন, বাকি ৮.২% মালয়েশিয়ার সিটি নয় কিন্তু মানুষ হতে অবস্থান করছে। এই দেশের জনসংখ্যা প্রায় ৭৬% লোক শহরে বসবাস করে এবং ২৪% লোক গ্রামে বসবাস করে। ধর্মের দিক দিয়ে মালয়েশিয়া ৬৩% মুসলিম।


১৮.৭% হয়েছে বুদ্ধ ধর্মের জনগোষ্ঠী, খ্রিস্টান ধর্মালম্বী রয়েছে ৯.১%, হিন্দু ধর্মাবলম্বীর মানুষ রয়েছে ৬.১%, অন্যান্য ধর্মাবলম্বীর মানুষ রয়েছে ০.৯% এবং মালয়েশিয়াতে ১.৮ % মানুষ রয়েছে যারা কোন ধর্মকে বিশ্বাস করে না। পৃথিবীর অন্যান্য দেশের মতোই এই দেশে নিজস্ব একটা ভাষা রয়েছে সেটা হচ্ছে MALAYSIAN MALAY.

মালয়েশিয়ার দ্বিতীয় বৃহত্তম ভাষা হচ্ছে BORNEO, এরপর রয়েছে ASLIAN. মালয়েশিয়াতে এই তিনটি ভাষা বেশি ব্যবহার হয়ে থাকে। এছাড়া আরো ছোট ছোট কিছু ভাষা রয়েছে। ইতিহাস বলে একটা সময় ছিল সবচাইতে গরিব দেশ বর্তমান সময়ে অন্যতম উচ্চ মধ্যম এর একটি দেশ। প্রিয় বন্ধুগণ আশা করি আপনারা মালয়েশিয়া জনসংখ্যা কত কোটি এতক্ষণে জানতে পেরেছেন।

মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত 

প্রিয় বন্ধুরা অনেকেই মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত? সেই সম্পর্কে জানতে চাই। তুমি কি জানেন মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত? যদি জেনে না থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। আপনি যদি মালয়েশিয়ান প্রবাসী হতে চান তাহলে এই মন্তব্যটি আপনার জেনে রাখা প্রয়োজন।

মালয়েশিয়ার আবহাওয়া অধিদপ্তর থেকে পাওয়া খবর, বিগত ২০২২ সাল থেকে আজ ২০২৪ সাল পর্যন্ত সর্বোচ্চ ৩৮ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত উঠেছে এবং সর্বনিম্ন তাপমাত্রা ১৮ ডিগ্রি সেলসিয়াস। তবে মালয়েশিয়ার (গেনতিং ও ক্যামেরুন) এই দুইটি এলাকায় সব সময় তীব্র ঠান্ডা। এই দুই এলাকা অত্যন্ত উঁচু এলাকা।


মালয়েশিয়া গবেষকদের মতে পাহাং ডিস্ট্রিকে তাপমাত্রা একটু বেশি। এই পাহাং ডিস্ট্রিকে ৫০ থেকে ৫৫ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠেছে। আবার এই ডিসটিকে বৃষ্টি নামলে দীর্ঘ সময় ধরে বৃষ্টি হয়। আমাদের বাংলাদেশের চট্টগ্রামে বৃষ্টি বেশি ঠিক তেমনি বাহিরের দেশেও কিছু কিছু অঞ্চলে রোদ ও বৃষ্টি বেশি। প্রিয় বন্ধুরা আশা করি মালয়েশিয়া সর্বোচ্চ তাপমাত্রা কত ইতিমধ্যে জেনে গিয়েছেন।

মালয়েশিয়া বিভাগ কয়টি

আপনি যদি মালয়েশিয়া কাজ করতে বা ব্যবসার ক্ষেত্রে অথবা পড়াশোনা করার ক্ষেত্রে জান তাহলে মালয়েশিয়া বিভাগ কয়টি তার পাশাপাশি দর্শনীয় স্থান, জনগোষ্ঠী ইত্যাদি সেই দেশটির সম্পর্কে গুরুত্বপূর্ণ কিছু তথ্য জেনে রাখা প্রয়োজন। এই নিচের তথ্যগুলো মনোযোগ সহকারে পড়তে থাকো তাহলে মালয়েশিয়া বিভাগ কয়টি তার পাশাপাশি আরো অনেক তথ্য জানতে পারবে।

মালয়েশিয়া এই দেশটি মানচিত্রে দেখবেন দুই ভাগে বিভক্ত। WEST MALAYSIA এবং WAST MALAYSIA. মালয়েশিয়ার টোটাল আয়তন, ৩৩০,৮০৩ স্কয়ার কিলোমিটার। এই আয়তনের মধ্যে ১৩ টি বিভাগ রয়েছে এবং ৩ টি ফেডারেল ভূখণ্ড ও ৮৭৮ টি আইল্যান্ড রয়েছে। তবে মালয়েশিয়াতে অসংখ্য দর্শনীয় স্থান রয়েছে।

মালয়েশিয়া দেশটির মোট জিডিপির পরিমাণ ৪৩৯.৩৭$ বিলিয়ন ইউএস ডলার। সহজ কথায় কিসের ৩৪ নম্বর দেশ হচ্ছে মালয়েশিয়া, যেখানে বাংলাদেশের অবস্থান ৪১ তম। মালয়েশিয়ানরা বছরে গড়ে আয় করে, ১৩২০০ ডলারের বেশি। মালয়েশিয়ান সরকার এই দেশটিকে এমনভাবে সাজিয়েছেন তা সিঙ্গাপুর এর মত তুলনা করার মত।

মুখে মুখে আমরা অনেকেই জানি মালয়েশিয়ার অর্থনীতির দিক দিয়ে সবচাইতে বড় অবদান হচ্ছে পামওয়েল তেল, ইন্টিগ্রেটেড সার্কিট ইত্যাদি। মালয়েশিয়াতে অনেক দর্শনীয় জায়গা রয়েছে। ওয়ার্ল্ড হেলথ ইনটেক্স বলছেন, বিশ্বের ১৯৫ একটি দেশের মধ্যে মালয়েশিয়ার রেংকিং হচ্ছে ২৭. শিক্ষার দিক থেকে মালয়েশিয়া ৫২ তম ব্যাংকিং এ অবস্থান করছে।


বর্তমান মালয়েশিয়ার মিলিটারি রেংকিং হচ্ছে ৪৮, এখানে বাংলাদেশের মিলিটারি রেংকিং হচ্ছে ৪৬ এক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে আছে। প্রিয় বন্ধুগণ আশা করি আপনারা মালয়েশিয়া বিভাগ কয়টি সেই সম্পর্কে মোটামুটি ভালো ধারণা পেয়ে গিয়েছেন। জন সচেতনতার ক্ষেত্রে মালয়েশিয়া দেশে পাড়ি জমাতে চলেছেন এরকম ব্যক্তিদের কাছে এই মন্তব্যটি শেয়ার করতে পারেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল মালয়েশিয়া কাজের বেতন কত - মালয়েশিয়ার গড় তাপমাত্রা জনসংখ্যা এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে মালয়েশিয়া কাজের বেতন কত - মালয়েশিয়ার গড় তাপমাত্রা জনসংখ্যা এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url