ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে

ভূমিকা

প্রতিদিন বাংলাদেশ থেকে মালয়েশিয়া হাজার হাজার যাত্রী পাড়ি জমাচ্ছে। কেউ যাচ্ছে প্রবাসী ভিসায় কাজ করে অর্থ উপার্জন করার জন্য। আবার কেউ যাচ্ছেন ব্যবসার ক্ষেত্রে আবার কেউ যাচ্ছে পড়াশোনার ক্ষেত্রে। আজকের আর্টিকেলটি মালয়েশিয়া বিমান যাত্রীদের উদ্দেশ্যে। ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে তা জানতে পারবেন।
ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে

এই আর্টিকেল থেকে আপনারা ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত, বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে, মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত, বাংলাদেশ থেকে মালয়েশিয়া কত কিলোমিটার, মালয়েশিয়া বিমান টিকেট চেক ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।

প্রিয় পাঠক, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরও একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকের আর্টিকেলটি মূলত ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে। এই সমস্ত বিষয় জানতে হলে সীমা আইটি ওয়েবসাইটে তথ্য ধৈর্য ও মনোযোগ সহকারে করতে পারেন।

ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত

প্রিয় বন্ধুগণ, পরিবারে মুখে হাসি ফোটাতে প্রতিদিন অনেক বাঙালি দেশ ছেড়ে পাড়ি জমাচ্ছে বিদেশের মাটিতে। মালয়েশিয়া অনেক উন্নত দেশ হওয়াই বিভিন্ন কাজের জন্য ভিসা প্রদান করে থাকেন। তাই অর্থনৈতিক দিক দিয়ে সচ্ছল হওয়ার জন্য অনেক বাঙালি মালয়েশিইয়া কাজের উদ্দেশ্যে পাড়ি জমায়।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য অবশ্যই আকাশ পথ ব্যবহার করতে হবে যার জন্য প্রয়োজন বিমান। প্রতিদিন অনেক যাত্রী যথাযথ করেন মালয়েশিয়াতে। এর মধ্যে অনেকেরই ধারণা নেই, ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত টাকা লাগে? এই আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়তে থাকুন তাহলে আপনি ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত তা জানতে পারবেন।

বিমান ভাড়া প্রতিদিন সীমাবদ্ধ থাকেনা কোনদিন কম আবার কোনদিন বেশি হয়। ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া সবচাইতে ইয়ার এশিয়া কোম্পানিগুলোর বিমান ভাড়া সচরাচর একটু কম। এবং ইউ এস বাংলা এয়ারলাইন্স কোম্পানির বিমান ভাড়া সব সময় একটু বেশি থাকে। ২০২৪ সালে ফেব্রুয়ারি মাস থেকে ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া একটু বেশি বৃদ্ধি পেয়েছে।

সাধারণত বাংলাদেশী এয়ারলাইন্স এর বিমান ভাড়া ৪০ হাজার থেকে ৭৫ হাজার পর্যন্ত। বিশেষ করে ৫০ হাজার থেকে ৬০ হাজার টাকার মধ্যে কিছুটা সীমাবদ্ধ রয়েছে। ইউএস বাংলার বিমান ভাড়া ৫০ হাজার থেকে ৭০ হাজার টাকা পর্যন্ত হয়। তবে এয়ার এশিয়ার বিমান ভাড়া একটু কম। ২০ হাজার থেকে ৪০ হাজার এর মধ্যে সীমাবদ্ধ রয়েছে।


আপনি যদি বাংলাদেশ টু মালয়েশিয়া আপ ডাউন করেন সেই ক্ষেত্রে বিমান ভাড়া কম লাগবে। প্রিয় বন্ধুগণ, বর্তমান সময়ে বিমান ভাড়া একটু বেশি। সাধারণত আজ থেকে এক বছর আগেন বাংলাদেশ টু মালয়েশিয়ার বিমান ভাড়া ২০ থেকে ৩০ এরমধ্যে সীমাবদ্ধ ছিল। প্রিয় পাঠক ইতিমধ্যে আপনারা ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত সে সম্পর্কে মোটামুটি ভালো ধারণা পেয়ে গিয়েছেন।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে

আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে চান তাহলে আপনার বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে এই বিষয়টি জেনে রাখা প্রয়োজন, কেননা আপনি ফ্লাইটের মধ্যে কতক্ষণ ঘুমাবেন সেটি নির্ভর করে সময়ের উপর। প্রতিদিন অনেকেই পাড়ি দিচ্ছেন মালয়েশিয়াতে। কেউবা পরিবারের মুখে হাসি ফোটাতে আবার কেউ ব্যবসার কাজে।

বাংলাদেশ হযরত শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়া রাজধানী কুয়ালালামপুর বিমানবন্দর এর মাঝে প্রায় ৩৭৪৩ কিলোমিটার এর দূরত্ব। এর জন্য অবশ্যই আপনাকে আকাশ পথ ব্যবহার করতে হবে তার জন্য প্রয়োজন বিমান। বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাত্রা পথে আপনি দুই ধরনের বিমানে করে যেতে পারবেন।
  • ননস্টপ ফ্লাইট।
  • ওয়ান স্টাপ ফ্লাইট।

ননস্টপ ফ্লাইট

৩৭৪৩ কিলোমিটার এর দুরত্ব যাত্রায় আপনি যদি ননস্টপ ফ্লাইটে করে বাংলাদেশ ঢাকা শাহজালাল বিমানবন্দর থেকে যাত্রা করেন মালয়েশিয়া কুয়ালালামপুর বিমানবন্দরে পৌঁছাতে মোটামুটি ৩ ঘন্টা ৫০ মিনিট অর্থাৎ প্রায় ৪ ঘন্টা সময় লাগবে।

ওয়ান স্টাপ ফ্লাইট

আপনি যদি বাংলাদেশ থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য ওয়ান স্টাপ ফ্লাইট বেছে নেন তাহলে আপনার যাত্রা পথে সময় লাগবে মোটামুটি ন্যূনতম ১০ থেকে ১৫ ঘন্টা, আবার এর বেশিও লিখতে পারে। ওয়ান স্টাপ ফ্লাইট বলতে আমরা বুঝি, এখানে আপনি মাঝপথে ভিন্ন দেশে বিরতি পাবেন।

ওয়ান স্টাপ ফ্লাইটে গেলে ডুবাই অথবা সিঙ্গাপুর যেকোনো একটি বিমানবন্দরে আপনাদের বেশ কয়েক ঘন্টা বিশ্রাম নেওয়ার জন্য বিরতি দিবে। অবশ্যই বিমান অবতরণের পর আপনাকে সময় জানিয়ে দিবে। এই সুযোগে আপনারা বিমানবন্দর এর চারপাশে ঘোরাফেরা করতে পারেন।


প্রিয় বন্ধুগণ এতক্ষণে আশা করি আপনারাবাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে কত সময় লাগে সেই সম্পর্কে মোটামুটি অনেকটাই ধারণা পেয়ে গিয়েছেন। তাই জন সচেতনতার ক্ষেত্রে পরিচিত মালয়েশিয়া যাত্রীদের সাথে এই মন্তব্যটি শেয়ার করতে পারেন।

মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত

আপনারা যারা মালয়েশিয়া আপনাদের ব্যবসার কাজে অথবা কাজ করে অর্থ উপার্জন করতে অথবা কলারশিপ পেয়ে পড়াশোনা করতে অথবা দেশ ঘুরতে যেতে চাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। নিচের মন্তব্যে আপনারা জানতে পারবেন মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত?

আসলে বাংলাদেশ থেকে মালয়েশিয়া যেতে যেই পদ্ধতি ও নিয়ম রয়েছে, মালয়েশিয়ার ক্ষেত্রেও কিছুটা এক। বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় যাওয়ার জন্য বিভিন্ন কোম্পানির দুই ধরনের এয়ার ফ্লাইট থাকে। ঠিক তেমনি মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসার জন্য ওই দুই ধরনেরই এয়ার ফ্লাইট রয়েছে। ননস্টপ ফ্লাইট এবং ওয়ান স্টাপ ফ্লাইট।

আশা করি আপনারা উপরের অংশটুকু পড়ে ননস্টপ ফ্লাইট এবং ওয়ান স্টাপ ফ্লাইট সম্পর্কে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। মালয়েশিয়া থেকে বাংলাদেশে আসার জন্য বিভিন্ন কোম্পানির বিমান রয়েছে, বিভিন্ন কোম্পানির বিমান এর বিভিন্ন রকম সিট ভাড়া। তবে ননস্টপ এয়ার ফ্লাইট এর মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত কিছুটা কম। ২৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত।

তবে ননস্টপ এয়ার ফ্লাইট এর ভাড়া মোটামুটি ৩০ থেকে ৪০ হাজার এর মধ্যে বেশি রয়েছে। এদিকে ওয়ান স্টাপ এয়ার ফ্লাইট এর ভাড়া একটু বেশি। সাধারণত ৪০ হাজার থেকে ৮০ হাজার পর্যন্ত সিট ভাড়া রয়েছে। তবে ওয়ান স্টাপ এয়ার ফ্লাইট এর ভাড়া ৫০ থেকে ৬০ হাজার এর মধ্যে বেশি থাকে। মালয়েশিয়া টু বাংলাদেশ বিমান ভাড়া কত আশা করি এতক্ষণে বুঝতে পেরেছেন।

বাংলাদেশ থেকে মালয়েশিয়া কত কিলোমিটার

বাংলাদেশ থেকে অনেকেই মালয়েশিয়ার উদ্দেশ্যে অনেকেই যাত্রা করেন। কেউ পরিবারের মুখে হাসি ফোটাতে কাজ করে অর্থ উপার্জন করার জন্য আবার কেউ নানান রকমের ব্যবসার ক্ষেত্রে। কিন্তু আপনারা জানেন কি বাংলাদেশ থেকে মালয়েশিয়া কত কিলোমিটার তফাৎ? সাধারণত মালোশিয়া যাওয়ার জন্য বিমান এর প্রয়োজন হয়।


বেইমান আকাশ পথ দিয়ে চলাচল করে, তাই অনেকেরই এই পথের কিলোমিটার সম্পর্কে তেমন কোন ধারনা নেই। বাংলাদেশ রাজধানী ঢাকা থেকে মালয়েশিয়া রাজধানী কুয়ালালামপুর ৩৭৩৭ কিলো মিটার দূরত্ব। বাংলাদেশ শাহজালাল বিমানবন্দর থেকে মালয়েশিয়া কুয়ালালামপুর বিমানবন্দর ৩৭৩৭ কিলোমিটার দূরত্ব।

তবে মালয়েশিয়া কুয়ালালামপুর বিমানবন্দর ও বাংলাদেশ শাহজালাল বিমানবন্দর ৩৭৪৩ কিলোমিটার দূরত্ব। মালোশিয়ার রাজধানী কুয়ালালামপুর, তবে কুয়ালালামপুর থেকে বিমানবন্দর কয়েক কিলো দূরে অবস্থিত। প্রিয় পাঠক আশা করি এতক্ষণে আপনারা বাংলাদেশ থেকে মালয়েশিয়া কত কিলোমিটার দূরত্ব সেই সম্পর্কে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছে।

মালয়েশিয়া বিমান টিকেট চেক

আপনি যদি মালয়েশিয়া যাওয়ার বিমানের যাত্রী হয়ে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য। অনেকেই মালয়েশিয়া যাওয়ার জন্য মালয়েশিয়া বিমান টিকেট চেক করতে কম্পিউটার দোকানে গিয়ে টাকা দিয়ে টিকিট চেক করেন। মালয়েশিয়া বিমান টিকেট চেক করা অতি সহজ। আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়ে আপনি ঘরে বসে টিকিট চেক করতে পারবেন।
  • এজন্য প্রথমে আপনাকে গুগল ক্রোম ব্রাউজারে গিয়ে সার্চ দিতে হবে malaysia airlines ticket check এটা লিখে সার্চ দিয়ে Check-in এই ওয়েবসাইটে প্রবেশ করবেন।
  • ওয়েবসাইটে প্রবেশ করার পর Check-in অপশনে ক্লিক করবেন। যেহেতু আমরা টিকিটটি চেক করব তাই checkin অপশনে ক্লিক করতে হবে।
  • তার পর Booking Reference/E-ticket Number এই অপশনে আপনার AIRLINE PNA ৬ ডিজিট এর নম্বর সঠিকভাবে তুলতে হবে এবং Last Name এই অপশনে আপনার নামের শেষের অপশন যেমন,( মোঃ আব্দুল করিম ) Last Name অপশনে শুধু (করিম) ব্যবহার করবেন।
  • সবকিছু সঠিকভাবে ওঠানো হয়ে গেলে Check-in অপশনে ক্লিক করবেন। এখানে আপনার মনে প্রশ্ন জাগতে পারে। AIRLINE PNA ৬ ডিজিট এর নম্বর এবং Last Name কোথায় পাবো? এই দুইটা জিনিস আপনারা মালয়েশিয়ার টিকিট পেপারে পেয়ে যাবেন।
  • তারপর আপনাকে পুনরায় টিকিট চেক করার জন্য পারমিশন এলাও চাইতে পারে। সেখানে আপনাকে অবশ্যই টিক মার্ক তুলে দিয়ে নিজে লক্ষ্য করবেন, ACKNOWLEDGE এই অপশনে ক্লিক করলে আপনার মালয়েশিয়া বিমান টিকেট এর সমস্ত তথ্য চলে আসবে।

প্রিয় বন্ধুগণ, আমার তথ্য অনুসরণ করে কাজ করলে আপনারা খুব সহজেই মালয়েশিয়া বিমান টিকেট চেক করতে পারবেন। এছাড়াও আপনার যদি বুঝতে সমস্যা হয় তাহলে আমাকে কমেন্ট করে জানাতে পারেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে ঢাকা টু মালয়েশিয়া বিমান ভাড়া কত কিলো সময় কত লাগে এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url