দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত

ভূমিকা

প্রিয় পাঠক, আপনি যদি দুবাই গিয়ে কাজ করে টাকা উপার্জন করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত? এছাড়া দুবাইয়ের কাজ সম্পর্কে মোটামুটি ভালো তথ্য জানতে পারবেন এই আর্টিকেলে। তাই ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকুন।
দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত

প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। এই আর্টিকেলে রয়েছে, দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত, দুবাই ড্রাইভিং ভিসা বেতন কত, দুবাই কোম্পানি ভিসা বেতন কত, দুবাই কোন কাজের চাহিদা বেশি, দুবাই ক্লিনারের বেতন কত, দুবাই হোটেল ভিসা বেতন কত, দুবাই কাজের সন্ধান ইত্যাদি।

দুবাই কোন কাজের বেতন কত

দুবাইয়ের ১ দেরহাম= ৩২ থেকে ৩৩ টাকা, ডলার এর রেট উঠানামা করে। অর্থাৎ দুবাই এর ১০০০ টাকা সমান বাংলাদেশের সর্বনিম্ন ৩২ হাজার টাকা।

ক্লিনার

ক্লিনার এর কাজ ন্যূনতম ১০ ঘন্টা ওভারটাইমসহ। ক্লিনার এর বেতন ন্যূনতম ১১০০ থেকে ১২০০ দেরহাম অর্থাৎ বাংলা টাকায় ৩৫ হাজার থেকে ৪০ হাজার টাকা।

কনট্রাকশন

অর্থাৎ হেলপার, কনট্রাকশন এর ন্যূনতম কাজের সময় ৮ থেকে ১২ ঘন্টা ওভারটাইমসহ। কনট্রাকশন এর বেতন ১৫০০ থেকে ১৭০০ দেরহাম অর্থাৎ বাংলা টাকায় ৪৫ থেকে ৫০ হাজার এর মত।

মিস্ত্রি

অর্থাৎ কনট্রাকশন এর হেড মিস্ত্রি তাদের বেতন ১৫০০ থেকে ২ হাজার দেরহাম বাংলা টাকায় ৫০ থেকে ৬৫ হাজার টাকা।

শপিং মল

শপিং মলের কাজের বেতন প্রতিমাসে ১২০০ থেকে ১৪০০ বেরহাম, বাংলা টাকায় ৪০ থেকে ৪৫ হাজার টাকা।

ফ্যাক্টরি

ফ্যাক্টরিতে ১০ ঘণ্টার মতো কাজ করতে হয়। ফ্যাক্টরিতে কাজের বেতন ১২০০ থেকে ১৪০০ দিরহাম, বাংলা টাকায় ৩৫ হাজার থেকে ৪২ হাজার টাকা।

হোটেল রেস্টুরেন্ট

হোটেল রেস্টুরেন্ট এর তিন ধরনের লোক নিয়োগ করে থাকেন। কিচেন হেলপার, ওয়াসিম, সুপারভাইজার, ওয়েটার। কিচেন হেল্পার এবং ওয়াসিম এদের বেতন ১২০০ থেকে ১৪০০ দেরহাম, বাংলা টাকায় ৩৫ থেকে ৪২০০০ টাকা। 

সুপারভাইজার এবং ওয়েটার এদের বেতন ১৫০০ থেকে ১৮০০ দেরহাম, বাংলা টাকায় ৫০ থেকে ৭০ হাজার টাকা। সুপারভাইজার এবং ওয়েটার এরা অনেক সময় অনেক টাকা টিপস পায়।

হোটেল সেভ

অর্থাৎ হোটেলের রাধুনী এদের বেতন টপ লেভেলের, সর্বনিম্ন ৫ হাজার থেকে ২০ এবং ৩০ হাজার দিরহাম পর্যন্ত আছে। যা বাংলা টাকায় ১ লাখ থেকে শুরু করে ৫/৬ লাখ টাকা পর্যন্ত।

ডেলিভারি ম্যান

অর্থাৎ খাবার ডেলিভারি করা এদের বেতন বাংলা টাকায় ন্যূনতম ৫০ থেকে সর্বোচ্চ ১৫০০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে।

ড্রাইভিং

অর্থাৎ গাড়ি চালানো। এদের বেতন বাংলা টাকায় ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত হয়েছে।

ইলেকট্রিশিয়ান

অর্থাৎ বিদ্যুৎ চালিত যন্ত্রপাতি মেরামত করা। এদের বেতন সর্বনিম্ন বাংলা টাকায় ৬০ হাজার থেকে সর্বোচ্চ ১২০০০০ হাজার টাকা পর্যন্ত আছে।

মেকানিক

অর্থাৎ কোন কিছু মেরামত করা। এদের বেতন বাংলা টাকায় সর্বনিম্ন ৬০ হাজার থেকে সর্বোচ্চ ১২০০০০ হাজার টাকা পর্যন্ত আছে।

গার্মেন্টস

এদের বেতন বাংলা টাকায় সর্বনিম্ন ৩৫ হাজার থেকে সর্বোচ্চ ৫০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে।

দুবাই সর্বনিম্ন বেতন কত

যারা দুবাই কাজের উদ্দেশ্যে যেতে চাচ্ছেন তাদের এই মন্তব্যটি জেনে রাখা উচিত, দুবাই কোন কাজের বেতন কত? দুবাই দেশে বাংলাদেশ থেকে অনেক শ্রমিক গিয়েছেন কাজের উদ্দেশ্যে, অনেক শ্রমিক কাজ করছেন। এই সকল শ্রমিকদের কাজে এবং কোম্পানির উপর ভিত্তি করে বেতন নির্ধারণ করা হয়।

দুবাই কোন কাজের বেতন ১২০০ দেরহাম যা বাংলা টাকায় ৩৫ হাজার টাকার মত। এবং সর্বোচ্চ বেতন, কাজের উপর ভিত্তি করে ৫০০০০ দেরহাম ও তারও বেশি হয়েছে। আমরা কমবেশি সকলেই জানি, একজন হেল্পার এর বেতন এবং একজন অভিজ্ঞ ব্যক্তির বেতন কখনোই সমান হয় না।

দুবাই ড্রাইভিং ভিসা বেতন কত

যারা দুবাই দেশে ড্রাইভিং ভিসা নিয়ে দুবাই গিয়ে গাড়ি চালানোর কথা ভাবছেন তাদের দুবাই ড্রাইভিং ভিসা বেতন কত সে সম্পর্কে জেনে রাখা প্রয়োজন। দুবাই দেশে যারা ড্রাইভিং ভিসা নিয়ে গাড়ি চালানোর উদ্দেশ্যে আসতে চাচ্ছেন তারা এই দেশের রোড এর নিয়ম কানুন মেনে চলে গাড়ি চালাতে হবে। এই দেশের ড্রাইভারদের খুব কড়া নিয়ম।

নিয়ম অমান্য করলে মোটা অংকের জরিমানা করা হবে। দুবাই ড্রাইভিং ভিসায় অনেক ধরনের গাড়ি রয়েছে যেমন, ট্রাক, স্কুল বাস, মাইক্রো, হাইস, মোটরসাইকেল, ফ্রক লিফট, ট্রাক্টর, ফর্ক লিফট ইত্যাদি। এই সমস্ত ড্রাইভারদের বেতন সর্বনিম্ন ১৬০০ থেকে ১৮০০ দেরহাম। এবং সর্বোচ্চ বেতন ২২০০ থেকে ২৮০০ দেরহাম পর্যন্ত রয়েছে।

দুবাই কোম্পানি ভিসা বেতন কত

দুবাই এ দেশে অনেক ধরনের কোম্পানি রয়েছে, এই সকল কোম্পানি বাংলাদেশ থেকে হাজার হাজার লোক কাজের উদ্দেশ্যে নিয়ে থাকেন। প্রতিটা কোম্পানির বেতন ভিন্ন ভিন্ন, কোন কোন কোম্পানি শ্রমিকদের থাকা খাওয়া সম্পূর্ণ ফ্রি করে দেয় আবার কোন কোন কোম্পানি শুধু থাকা ফ্রি কিন্তু খাওয়া নিজের টাকায়।

এই সকল সুযোগ সুবিধা বাদেও তাদের বেতন ধরা হয়, যারা কাজ সম্পর্কে তেমন কোনো অভিজ্ঞতা নেই তাদের সর্বনিম্ন বেতন ১২০০ থেকে ১৪০০ দেরহাম পর্যন্ত। কোম্পানি অনুযায়ী যাদের কাজের অভিজ্ঞতা রয়েছে তাদের বেতন সর্বোচ্চ ১৮০০ থেকে ২৮০০ দেরহাম পর্যন্ত রয়েছে। বাংলা টাকায় একজন ব্যক্তির সর্বনিম্ন বেতন ৩৫ হাজার সর্বোচ্চ ১২০০০ হাজার তারও বেশি।

দুবাই কোন কাজের চাহিদা বেশি

যারা দুবাই কাজের উদ্দেশ্যে আসতে চাচ্ছেন, দুবাই অনেক কাজের চাহিদা বেশি সে সম্পর্কে যদি কোন ধরনের থাকে তাহলে নিচের মন্তব্য গুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন। দুবাই বিভিন্ন কাজের জন্য বাংলাদেশ থেকে লোক নিয়ে থাকে। এই ক্ষেত্রে এই দেশ সবচাইতে বেশি লোক নিয়ে থাকেন,
  • ইলেকট্রিক্যাল কাজের জন্য।
  • ফ্যাক্টরির কাজ।
  • কনস্ট্রাকশন এর কাজের জন্য।
  • গ্লাস পরিষ্কার এর কাজ।
  • ড্রাইভিং এর কাজের জন্য।
  • বিল্ডিং এ রং করার কাজ।
  • হোটেল ও রেস্টুরেন্ট এর কাজের জন্য।
  • খাবার ডেলিভারির কাজ।
  • নির্মাণ এর কাজের জন্য।
  • পানি লাইন নির্মাণ এর কাজের জন্য।
  • ক্লিনারিং এর কাজের জন্য।
  • পাইপ মিস্ত্রি।
  • প্লাম্বিং।
  • কৃষি ও গবাদি পশু পালন এর কাজ।
  • সিকিউরিটি গার্ড এর কাজ।
  • মেডিকেল ক্লিনার এর কাজ।
  • মেকানিক্যাল এর কাজ।

দুবাই ক্লিনারের বেতন কত

দুবাই, এই দেশে যারা কাজের উদ্দেশ্যে আসে প্রথম অবস্থায় যারা কোন কাজ জানে না তাদেরকে প্রথম অবস্থায় ক্লিনারের কাজ দেওয়া বা করে থাকেন। ক্লিনার এর কাজ বলতে বুঝায় হয় পরিষ্কার করা। ক্লিনার এর কাজ হোটেলে, বাড়িতে, রাস্তাঘাটে হয়ে থাকে। এক্ষেত্রে একজন ক্লিনারের বেতন সর্বনিম্ন ১২০০ দেরহাম থেকে সর্বোচ্চ ১৪০০ দেরহাম।

দুবাই হোটেল ভিসা বেতন কত

দুবাই হোটেল ভিসায় অনেকেই আসতে চান, এক্ষেত্রে তাদের এই মন্তব্যটি জানাটা বিশেষ প্রয়োজনীয়। যদি কোন ব্যক্তি ডুবাই হোটেলের কাজ করতে আসতে চান তাহলে সেই ব্যক্তির মোটা অংকের বেতন পাওয়ার ক্ষেত্রে তাকে অবশ্যই ইংলিশ জানা প্রয়োজন। একটি হোটেলে নানান রকমে পদের লোক কাজ করে থাকেন।

দুবাই এর হোটেল এর সর্বনিম্ন পদ ক্লিনার, এর বেতন বাংলা টাকায় ৩৫ হাজার টাকা। এবং হোটেলের উচ্চ পদে যারা রয়েছেন তাদের বেতন সর্বনিম্ন ৮০ হাজার টাকা, এর বেশিও হয়ে থাকে। দুবাইয়ে বড় বড় অনেক হোটেল রয়েছে সেগুলোতে কর্মীদের বেশ কিছু সুযোগ সুবিধা রয়েছে। যেমন কোন কোন হোটেলের শ্রমিকদের থাকা খাওয়া সম্পূর্ণ ফ্রি।

আবার কোন কোন হোটেলের ক্রমিকদের থাকা ফ্রি এবং খাওয়ার নিজে। দুবাইয়ের হোটেলে বাহিরের দেশ থেকে বেশ কিছু পর্যটক আসে তাদের সাথে ইংলিশ দিয়ে কথা বলতে হয়, এই জন্য হোটেলে কাজ করতে গেলে ইংলিশ জানার প্রয়োজন।

দুবাই কাজের সন্ধান

দুবাই দেশে কাজ করতে চান তাহলে কি বিষয়ে কাজ করবেন বা দুবাই দেশের সরকার সচরাচর কোন কাজে সবচাইতে বেশি লোক নিয়োগ করে থাকেন এই সমস্ত তথ্য জানতে উপরের দুবাই কোন কাজের চাহিদা বেশি এই মন্তব্যটি করতে থাকেন আশা করি দুবাই কাজের সন্ধান এর উত্তর পেয়ে যাবেন।

২০২৪ সালে বর্তমান সময়ে ক্লিনার এর কাজের নিয়োগ চলছে। ক্লিনার এর কাজ বলতে কি বুঝায় আশা করি উপরের দুবাই সর্বনিম্ন বেতন কত অংশটুকু পড়ে আপনারা বুঝতে পেরেছেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জাতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে দুবাই কোন কাজের বেতন কত - দুবাই সর্বনিম্ন বেতন কত এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url