গুগল এডসেন্স কি গুগল অ্যাডসেন্স থেকে আয় এডসেন্স পাওয়ার উপায়

ভূমিকা

এই আর্টিকেলটি মূলত, গুগল এডসেন্স কি গুগল অ্যাডসেন্স থেকে আয় এডসেন্স পাওয়ার উপায় নিয়ে। এই আর্টিকেলে গুগল অ্যাডসেন্স থেকে আয়, গুগল এডসেন্স কিভাবে কাজ করে, গুগল এডসেন্স একাউন্ট কি, কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।
গুগল এডসেন্স কি গুগল অ্যাডসেন্স থেকে আয় এডসেন্স পাওয়ার উপায়

বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরও একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আপনি যদি গুগল এডসেন্স থেকে ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে, তাই মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

গুগল অ্যাডসেন্স থেকে আয়

গুগল অ্যাডসেন্স থেকে আয়? আপনি কি গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম করতে চাচ্ছেন? তাহলে এই আর্টিকেলটি ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকুন। গুগল অ্যাডসেন্স থেকে আয় করার জন্য আপনার একটি ব্লগ ওয়েবসাইট তৈরি করুন। সেখানে নিয়মিত মানসম্মত কনটেন্ট আপলোড দেওয়া প্রয়োজন।

গুগল অ্যাডসেন্সের নির্দিষ্ট কিছু পলিসি রয়েছে যেমন কনটেন্ট এর মান, বিজ্ঞাপনের স্থান এবং ক্লিক। আপনার ওয়েবসাইটটি প্রস্তুত হলে গুগল অ্যাডসেন্সর ওয়েব সাইটে গিয়ে একটি একাউন্ট তৈরি করুন এবং আপনার ওয়েবসাইটের তথ্য প্রদান বিজ্ঞাপনের জন্য এপ্লাই করুন।

একবার অনুমতি তো হলে, আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন কোড যোগ করা প্রয়োজন। আপনার ওয়েবসাইটের কনটেন্ট এর সঙ্গে মিল রেখে সেই অনুযায়ী বিজ্ঞাপন দেখাবে। এরপর আপনার ওয়েবসাইটে ভিজিটর বেশি আনার চেষ্টা করুন। পড়াশোনার পাশাপাশি ইনকাম করার উপায় - স্টুডেন্ট অনলাইন ইনকাম জানতে ক্লিক করুন

উচ্চ ট্রাফিক সাধারণত বেশি বিজ্ঞাপন ক্লিকের দিকে নিয়ে যায়। যা আপনার আই বাড়াতে সাহায্য করবে। এডসেন্স ড্যাশবোর্ড এ গিয়ে আপনি আপনার আয় ত্যাগ করতে পারবেন। এখান থেকে আপনি প্রতি ক্লিকের মূল্য, বিজ্ঞাপন প্রদর্শন সংখ্যা এবং মোট আয় দেখতে পাবেন।


প্রিয় পাঠক, গুগল এডসেন্স থেকে আয় করতে কিছু সময় লাগবে এবং আ এর পরিমাণ আপনার ওয়েবসাইটের ট্রাফিক, কনটেন্ট এর মান এবং বিজ্ঞাপন ক্লিকের উপর নির্ভর করে। আশা করি গুগল অ্যাডসেন্স থেকে আয় করা সম্পর্কে আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

গুগল এডসেন্স কিভাবে কাজ করে

গুগল এডসেন্স কিভাবে কাজ করে? গুগল এডসেন্স একটি বিজ্ঞাপন ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম যা বিভিন্ন রকমের অনলাইন প্লাটফর্ম এর ওয়েবসাইটের মালিকদের তাদের সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করে আয় করতে সহায়তা করে। যেমন ব্লগার, ইউটিউব, ফেসবুক ইত্যাদি।

এই সমস্ত প্ল্যাটফর্মে নানান রকম ভিডিও ও লেখালেখি কন্টেন্ট পাবলিশ করা হয়। পাবলিশ করা কনটেন্ট থেকে আয়ের প্রধান উৎস হল গুগল এডসেন্স। গুগল এডসেন্স পাওয়ার জন্য, আপনার ওয়েবসাইটের শর্ত অনুযায়ী কাজ করে যেতে হবে। ওয়েবসাইট এর প্রকার অনুযায়ী নানান রকমের পলিসি থাকে।

ব্লগারদের পলিসিঃ প্রতিটি ক্যাটাগরিতে সর্বনিম্ন ৪ টি করে আর্টিকেল থাকতে হবে। ওয়েবসাইটের আর্টিকেল অবশ্যই আপনার নিজের জ্ঞান থেকে লিখতে হবে। কোন ওয়েবসাইট থেকে কপি করে এনে নিজের ওয়েবসাইটে পাবলিশ করা যাবে না। ওয়েবসাইটে প্রতিদিন ১০০ বেশি ভিজিটর থাকলে ভালো হয়। 404 ইরোর পেজ থাকা চলবে না।

ইউটিউবারদের পলিসিঃ অবশ্যই নিজের তৈরি ভিডিও হতে হবে। ইউটিউবের শর্ত অনুযায়ী লাস্ট ১২ মাসে ১০০০ সাবস্ক্রাইব এবং ৪০০০ ঘন্টা ভিডিও ওয়াচ টাইম পূরণ করতে হবে। অবশ্যই নিয়মিত ভিডিও আপলোড দিতে হবে ইত্যাদি।

ফেসবুক পলিসিঃ ফেসবুকে বিজ্ঞাপন পাওয়ার জন্য, সর্বনিম্ন ৫০০০ ফলোয়ার থাকতে হবে এবং লাস্ট ৬০ দিনে ৬০০, ০০০ মিনিট ভিডিও ওয়াচ টাইম থাকতে হবে। অবশ্যই ফেসবুক পেজে কোনরকম কপিরাইট ভিডিও থাকা চলবে না। নিয়মিত ভিডিও আপলোড করতে হবে।

এই সমস্ত শর্ত পূরণ করতে হবে। সকল শর্ত পূরণ করার পর গুগল এডসেন্স পেজে গিয়ে আপনার চ্যানেলের জন্য গুগল এডসেন্স পাওয়ার আবেদন করতে পারেন। কিছুদিন পর আপনার ওয়েবসাইটে এডসেন্স দেখানো শুরু করবে তখন এডসেন্সের কোড সকল জায়গায় সেটআপ করতে হবে।


সহজ কোথায় যদি আপনার একটি পলিসি মুক্ত একাউন্ট থাকে তাহলে আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করলে খুব সহজেই এডসেন্স পেয়ে যাবেন এবং সেখান থেকে ইনকাম করতে পারবেন। প্রিয় পাঠক আশা করি গুগল এডসেন্স কিভাবে কাজ করে তা আপনি ভালোভাবে বুঝতে পেরেছেন।

গুগল এডসেন্স একাউন্ট কি

গুগল এডসেন্স একাউন্ট কি? গুগল এডসেন্স একটি বিজ্ঞাপন ব্যবস্থাপনা প্ল্যাটফর্ম ওয়েবসাইটের মালিকদের তাদের সাইটে বিজ্ঞাপন প্রদর্শন করে আয় করার সহায়তা করে। আপনাকে গুগল এডসেন্স ওয়েবসাইটে গিয়ে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এতে আপনার ওয়েবসাইটের ইউআরএল এবং অন্যান্য প্রাসঙ্গিক তথ্য প্রদান করতে হবে।

Google আপনাকে একটি বিশেষ কোর্ট প্রদান করবে। যা আপনাকে আপনার ওয়েবসাইটের HTML কোডে যুক্ত করতে হবে। গুগল এডসেন্স একাউন্টে আপনি বিভিন্ন ধরনের বিজ্ঞাপন প্রদর্শন করানোর জন্য আবেদন করতে পারবেন। গুগল এডসেন্স সংক্রিয়ভাবে আপনার সাইটের কনটেন্টের উপর ভিত্তি করে উপযুক্ত এডসেন্স দেখাবে।

আপনার সাইটের ভিউয়ার্সদের প্রদর্শন এবং বিজ্ঞাপন ক্লিক এর মাধ্যমে গুগল এডসেন্স থেকে ইনকাম করতে পারবেন। প্রতি কি লিখে কত ডলার আয় হচ্ছে এগুলো সকল বিবরণ আপনি গুগল এডসেন্স একাউন্টে দেখতে পাবেন। টাকা ইনকামের শ্রেষ্ঠ অ্যাকাউন্ট হচ্ছে গুগল এডসেন্স একাউন্ট। গুগল এডসেন্স একাউন্ট কি আশা করি বুঝতে পেরেছেন।

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব

কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব? গুগল এডসেন্স একাউন্ট খুলতে হলে আপনাকে কয়েকটি ধাপ অনুসরণ করতে হবে। গুগল এডসেন্স একাউন্ট খোলার জন্য যেগুলো ধাপ রয়েছে তা এখানে ধাপগুলো বিস্তারিতভাবে তুলে ধরা হলো।
  • প্রথমে আপনাকে গুগল এডসেন্স সাইন আপ পেজে যেতে হবে এবং সাইন আপ করতে হবে।
  • সাইন আপ বা সাইন ইন বাটনে ক্লিক করুন।
  • আপনার গুগল একাউন্ট দিয়ে লগইন করুন।
  • আপনার ওয়েবসাইট বা ব্লক ইউআরএল দিন।
  • ব্যাংক একাউন্টের তথ্য দিন।
  • আপনার সমস্ত তথ্য পূরণ করার পর আবেদন জমা দিন।
সকল তথ্য জমা দেওয়া হয়ে গেলে গুগল আপনার ওয়েবসাইটের কনটেন্ট এবং অন্যান্য শর্ত যাচাই করবে। কিছুদিন অপেক্ষা করুন, তারপর আপনাকে একটি ইমেইল দ্বারা জানানো হবে যদি আপনার আবেদন অনুমোদিত হয়।


আবেদন অনুমোদিত হলে গুগল এডসেন্স এর একটি কোড পাঠাবে সেটি আপনার ওয়েবসাইটে সেটআপ করতে হবে। প্রিয় পাঠক, কিভাবে গুগল এডসেন্স একাউন্ট খুলব আশা করি তা আপনারা বুঝতে পেরেছেন।

লেখক এর মন্তব্য

প্রিয় বন্ধুগণ আজকের এই 'গুগল এডসেন্স কি গুগল অ্যাডসেন্স থেকে আয় এডসেন্স পাওয়ার উপায়, নিয়ে। এই আর্টিকেলটি পড়ে আশা করি গুগল অ্যাডসেন্স সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

প্রিয় বন্ধুগণ, অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url