ফাইবার কি ফাইবার একাউন্ট খোলার নিয়ম ফাইবার থেকে ইনকাম

ভূমিকা

এই আর্টিকেলটি মূলত, ফাইবার কি ফাইবার একাউন্ট খোলার নিয়ম ফাইবার থেকে ইনকাম নিয়ে। এই আর্টিকেলে আপনারা ফাইবার কি, ফাইবার একাউন্ট খোলার নিয়ম, ফাইবার একাউন্ট ভেরিফাই, মোবাইল দিয়ে ফাইবারে কাজ, ফাইবার মার্কেটপ্লেস ইত্যাদি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।
ফাইবার কি ফাইবার একাউন্ট খোলার নিয়ম ফাইবার থেকে ইনকাম

বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আপনি যদি ফাইবার মার্কেটপ্লেস থেকে টাকা ইনকাম বা ফাইবার কি এই সম্পর্কে না জেনে থাকেন, বা জানতে চান তাহলে আপনার জন্য এই আর্টিকেলটি খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। শেষ পর্যন্ত পড়তে থাকুন।

ফাইবার কি

ফাইবার কি? ফাইবার হল অনলাইন ফ্রিল্যান্সিং প্লাটফর্ম যা বিশ্বের বিভিন্ন প্রান্তের গ্রাহক এবং ইরান স্যারদের সংযুক্ত করে। এই ফাইবার প্ল্যাটফর্মটি ২০১০ সালে প্রতিষ্ঠিত হয় এবং এটি দ্রুত একটি জনপ্রিয় ফ্রিল্যান্সার মার্কেটপ্লেস হয়ে উঠেছে। ফাইবার একাউন্টে আপনি বিভিন্ন ধরনের সেবা এবং কাজের অফার করাতে বা করতে পারেন।

ফাইবার ওয়েবসাইটটির প্লাটফর্মের প্রতিষ্ঠাতা হলেন মিচেল শেফার (Micha kaufman) এবং শাহরার আবাসি (Shai Wininger). মিচেল শেফার হলেন একটি সফল উদ্যোক্তা এবং ফাইবার SEO. এবং শাহরার আবাসি হলেন একজন অভিজ্ঞ উদ্যোক্তা এবং টেকনোলজি বিশেষজ্ঞ, যিনি ফাইবারের সহ প্রতিষ্ঠাতা এবং সাবেক CTO.

ফাইবার ওয়েবসাইটটি ২০১০ সালে ফেব্রুয়ারি মাসে চালু করা হয়। এই প্লাটফর্মটি প্রতিষ্ঠানের পর থেকেই দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে এবং এটি বর্তমানে বিশ্বের একটি অন্যতম প্রধান ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস হিসেবে পরিচিত।


ফ্রিল্যান্সাররা ফাইবার একাউন্টে তাদের একটি নিজস্ব একাউন্ট তৈরি করে এবং সেখানে তাদের দক্ষতা তুলে ধরে। কোন গ্রাহক বা ক্রেতার যদি তার দক্ষতা ও কাজের ধরন ভালো লেগে তাহলে তার প্রোফাইল থেকে সেগুলো কাজ কিনে নেয় এবং নতুন কাজ করে নেওয়ার জন্য অর্ডার দেন।

উদাহরণস্বরূপ গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, লেখালেখি ইত্যাদি। প্রিয় পাঠক আশা করি ফাইবার কি বা ফাইবার প্ল্যাটফর্ম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

ফাইবার একাউন্ট খোলার নিয়ম

ফাইবার একাউন্ট খোলার নিয়ম? আপনি কি ফাইবার একাউন্ট খুলতে চাচ্ছেন? তাহলে নিচের লেখাগুলো মনোযোগ সহকারে পড়তে থাকুন। আশা করি খুব সহজেই ফাইবার অ্যাকাউন্ট খোলা সম্পর্কে পুরোপুরি ধারণা পেয়ে যাবেন।

প্রিয় পাঠক, ভাইবার একাউন্ট খোলার জন্য আপনাদের প্রথমে একটি গুরুত্বপূর্ণ তথ্য জানা উচিত। যদি আপনি নাগরিকত্ব কার্ড পেয়ে থাকেন তাহলে সেই কার্ড অনুযায়ী আপনার অ্যাকাউন্ট এর নাম এবং বয়স ঠিক থাকা রাখবেন। এতে আপনার লাভ, যদি আপনার একাউন্ট নষ্ট হয়ে যায় সে ক্ষেত্রে আপনার নাগরিকত্ব কার্ড এর মাধ্যমে ফিরিয়ে আনতে পারবেন।
  • আপনার ওয়েবসাইটে গিয়ে Fiverr.com লিখে সার্চ দেন এবং Sing in বা join বাটনে ক্লিক করুন।
  • সাইন আপ করার জন্য আপনার ইমেইল ঠিকানা অথবা ফেসবুক আইডি ব্যবহার করতে পারেন।
  • আপনার ফাইবার আইডির নিরাপত্তার জন্য অবশ্যই একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করতে হবে।
  • আপনার অ্যাকাউন্টের একটি নাম নির্ধারণ করুন, আপনার প্রোফাইলের একটি ছবি ব্যবহার করুন এবং ব্যক্তিগত বিবরণ হিসেবে আপনার দক্ষতা অনুযায়ী যে কাজ করতে একাউন্ট খুলছেন সেটি তুলে ধরার চেষ্টা করুন।
  • সকল কিছু কমপ্লিট হয়ে গেলে ফাইবারের নির্দিষ্ট কিছু বৈশিষ্ট্য ব্যবহারের জন্য আপনাকে প্রোফাইল ভেরিফাই করতে হতে পারে। এটি একটি নিরাপত্তা এবং বিশ্বাসযোগ্যতার পদক্ষেপ।

প্রিয় পাঠক, ফাইবার একাউন্ট খোলা অত্যন্ত সহজ, আশা করি উপরের অংশটুকু করে আপনারা খুব সহজেই বুঝতে পেরে গিয়েছেন। বন্ধুগণ এই ছিল ফাইবার একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে বিস্তারিত তথ্য।

ফাইবার একাউন্ট ভেরিফাই

ফাইবার একাউন্ট ভেরিফাই? ফাইবার একাউন্ট ভেরিফাই করতে হলে কিছু সাধারন ধাপ অনুসরণ করতে হয়। ফাইবার একাউন্ট সুরক্ষিত রাখার জন্য ফাইবার একাউন্ট ভেরিফাই করা প্রয়োজন। ফাইবার একাউন্ট ভেরিফাই করার জন্য আপনার ফোন নম্বর অথবা আপনার জিমেইল আইডি অথবা আপনার ফেসবুক আইডি দিয়েও লগইন করতে পারেন।

ফাইবের আইডি ভেরিফাই করার জন্য যদি আপনি জিমেইল আইডি ব্যবহার করেন? সেই ক্ষেত্রে জিমেইল আইডি চেকিং এর জন্য ভেরিফাই কোড পাঠানো হবে, সেই কোডটি সঠিকভাবে উঠিয়ে সাবমিট করতে হবে। ব্লগ আর্টিকেল কি আর্টিকেল লেখার নিয়ম বাংলা আর্টিকেল সাইট সম্পর্কে জানতে এই লিংকে ক্লিক করুন। 

ফাইবার একাউন্ট ভেরিফাই করার জন্য যদি আপনি ফোন নম্বর ব্যবহার করেন তাহলে, ফোন নম্বর নির্ধারণ করা মাত্র আপনার ফোনে একটি কোড আসবে। সেই কোডটি সঠিকভাবে ব্যবহার করে সাবমিট করতে হবে।

যদি আপনি আপনার ফাইবার আইডি শক্তিশালী করতে চান তাহলে ফোন নম্বর এবং জিমেইল আইডি দুটোই ব্যবহার করতে পারেন। প্রিয় পাঠক, ফেসবুক আইডির মাধ্যমেও আপনার ফাইবার অ্যাকাউন্ট লগইন করতে পারবেন।


কখনো কখনো ভাইবার আপনার আইডিটি প্রমাণের জন্য কিছু ডকুমেন্ট যেমন জাতীয় পরিচয় পত্র, পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্স কপি ইত্যাদি চাইতে পারে। এইজন্য ফাইবার অ্যাকাউন্ট তোলার সময় ভোটার আইডি কার্ড এর নাম এবং জন্ম তারিখ ব্যবহার করা উচিত। বন্ধুগণ এই ছিল ফাইবার একাউন্ট ভেরিফাই সম্পর্কে বিস্তারিত তথ্য।

মোবাইল দিয়ে ফাইবারে কাজ

মোবাইল দিয়ে ফাইবারে কাজ? বন্ধুগণ ইতিমধ্যে আমরা উপরের অংশটুকু পড়ে ফাইবার কি তা সম্পর্কে জেনে গিয়েছি। ফাইবারে কি কি কাজ করা বা পাওয়া যায় এই সম্পর্কেও জেনে গিয়েছি। প্রশ্ন হচ্ছে, মোবাইল দিয়ে ফাইবারে কাজ করা বা পাওয়ার ক্ষেত্রে সমস্ত তথ্য নিচে তুলে ধরা হলো।

ফাইবারে যে সমস্ত কাজ তা করার জন্য ল্যাপটপ অথবা ল্যাপটপ এর প্রয়োজন হয়। তবে আপনার হাতে থাকা স্মার্টফোন ও ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে অবশ্যই একটি কথা জেনে রাখা প্রয়োজন, ফাইবারে কাজ করার জন্য, আপনার ফোন এর র‍্যাম বা প্রসেসর ভালো হওয়া প্রয়োজন।

ফাইভারে কাজ করার জন্য বিশেষ বিশেষ সফটওয়্যার ব্যবহার করা হয়। এগুলো সফটওয়্যার পরিচালনার ও কাজ করার ক্ষেত্রে ফোনের র‍্যাম ব্যাটারি ব্যাকআপ এবং প্রসেসর যথেষ্ট উন্নত থাকা প্রয়োজন, তাহলে আপনি আপনার মোবাইল ফোন দিয়েও ফাইবারে কাজ করতে পারবেন।


মোবাইল ফোন দিয়ে, ফাইবারে কাজ করে অনেকেই প্রতি মাসে লাখ লাখ টাকা ইনকাম করছেন। আপনিও চাইলে আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়েও ফাইবারে কাজ করতে পারবেন। প্রিয় পাঠক আশা করি মোবাইল দিয়ে ফাইবারে কাজ সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

ফাইবার মার্কেটপ্লেস

ফাইবার মার্কেটপ্লেস? বর্তমান সময়ে অনেক কাজ অনলাইনের মাধ্যমে করা হয়। অনেক লোক বা সংস্থা তাদের কাজ করার জন্য ইন্টারনেটে লোকদের খোঁজাখুঁজি করছেন। এদিকে ফাইবার, ফাইবার এমন একটি মার্কেটপ্লেস যেখানে অসংখ্য মানুষ কাজ করছে এবং কাজ পাওয়ার আশায় একাউন্ট খুলছে।

ফাইবার মার্কেটপ্লেস এই অ্যাপ্লিকেশনে সাধারণত ফ্রিল্যান্সাররা বেশি ব্যবহার করে থাকেন। ফাইবার মার্কেটপ্লেসএ মূলত গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, বিভিন্ন কনটেন্ট তৈরি, লেখালেখি ইত্যাদি কাজ পাওয়া যায়। ফাইবার মার্কেটপ্লেসে অসংখ্য ক্রেতা ও বিক্রেতা রয়েছে।

বন্ধুগণ, ইতিমধ্যে আপনারা উপরের অংশটুকু পড়ে ফাইবার সংক্রান্ত অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন। নতুন করে আমি আপনাদের বলতে চাই, আপনি যদি ফাইবার মার্কেটপ্লেস এতে কাজ করতে চান, তাহলে সেই কাজের অবশ্যই সেই কাজ সম্পর্কে আপনার অভিজ্ঞতা থাকা প্রয়োজন।


কেননা, আপনার মত অসংখ্য মানুষ ফাইবার মার্কেটপ্লেস এতে কাজ পাওয়ার আশায় বসে থাকে। বিভিন্ন বায়াররা অর্থাৎ যিনারা অর্থের বিনিময়ে কাজ করে নেয় তারা ফাইবার মার্কেটপ্লেসে আসে তারা একজন দক্ষ ব্যক্তিকে খুঁজেন। আপনি যদি সেই কাজের দক্ষ ব্যক্তি হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনি কাজ পাবেন।

লেখক এর মন্তব্য

প্রিয় বন্ধুগণ আজকের এই 'ফাইবার কি ফাইবার একাউন্ট খোলার নিয়ম ফাইবার থেকে ইনকাম, নিয়ে। এই আর্টিকেলটি পড়ে আশা করি ফাইবার মার্কেটপ্লেস সম্পর্কে বেশ কিছু জনপ্রিয় সাইট সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

প্রিয় বন্ধুগণ, অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url