কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম

ভূমিকা

কাতার যাওয়ার ভিসা ও কাজের বেতন সম্পর্কে বিস্তারিত তথ্য যদি খুজে থাকেন তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম এছাড়াও কাতার সম্পর্কে বিস্তারিত অনেক রকমের তথ্য জানতে পারবেন, তাই ধৈর্য সহকারে নিচের লেখাগুলো পড়তে থাকুন।
কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম

প্রতিদিনের মতো আজকেও আরও একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আজকে আর্টিকেলে রয়েছে, কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক, কাতার ভিসা দাম কত, কাতার বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার, কাতারে ফ্রি ভিসার দাম কত, কাতার রেস্টুরেন্ট ভিসা বেতন কত ইত্যাদি।

কাতার কোম্পানি ভিসা বেতন কত

কাতার এ দেশটিতে প্রতিবছর হাজার হাজার বাংলাদেশ সহ আরো বিভিন্ন দেশ থেকে তাদের কোম্পানি ব্যবসার ক্ষেত্রে লোক নিয়ে থাকে। আমাদের বাংলাদেশ থেকেও হাজার হাজার লোক কাতার দেশটিতে যান। কাতারে অনেক ধরনের কোম্পানি রয়েছে, মূলত প্রতিটি কোম্পানির নিম্ন স্তরের কর্মচারীর বেতন আলাদা আলাদা এবং উপর লেভেলের কর্মচারীর বেতন আলাদা।

বাংলাদেশ থেকে কোন ব্যক্তি যদি কাতার কোম্পানি ভিসায় কাজ করতে যান তার সেই কাজের প্রতি যদি কোন অভিজ্ঞতা নাও থাকে তাহলে সে প্রথম অবস্থায় ১০০০ বর্তমান সময়ে ১১০০ রিয়েল থেকে ২০০০ রিয়েল বেতন পায়। উক্ত কাজের প্রতি আপনি যদি অভিজ্ঞতা সম্পন্ন হয়ে থাকেন তাহলে আপনি নিম্নস্তরের বেতন থেকে উপর লেভেলের বেতন পাবেন।

আস্তে আস্তে আপনি যদি কাজের উন্নতি করতে পারেন অর্থাৎ আপনার কাজের অভিজ্ঞতা কে মালিক এবং বড় বড় ব্যক্তিদের সামনে তুলে ধরতে পারেন তাহলে আপনার বেতন সর্বোচ্চ স্তরে থাকবে যেমন ২০০০ থেকে ৪০০০ রিয়েল।

তবে কাতার দেশে বাহির থেকে আসা কোম্পানি ভিসার শ্রমিকদের বেশ কিছু সুযোগ সুবিধা দিয়ে থাকে। যেমন, কোন কোন কোম্পানি রয়েছে থাকা খাওয়া সম্পূর্ণ ফ্রি, আবার কোন কোন কোম্পানি রয়েছে শুধু থাকা ফ্রি, আবার কোন কোন কোম্পানি তিন বছর পর পর বাড়িতে যাওয়া আসার সুযোগ দিয়ে থাকেন ,সম্পূর্ণ খরচ কোম্পানির।

একজন বাঙালি কাতার দেশে কোম্পানি ভিসাই গিয়ে যদি কাজ করে তাহলে তার প্রথম অবস্থায় সর্বনিম্ন বেতন দাঁড়াবে বাংলা টাকায় ৩৩ হাজার থেকে ৪০ হাজার। অভিজ্ঞতা সম্পূর্ণ ব্যক্তির বেতন সর্বনিম্ন ৮০ হাজার থেকে ১ লাখ টাকা।

কাতার ভিসা চেক

কাতার ভিসা চেক করার জন্য কাতার সরকার এর অনুমোদিত আসল ওয়েবসাইট কোন সাময়িক ত্রুটির কারণে বন্ধ রয়েছে তার পরিবর্তে কাতার ভিসা চেক আরও একটি নতুন ওয়েবসাইট প্রকাশ করেছেন। হাতে থাকা স্মার্টফোন অথবা কম্পিউটার বা ল্যাপটপ থেকে গুগল ক্রোম ব্রাউজার সিলেক্ট করে সার্চ দিবেন qatar visa check

আপনাদের সামনে বেশ কয়েকটি ওয়েবসাইট চলে আসবে তার মধ্যে এই ৩ টির যে কোন একটি ব্যাবহার করে কাতার ভিসা চেক করতে পারবেন
এই তিনটি ওয়েবসাইট এর যেকোনো একটি ব্যবহার করে কাতার ভিসা চেক করতে পারবেন।

প্রথম ওয়েবসাইটি দিয়ে চেক করার জন্য আপনি সেই লিংকটিতে ক্লিক করলে আপনাকে প্রথমে ভাষা সিলেক্ট করতে বলবে এবং আপনি কোন দেশে থাকেন সেটি সিলেট করতে বলবে। তারপর আপনাদের সামনে এরকম পেজ চলে আসবে। নিচের চিত্রে দেখানো হলো,
কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম

তাহলে আপনাদের সামনে এইরকম পেজ চলে আসবে। নিচের চিত্রে দেখানো হলো,
কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম

TRACK APPLICAION এই ওখানে ক্লিক করুন

আপনাদের সুবিধার জন্য, এই পেজটিতে আসতে হলে এই লিংকে ক্লিক করুন। সেখানে আপনার পাসপোর্ট নম্বর, ভিসা নম্বর, সঠিকভাবে উঠাতে হবে। আপনি মনে মনে ভাবতে পারেন পাসপোর্ট নম্বর এবং ভিসা নাম্বার কোথায় পাবো? পাসপোর্ট নম্বর আপনার পাসপোর্ট পেপারে আপনার ছবির নিচে ও কিউআর কোড এর মাঝখানে পেয়ে যাবেন।

ভিসার জন্য আপনি যখন এপ্লাই করতে গিয়েছেন তখন আপনাকে একটি স্লিপ দেওয়া হয়েছে এবং আপনার ফোনে এসএমএস এসেছে, সেখানে ভালো করে লক্ষ্য করুন অবশ্যই ভিসা নম্বর পেয়ে যাবেন। সবকিছু সঠিকভাবে উঠানো হয়ে গেলে ক্যাপচার কোড পূরণ করে সাবমিট অপশনে ক্লিক কর।

তাহলে আপনার ভিসার সম্পূর্ণ তথ্য নতুন একটি পেজে চলে আসবে। প্রিয় বন্ধুগণ কাতার ভিসা চেক করার জন্য আরও দুইটি ওয়েবসাইট এর লিংক দেওয়া হয়েছে সেখান থেকে আপনি খুব সহজে কাতার ভিসা চেক করে নিতে পারবেন।

কাতার ভিসা দাম কত

কাতার যাওয়ার জন্য অনেক রকম ভিসা রয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য কিছু ভিসার তথ্য ও দাম সম্পর্কে বিস্তারিত নিচে আলোচনা করব। কাতার দেশের সরকার সাধারণত ২ ক্যাটাগরির ভিসা প্রদান করে থাকেন C এবং D.

C ক্যাটাগরির ভিসা মূলত
  • টুরিস্ট ভিসা।
  • ব্যবসাইয়িক ভিসা।
  • পরিবার এবং আত্মীয়-স্বজনদের সাথে সাক্ষাৎ করার ভিসা।
  • চিকিৎসা ভিসা।
এই সকল ভিসা অল্প মূল্য যেমন ১ লাখ থেকে ৩ লাখ টাকার মধ্যে পেয়ে যাবেন। C ক্যাটাগরির ভিসার মেয়াদ মূলত ৩০ দিন থেকে ৯০ দিন পর্যন্ত আছে।

D ক্যাটাগরির ভিসা
  • কোম্পানি ভিসা।
  • সাপ্লাই ভিসা।
  • কাতার হোম ভিসা।
  • স্টুডেন্ট ভিসা।
D ক্যাটাগরির ভিসা মূলত ৫ বছর মেয়াদ থাকে। D ক্যাটাগরির ভিসার মূল্য ৩ লাখ থেকে ৫ লাখ টাকার এর মধ্যে পেয়ে যাবেন। আপনি যদি কোন দালাল বা কোন খারাপ এজেন্সি মাধ্যমে ভিসা করেন তাহলে আপনার ভিসার মূল্য ৫ লাখ থেকে ৮ লাখ টাকা পর্যন্ত আপনাকে থেকে নিতে পারে।

কাতার বাংলাদেশ এম্বাসি মোবাইল নাম্বার

লোকেশন= 7G27+547, Doha, কাতার

অফিস টাইম

সোমবার= ৭:৩০ এ এম থেকে ১০ পিএম, রাত ১ঃ৩০ থেকে ৩ঃ৩০ পিএম

মঙ্গলবার= ৭:৩০ এ এম থেকে ১০ পিএম, রাত ১ঃ৩০ থেকে ৩ঃ৩০ পিএম

বুধবার= ৭:৩০ এ এম থেকে ১০ পিএম, রাত ১ঃ৩০ থেকে ৩ঃ৩০ পিএম

বৃহস্পতিবার= ৭:৩০ এ এম থেকে ১০ পিএম, রাত ১ঃ৩০ থেকে ৩ঃ৩০ পিএম

শুক্রবার= বন্ধ

শনিবার= বন্ধ

রবিবার= ৭:৩০ এ এম থেকে ১০ পিএম, রাত ১ঃ৩০ থেকে ৩ঃ৩০ পিএম

মোবাইল নাম্বার= +974 44467 1927

ওয়েবসাইট= bdembassydoha.org

কাতারে ফ্রি ভিসার দাম কত

কাতারে ফ্রি ভিসার অনেক সুযোগ সুবিধা রয়েছে সেজন্য অন্যান্য ভিসার তুলনায় কাতার ফ্রি ভিসার দাম কিছুটা বেশি। তবে আপনি যদি কোন খারাপ দালাল বা এজেন্সির মাধ্যমে কাতার ফ্রি ভিসা নিতে চান তাহলে আপনাকে থেকে ন্যায্য মূল্যের থেকেও অনেক মূল্য নিতে পারে যেমন ৭ থেকে ১০ লাখ টাকা।

তবে কাতার ফ্রি ভিসার মূল্য ৬ লক্ষ টাকার মত। ফ্রি ভিসা পাওয়ার ক্ষেত্রে যদি আপনার কাতার কোন পরিচিত ব্যক্তি থাকে তাহলে তার মাধ্যমে অল্প মূল্য দিয়ে ফ্রি ভিসা পেয়ে যেতে পারেন। যেমন ৩ থেকে ৪ লক্ষ টাকা।

ফ্রি ভিসার অনেক চাহিদা তাই এই ভিসা নিয়ে অনেকেই প্রতারণার শিকার হচ্ছেন, তাই আপনি যদি ফ্রি ভিসার আবেদন করে থাকেন অবশ্যই উপরের কাতার ভিসা চেক এই আর্টিকেলের নিচের মন্তব্য গুলো ভালো করে পড়ে ভিসা চেক করে নিতে পারেন।

কাতার রেস্টুরেন্ট ভিসা বেতন কত

কাতর রেস্টুরেন্টে বিভিন্ন ক্যাটাগরির লোক কাজ করে থাকেন তাই ক্যাটাগরি অনুসারে বেতন আলাদা। কাতার রেস্টুরেন্টে সর্বনিম্ন পদ ক্লিনার। একজন ক্লিনার এর বেতন বাংলা টাকায় ৩৫ হাজার থেকে ৫০ হাজার। ক্লিনার এর উপরের পদ ওয়াশিং অর্থাৎ সবজি কাটা থেকে শুরু করে বিভিন্ন কাজ কাতার রেস্টুরেন্ট ওয়াশিং এর বেতন, ৪০ থেকে ৬০ হাজার টাকা।

কাতার রেস্টুরেন্ট এর ওয়েটার এর বেতন ৫০ থেকে ৮০ হাজার টাকা। কাতার রেস্টুরেন্ট এর রাধুনীর বেতন মোটামুটি ১ লাখ থেকে শুরু করে সর্বোচ্চ ৫ লাখ পর্যন্ত আছে। প্রিয় পাঠক, কাতার শুরুতেই আপনি বড় পদের কাজ পাবেন না। বড় পথ পাওয়ার জন্য কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

শেষ কথা

বন্ধুগণ, শেষ কথাই আজকে আমার এই আর্টিকেলটি ছিল কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম এই সকল তথ্য আশা করি আপনি এই আর্টিকেলে সঠিক তথ্য খুঁজে পেয়েছেন। কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে।

অনলাইন জাতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

শেষ কথা আপনাদের যদি কোনো প্রশ্ন থেকে থাকে আমাকে অবশ্যই কমেন্ট করে জানিয়ে দিবেন। এতক্ষণ আমাদের ওয়েবসাইটের সঙ্গে থেকে কাতার কোম্পানি ভিসা বেতন কত - কাতার ভিসা চেক ভিসার দাম এর সমস্ত তথ্য পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
1 জন কমেন্ট করেছেন ইতোমধ্যে
  • Vibesconnected Qatar
    Vibesconnected Qatar ৩ আগস্ট, ২০২৪ এ ৪:৫১ PM

    Qatar Guide

মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url