ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত

ভূমিকা

প্রিয় পাঠক, আপনি যদি ইতালি যেতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। ইতালি যাওয়ার জন্য ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত, ইতালি ভিসা খরচ 2024 এছাড়াও ইতালি সম্পর্কে বিভিন্ন তথ্য খুঁজে পাবেন এই আর্টিকেলে। তাই প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকুন।
ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত

প্রিয় বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকের আর্টিকেলে রয়েছে, ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত, ইতালি ভিসা খরচ 2024, ইতালি ভিসা আবেদন লিংক, ইতালি ভিসা আবেদন ফরম 2024, ইতালি ভিসা চেক ইত্যাদি।

ইতালিতে যেতে কত টাকা লাগে

আপনি যদি ইতালিতে যেতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। যাদের মনে ইটালিতে যাওয়ার স্বপ্ন রয়েছে তাদের সকলের মনে প্রশ্ন জাগে ইতালিতে যেতে কত টাকা লাগে? জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন।

বর্তমান সময়ে চারটি ক্যাটাগরি ভিসায় ইতালিতে যাওয়া যায়। ইতালি সিজনাল ভিসা, ইতালি নন সিজনাল ভিসা, ইতালি স্পেন ভিসা, ইতালি ভিজিট ভিসা। প্রতিটি ভিসার ভেদে ভিসার খরচ কম বেশি হয়ে থাকে।

ইতালি নন সিজনাল ভিসা

ইতালি নন সিজনাল ভিসায় ৩ থেকে ৬ মাস পর্যন্ত আপনি ইতালিতে অবস্থান করতে পারবেন। ইতালি নন সিজনাল ভিসা সম্পূর্ণ খরচ সর্বোচ্চ ৪ লক্ষ টাকার মত হয়ে থাকে।

ইতালি সিজনাল ভিসা

ইতালি সিজনাল ভিসা মূলত ওয়ার্ক ভিসা অর্থাৎ ইতালিতে কাজ করে টাকা উপার্জন করতে গেলে ইতালি সিজনাল ভিসার প্রয়োজন। এই ভিসায় সম্পূর্ণ খরচ হয় ৯ থেকে ১০ লক্ষ টাকা। কিন্তু আপনি যদি কোন দালালের মাধ্যমে যান তাহলে ১৪ থেকে ১৮ লক্ষ টাকা খরচ হয়ে যাবে।

ইতালি স্পেন ভিসা

ইতালি স্পেন ভিসা অর্থাৎ স্টুডেন্ট ভিসা। এই ভিসায় তেমন খরচ পড়ে না। ৫০ থেকে ৬০ হাজার টাকার মতো খরচ হয়। এছাড়া স্টুডেন্ট ভিসায় পড়ালেখা খরচ, বায়োমেট্রিক খরচ, ও অন্যান্য খরচ নিলে আপনার অনেক খরচ আসতে পারে।

ইতালি ভিজিট ভিসা

ইতালি ভিজিট ভিসা অর্থাৎ বিজনেস ভিসা। এই ভিসা করতে গেলে সর্বোচ্চ ৪ লক্ষ টাকার মত খরচ হবে। ইতালি ভিজিট ভিসায় আপনি সেখানে ৬০ থেকে ৯০ এর মত অবস্থান করতে পারবেন। প্রিয় পাঠক, ইতালিতে যেতে কত টাকা লাগে আশা করি ন্যূনতম ধারণা পেয়ে গিয়েছেন।

ইতালি কৃষি ভিসা বেতন কত

প্রিয় পাঠক, আপনারা যারা ইতালিতে কৃষি কাজ করার জন্য আসতে চাচ্ছেন তাদের উদ্দেশ্যে এই মন্তব্যটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনারা নিচের অংশটুকু করে জানতে পারবেন ইতালি কৃষি ভিসা বেতন কত? চলুন কথা না বাড়িয়ে জেনে নেয়া যায়।
  • ইতালি কৃষি কাজের বেতন হয় ৩ রকমের। ঘন্টা, দৈনিক, মাসিক।
  • কৃষি কাজের ক্ষেত্রে ঘন্টা হিসেবে আপনার বেতন হবে সর্বনিম্ন ৬ ইউরো তবে অভিজ্ঞতা এবং কাজ তার উপর নির্ভর করে সর্বোচ্চ বেতন হতে পারে ১২ ইউরো।
  • ইতালিতে দৈনিক হিসেবে যারা কৃষি কাজ করে তাদের বেতন ধরা হয় সর্বনিম্ন ৫০ ইউরো এবং যাদের অভিজ্ঞতা রয়েছে কাজের উপর নির্ভর করে বেতন হবে ৮০ ইউরো এবং তারও বেশি।
  • ইতালিতে কৃষি কাজের বেতন সর্বনিম্ন ৮০০ এবং যাদের অভিজ্ঞতা রয়েছে কাজের উপর নির্ভর করে বেতন হবে ২১০০ ইউরো।
  • ইতালিতে ফল সংগ্রহ করা কাজ এর বেতন প্রতি ঘন্টায় পাবেন সর্বনিম্ন ৬ ইউরো এবং অভিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তি সর্বোচ্চ ১২ ইউরো।
  • ইতালিতে ট্রাক্টর চালক এর কাজের বেতন প্রতি ঘন্টায় ১০ ইউরো থেকে ১৫ ইউরো পর্যন্ত হয়ে থাকে।
  • ইতালিতে দুগ্ধ সরবরাহকারী কাজ করে প্রতি ঘন্টায় বেতন পাবেন ১০ ইউরো থেকে ১৫ ইউরো।
  • ইতালিতে কারিগর হিসেবে কাজ করে প্রতি ঘন্টায় বেতন পাবেন ১২ ইউরো থেকে ১৮ ইউরো
প্রিয় পাঠক, ইতালি কৃষি ভিসা বেতন কত? ইতালিতে কৃষি কাজ করে প্রথম অবস্থায় ৬০ থেকে ৭০ হাজার টাকা পাবে। তবে সেই ব্যক্তি এক পর্যায়ে অভিজ্ঞতা সম্পূর্ণ এবং ওভারটাইম ধরে মোটামুটি ৮০ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকার থেকেও বেশি ইনকাম করতে পারবে। প্রিয় বন্ধুগণ আশা করি ইতালি কৃষি ভিসা বেতন সম্পর্কে ভালো ধারণা পেয়ে গিয়েছেন।

ইতালি ভিসা খরচ 2024

2024 সালে ইতালি যেতে কত টাকা খরচ পড়বে এরকম প্রশ্ন ইতালি যাত্রীদের মনে সব সময় ভেসে আসে। ২০২৪ সালের ইতালি যাত্রীদের সুবিধার্থে এই নিচের মন্তব্য। প্রিয় পাঠক ইতালি ভিসা খরচ 2024 নিয়ে হাজির হয়েছি জানতে হলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে করতে থাকুন।

২০২৪ সালে ভিসার ধরন অনুযায়ী ইতালি ভিসার খরচ উল্লেখ করা হয়েছে। ৯০ দিন বা তার কম মেয়াদ এর ভিসার খরচ কম হয়ে থাকে। ৯০ দিন এর বেশি ভিসা খরচ আরো বেশি হয়ে থাকে। সরকারিভাবে ইতালি ভিসা খরচ 2024 নিচে উল্লেখ করা হলো।

ইটালি ভিসা দুই ধরনের ক্যাটাগরি রয়েছে C ক্যাটাগরি এবং D ক্যাটাগরি। C ক্যাটাগরি ভিসার মেয়াদ ৯০ দিন, এর কমও রয়েছে। C ক্যাটাগরি ভিসার খরচ, ব্যবসা ভ্রমণ ভিসার ফরজ ১২০৭০ টাকা। ফ্যামিলি ভ্রমণ ভিসার খরচ ১৫৬৭০ টাকা। ওয়ার্ক অর্থাৎ ইতালিতে কাজ করে টাকা উপার্জন করার ভিসার খরচ ৯০৭০ টাকা।

D ক্যাটাগরি ভিসার খরচ মূলত ৯০ দিনের বেশি ৬ মাস এবং কিছু কিছু ভিসা রয়েছে ৫ বছর মেয়াদ এর। D ক্যাটাগরি ভিসার খরচ, কিছু কিছু ভিসা রয়েছে ৩ লাখ থেকে শুরু করে ৪ লাখ টাকা। ওয়ার্ক ভিসার খরচ ৯ থেকে ১০ লক্ষ টাকা।

তবে ভিসা করার ক্ষেত্রে আপনি যদি কোন দালাল বা এজেন্সির সহযোগিতা নিয়ে থাকেন তাহলে আপনার কাছ থেকে ১০ লক্ষ টাকার বেশি নিতে পারে। সেসব এজেন্সি বা দালাল নন সিজনাল ভিসার নাম করে আপনাকে সিজনাল ভিসা দিয়ে দিতে পারে, সেই দিক থেকে আপনার কঠোর সতর্ক থাকতে হবে।

ইতালি ভিসা আবেদন লিংক

প্রিয় পাঠক, আপনারা যারা ইটালি যেতে চাচ্ছেন কিন্তু ইতালি ভিসা আবেদন লিংক খুঁজে পাচ্ছি না বা সেই লিংকে কেমন করে সম্পূর্ণ কাজ শেষ করবেন পূর্ব বিষয়টি জানতে হলে নিচের সম্পূর্ণ লেখাগুলো পড়তে হবে। ইতালি ভিসা আবেদন করার অফিসিয়াল ওয়েবসাইট এর আসল লিংক https://visa.vfsglobal.com/bgd/en/ita/ এইটা।

এই লিংক থেকে ইতালি যাওয়ার ভিসা আবেদন করা যায়। তবে এই ক্ষেত্রে অভিজ্ঞতা সম্পন্ন ব্যক্তি ছাড়া এই কাজ করা অসম্ভব। কেননা, এখানে আপনার সকল তথ্য সঠিক দিতে হবে এবং সঠিক জায়গায় ব্যবহার করতে হবে তাহলে ইতালি ভিসা আবেদন প্রসেসিং হবে।

অনেক অসাধু ব্যবসায়ীরা ইতালি ভিসা আবেদন করার লিংক এর নামে নানান রকমের ফেক লিংক ব্যবহার করছেন। সেগুলো লিংকে আপনার তথ্য প্রদান করা মাত্রই হতে পরে আপনার নানা রকম সমস্যা, সেই জন্য প্রতারক হতে সাবধান।

ইতালি ভিসা আবেদন ফরম 2024

ইতালি যেতে চাচ্ছেন? তার জন্য আপনাকে অবশ্যই ইতালি ভিসা আবেদন ফরম 2024 এর ফর্ম পূরণ করতে হবে। আপনি অবশ্যই মনে মনে ভাবছেন ইতালি ভিসা আবেদন ফরম 2024 কোথাই পাবো? সম্পূর্ণ বিষয়টি জানতে হলে নিচের লেখাগুলো পড়তে থাকন।

২০২৪ সাল এর নতুন নিয়মে ইতালি ভিসা আবেদন ফরম এর লিস্ট পেতে চাইলে ফোনের হাতে থাকা স্মার্টফোন দিয়ে ক্রোম ব্রাউজারে এসে সার্চ করুন italy visa application form প্রথমে যেই ওয়েবসাইট আসবে সেটা আপনার ইতালি ভিসা আবেদন ফরম এর লিংক। এই লিংক থেকে আপনি ২০২৪ সালের নতুন নিয়মের মিতালী ভিসা আবেদন ফরম পেয়ে যাবেন।

ইতালি ভিসা চেক

ইতালি ভিসা চেক করার জন্য বাজার ঘাটে কম্পিউটার ঘরে টাকা খরচ করার কোন প্রয়োজন নেই। আমার নিচের মন্তব্য পড়ুন, আশা করি ইতালি ভিসা চেক করার সম্পূর্ণ নিয়ম খুব ভালোভাবে বুঝতে পারবেন। সেই নিয়ম অনুসরণ করে কাজ করলে আপনি আপনার হাতে থাকা স্মার্টফোন ব্যবহার করে ইতালি ভিসা চেক করতে পারবেন।

প্রথমে আপনার হাতের ফোন থেকে গুগল ক্রোম ব্রাউজারে এসে সার্চ দিবেন vfs global italy bangladesh তাহলে আপনাদের সামনে ইতালি ভিসা চেক করার অফিসিয়াল লিংক চলে আসবে। সেখানে আপনি প্রবেশ করার পর লক্ষ্য করবেন আপনাদের সামনে এইরকম পেজ চলে আসবে।
ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত

চিত্রে দেখতে পাচ্ছেন, Track now এই অপশনে ক্লিক করবেন। আপনাদের সুবিধার্থে এই লিংকে প্রবেশ করুন তাহলে খুব সহজেই ইতালি ভিসা চেক করতে পারবেন। তাহলে আপনাদের সামনে নিচে দেওয়া চিত্রে, এরকম নতুন পেজ চলে আসবে। সেখান থেকে আপনি খুব সহজেই আপনার ইতালি ভিসা চেক করতে পারবেন।

ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কতপ্রিয় পাঠক, উপরে দেওয়া চিত্রে লক্ষ্য করেন Reference number এবং Last Name এইগুলো পূরণ করতে হবে। আপনাদের মনে প্রশ্ন জাগতে পারে এগুলো আমি কোথায় পাবো? আপনি যখন ইতালি ভিসার জন্য কাগজপত্র সাবমিট করছেন এবং যখন অ্যাপ্লিকেশন করা হয়েছে ঠিক ওই মুহূর্তে আপনার ফোনে একটি এসএমএস এসেছে।

সেই এসএমএসে এরমধ্যে Reference number এবং Last Name আছে এবং বাংলাদেশে ঢাকাতে VFS.GLOBAL দুইটি অফিস আছে। আপনি যেই অফিসেই আপনার ডকুমেন্টগুলো জমা দিবেন তখন তারা আপনাকে একটি স্লিপ দেয় সেখানে Reference number এবং Last Name লেখা থাকে। সবকিছু সঠিকভাবে উঠানোর পর ক্যাপচার পূরণ করে SUBMIT এ ক্লিক করুন।

সবকিছু সঠিকভাবে উঠানোর পর সাবমিট করা মাত্র আপনার ইতালি ভিসার ফলাফল চলে আসবে। প্রিয় পাঠক আশা করি আপনারা ইতালি ভিসা চেক করার নিয়ম সম্পর্কে ভালো ধারণা পেয়ে গিয়েছেন। যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে ইতালিতে যেতে কত টাকা লাগে - ইতালি কৃষি ভিসা বেতন কত এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url