দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক

ভূমিকা

প্রিয় পাঠক, আপনি যদি দুবাই এর যাত্রী হয়ে থাকেন বা দুবাইয়ের ভিসা সম্পর্কে সমস্ত তথ্য জানতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক থেকে শুরু করে দুবাই এবং ভিসা সংক্রান্ত অনেক তথ্য জানতে পারবেন এই আর্টিকেলে।
দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক

প্রতিদিনের মতো আজকেও আরও একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আজকে আর্টিকেলে রয়েছে, দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪, দুবাই ভিসা চেক, পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক, দুবাই ভিসা কবে খুলবে ২০২৪, ভারত থেকে দুবাই যেতে কত টাকা লাগে, দুবাই ওয়ার্ক পারমিট ভিসা ইত্যাদি।

দুবাই ভিসা দাম কত

প্রিয় পাঠক, আপনারা যারা দুবাই যেতে যাচ্ছেন তাদের জন্য এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুবাই যাওয়ার জন্য অবশ্যই আপনাকে ভিসা করতে হবে। আপনি কি জানেন দুবাই ভিসা দাম কত? দুবাই যাওয়ার কোন ভিসার কত দাম সে সম্পর্কে জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকেন।

দুবাই যাওয়ার জন্য দুই ধরনের ভিসা পাবেন, সরকারি ভিসা বেসরকারি ভিসা। এর মধ্যে উল্লেখযোগ্য কিছু ভিসার দাম নিচে উল্লেখ করা হলো। তবে দুবাই সরকারি ভিসার তেমন কোন টাকার প্রয়োজন হয় না।

টুরিস্ট ভিসা

অর্থাৎ আপনি যদি দুবাই দেশ ভ্রমণ করতে যান সেক্ষেত্রে আপনাকে টুরিস্ট ভিসা কিনতে হবে, এই ভিসার মেয়াদ ৩০ দিন। টুরিস্ট ভিসার খরচ ২ থেকে ৩ লক্ষ টাকা

ওয়ার্ক ভিসা

অর্থাৎ আপনি যদি দুবায়ে কাজ করে টাকা উপার্জন করতে চান তাহলে আপনাকে ওয়ার্ক ভিসা কিনতে হবে। এই ভিসার মেয়াদ ৫ বচ্ছর। ওয়ার্ক ভিসার দাম ৬ থেকে ৮ লক্ষ টাকা।

বিজনেস ভিসা

অর্থাৎ আপনি যদি ব্যবসার ক্ষেত্রে দুবাই যেতে চান তাহলে আপনাকে বিজনেস ভিসা কিনতে হবে। বিজনেস ভিসার মূল্য ২ থেকে ৩ লক্ষ টাকা। তবে বিজনেস ভিসার মেয়াদ ৬০ দিন।

স্টুডেন্ট ভিসা

আপনি যদি দুবাইয়ে পড়াশোনা করতে যান তাহলে আপনাকে স্টুডেন্ট ভিসা কিনতে হবে। এই ভিসার মেয়াদ পাঁচ বছর। স্টুডেন্ট ভিসা সর্বোচ্চ ২ লক্ষ টাকার মধ্যে পেয়ে যাবেন।

মেডিকেল ভিসা

আপনি যদি দুবাইয়ে চিকিৎসা নিতে যান তাহলে অবশ্যই আপনাকে মেডিকেল ভিসায় কিনতে হবে। মেডিকেল ভিসার মূল্য সর্বোচ্চ ২ লক্ষ টাকা। মেডিকেল ভিসার মেয়াদ ৯০ দিন। প্রিয় পাঠক আশা করি আপনারা দুবাই ভিসা দাম কত সেই সম্পর্কে মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন। দুবাই সরকারি ভিসার তেমন কোনো টাকার প্রয়োজন হয় না।

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪

দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ এই তথ্যটি উত্তর অনেকেই জানতে চান, প্রিয় বন্ধুগণ এই আর্টিকেলটির নিচের মন্তব্য মনোযোগ সহকারে পড়তে থাকেন আশা করা যায় দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ এর সকল তথ্য আপনারা পেয়ে যাবেন। আমি আপনাদের প্রথমেই দুবাই ভিজিট নিয়ে কিছু বলতে চাই।

বাংলাদেশ থেকে অনেক বাঙালি টুরিস্ট ভিসা নিয়ে দুবাইতে কাজের উদ্দেশ্যে যায় তারা মনে করে সেখানে গিয়ে ভিজিট ভিসা তৈরি করে নেব। নিয়ে যদি এরকম ভেবে থাকেন তাহলে মাথায় থেকে এইরকম সকল চিন্তাধারা বাদ দিন। কারণ বর্তমান সময়ে দুবাই সরকার ভিজিট ভিসার উপর অনেক কড়া নির্দেশ তৈরি করেছেন।

২০২৪ সাল এর আগে অনেক বাঙালি দুবাই দেশে ক্ষতিগ্রস্তর মুখে পড়েছেন। তবে আপনার যদি ওই দেশে পরিচিত ভালো লোক থাকে সে যদি ভিজিট ভিসা করে দিতে পারে তাহলে সেই ক্ষেত্রে আপনার খরচ হবে সর্বোচ্চ ১ লক্ষ ৫০ হাজার থেকে ২ লক্ষ টাকা। ২০২৪ সালে বর্তমান সময়ে এই খরচ বাদেও আপনার একাউন্টে ন্যূনতম ১ হাজার ডলার থাকতে হবে।

তবে ২০২৪ সাল এর বর্তমান সময়ে টুরিস্ট ভিসা নিয়ে কাজে লাগিয়ে দুবাই ভিজিট ভিসা করে নিয়ে মেয়াদ দাঁড়িয়ে কাজ করে টাকা উপার্জন করতে চাচ্ছে এরকম চিন্তা করা মাথা থেকে ঝেড়ে ফেলে দেওয়াই ভালো। প্রিয় পাঠক, আশা করি দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ সম্পর্কে আপনারা মোটামুটি ধারণা পেয়ে গিয়েছে।

দুবাই ভিসা চেক

আপনি যদি দুবাই যাত্রী হয়ে থাকেন বা আপনি যে কোন কাজের জন্য ডুবাই যাওয়ার প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে আপনার ভিসা কতটা সত্যইতো থাক আপনার ভিসা সম্পর্কে সবকিছু তথ্য পেয়ে যাবেন এই আর্টিকেলটি পড়ার মাধ্যমে। প্রিয় পাঠক দুবাই ভিসা চেক করার নিয়ম সম্পর্কে জানতে হলে পড়তে থাকুন।

টাকা খরচ করে কম্পিউটার ঘরে ভিড় না করে আপনার হাতে থাকা স্মার্টফোন ব্যবহার করে খুব সহজেই দুবাই ভিসা চেক করে নিতে পারবেন। কেমন করে দুবাই ভিসা চেক করার জন্য প্রথমে আপনাকে দুবাই ভিসা চেক এর অফিসিয়াল ওয়েবসাইটে আসতে হবে সেজন্য আপনি আপনার কম বাজারে এসে সার্চ দিবেন ICP Smart Services

এটা তাদের অফিসিয়াল ওয়েবসাইট। ওই ওয়েবসাইট থেকে খুব সহজে আপনি আপনার ভিসা চেক করে নিতে পারবেন। কেমন করে ভিসা চেক করতে হয় তা নিচের পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক এই তথ্যটি পড়লে আশা করি বুঝতে পারবে।

পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক

তাদের এই ICP Smart Services অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করার পর, মেনু বারে ক্লিক করে Public Services অপশনে ক্লিক করুন। তারপরের যেই পেজটি আসবে সেখানে File Validity অপশনে ক্লিক করুন। আপনাদের সুবিধার্থে সরাসরি এই লিংকে প্রবেশ করতে পারে। এখান থেকে খুব সহজে পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করে নিতে পারবেন।

দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক


আপনাদের সামনে এইরকম পেজ চলে আসবে। সেখানে উপরের চিত্রে দেখানো হয়েছে Passport Information এবং Visa এই দুই অপশনে ক্লিক করবেন। তারপর নিচে, চিত্রের মাধ্যমে দেখানো হলো।



দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক
উপরের চিত্রে আপনারা দেখতে পাচ্ছেন পাসপোর্ট নম্বর, এবং পাসপোর্ট নম্বর এর এক্সপায়ার ডেট এই দুটোই আপনি আপনার পাসপোর্ট বয়ে পেয়ে যাবেন। নিচে Nationality অর্থাৎ আপনি সেখানে বাংলাদেশ সিলেট করবেন, কারণ আপনি বাংলাদেশে অবস্থান করছেন তাই। Im not a robot এই ক্যাপচারটি পূরণ করে নিচে Search অপশনে ক্লিক করুন।

তাহলে আপনার পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক এর সকল তথ্য চলে আসবে। প্রিয় পাঠক আপনার যদি পাসপোর্ট নাম্বার দিয়ে দুবাই ভিসা চেক করার নিয়ম বুঝতে সমস্যা হয় তাহলে অবশ্যই আমাকে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন।

দুবাই ভিসা কবে খুলবে ২০২৪

প্রিয় বন্ধুগণ, দুবাই যেতে চাচ্ছেন বা দুবাই আছেন এরকম ব্যক্তিদের নিচের মন্তব্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুবাই ভিসা কবে খুলবে ২০২৪? এই প্রশ্নটির উত্তর অনেকেই জানতে চান নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকো তাহলে 2024 সালে বর্তমান সময়ে কোন কোন ভিসা খোলা আছে সে সমস্ত নিউজ জানতে পারেন।

দুবাই ট্যাক্সি কোম্পানি, দুবাই ফ্রুড ডেলিভারি, এই দুইটি পদে বাংলাদেশ থেকে ন্যূনতম ১৩০০ থেকে ১৫০০ লোক নিয়োগ চলছে। এটা আগামী বছর ২০০০ পর্যন্ত লোক নেওয়ার সিদ্ধান্ত রয়েছে। তবে দুবাইতে আসার নরমাল যে সকল বিষয় রয়েছে সেগুলো বন্ধ আছে। নরমাল ভিসা কবে খুলবে সেই সম্পর্কে এখনো পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

দুবাইএরকম বাঙ্গালীদের জন্য সুখবর, দুবাই ট্রান্সফার ভিসা চালু করে দিয়েছে। তবে এক্ষেত্রে বেশ কিছু শর্ত প্রযোজ্য করেছে। এছাড়াও দুবাই ভিজিট ভিসা খুলে দিয়েছে। এক্ষেত্রেও বেশ কিছু শর্ত প্রযোজ্য করে দিয়েছে। প্রিয় পাঠক দুবাই ভিসা কবে খুলবে ২০২৪ এই সম্পর্কে মোটামাটি ভালো ধারণা পেইয়েছেন। আর তথ্য জানতে সিমা এইটি ওয়েবসাইট এর সাথে থাকুন।

ভারত থেকে দুবাই যেতে কত টাকা লাগে

ভারত থেকে দুবাই যেতে কত টাকা লাগে এই প্রশ্ন অনেকেই গুগলে খোঁজাখুঁজি করেন। নিচের মন্তব্য গুলো পড়তে থাকুন তাহলে জানতে পারবেন ভারত থেকে দুবাই যেতে কত টাকা লাগে। ভারত থেকে দুবাই যেতে তেমন টাকার প্রয়োজন হয় না। ভারত থেকে দুবাই যেতে ইন্ডিয়ান টাকায় মোটামুটি ৩০ থেকে ৫০ হাজার টাকার মত লাগে।

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা

দুবাই ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে ২০২৪ সালে এখনো পর্যন্ত তেমন কোন খবর পাওয়া যায়নি তাই দুবাই ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে কোন ধারণা দেওয়া যাচ্ছে না। দুবাই ওয়ার্ক পারমিট ভিসা সম্পর্কে নতুন কোনো তথ্য পাওয়া গেলে অবশ্যই সীমা আইটি ওয়েবসাইটে জানতে পারবেন। আপনাদের কোন তথ্য জানার থাকলে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দেবেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল দুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে ইদুবাই ভিসা দাম কত - দুবাই ভিজিট ভিসা খরচ ২০২৪ ভিসাচেক এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url