মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং - অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স শিখার কৌশল

ভূমিকা

এই আর্টিকেলটি মূলত, মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং - অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স শিখার কৌশল নিয়ে। এই আর্টিকেল আপনারা মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং, অ্যাফিলিয়েট মার্কেটিং কি, অ্যাফিলিয়েট মার্কেটিং এ কত পারসেন্ট কমিশন দেওয়া হয়, এফিলিয়েট মার্কেটিং কোর্স ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।
মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং - অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স শিখার কৌশল

বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। আপনি যদি একজন এফিলিয়েট মার্কেটার হতে চান, তাহলে নিচের তথ্যগুলো আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনি প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকুন।

মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং

মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং? মোবাইল দিয়ে অ্যাফিলিয়ে ট মার্কেটিং করা সম্ভব এবং এটি বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য যে সকল সাইট ও অ্যাপ ব্যবহার করে আপনি উপকৃত পাবেন তার নিচে তুলে ধরা হলো।


আপনার দক্ষতা এবং আগ্রহের সাথে মিল রেখে কাজ করার জন্য প্রথমে আপনাকে অ্যাফিলিয়েট প্রোগ্রাম নির্বাচন থাকতে হবে। এক্ষেত্রে আপনি কোন সাইডে কাজ করতে যাচ্ছেন সেটি নির্বাচন করুন। যেমন Amazon Associates, Click Bank, Share A Sale ইত্যাদি।

মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য কিছু মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন যেমন ওয়েবসাইটে ট্রাফিক বাড়ানোর জন্য Google Analytics অ্যাপস, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্টের জন্য Hootsuite বা Buffer অ্যাপস, গ্রাফিক্স ডিজাইন তৈরির জন্য Canva অ্যাপস ব্যবহার করতে পারেন.

মোবাইল দিয়ে ব্লক পোস্ট, সোশ্যাল মিডিয়া আপডেট বা ইমেইল নিউজ লেটার তৈরি করার জন্য কিছু টুলস যেমন Word Press বা Blogger ব্লগিং এর জন্য, সোশ্যাল মিডিয়া একাউন্টের জন্য Instagram, Facebook, Twitter ব্যবহার করতে পারেন.

আকর্ষণীয় গ্রাফিক্স ও পোস্ট তৈরি করুন যা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করা যায়। গ্রাফিক্স ডিজাইন করার জন্য Canva বা Adobe Spark এই প্লাটফর্ম গুলো মোবাইলের জন্য উত্তম।

আপনার ওয়েবসাইট বা ব্লক ট্রাফিক ও কনভার্শন ট্যাগ করতে মোবাইল অ্যাপ্লিকেশন Google Analytics ব্যবহার করুন। এফিলিয়েট মার্কেটিং এর সুবিধা - অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় জানতে হলে এই লিংকে ক্লিক করুন। 

পেইড অ্যাডভার্টাইজমেন্টের মাধ্যমে ট্রাফিক হারাতে পারেন। Google Ads বা Facebook Ads মোবাইল অ্যাপ্লিকেশন থেকেও পরিচালনা করা সম্ভব।

মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সময় নিশ্চিত করুন যে আপনার কনটেন্ট মোবাইল ফ্রেন্ডলি এবং আকর্ষণীয় হয়। প্রিয় পাঠক আশা করি মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং কি

অ্যাফিলিয়েট মার্কেটিং কি? অ্যাফিলিয়েট মার্কেটিং একটি ডিজিটাল মার্কেটিং কৌশল যেখানে একটি ব্যক্তি বা প্রতিষ্ঠান অ্যাফিলিয়েট অন্য কোন কোম্পানির পূর্ণ বা সে বা প্রচার করে এবং বিক্রয় বা লিড অর্জনর মাধ্যমে কমিশন উপার্জন করে।

অ্যাফিলিয়েট হচ্ছে সেই ব্যক্তি বা প্রতিষ্ঠান যারা অন্য কোম্পানির পণ্য বা সেবা প্রচার করে। অ্যাফিলিয়েট তাদের ব্লগ, সোশ্যাল মিডিয়া, ইমেইল মার্কেটিং, বা অন্যান্য ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে প্রোডাক্ট বা সার্ভিস প্রচার করে।


বিক্রেতা বা মার্চেন্ট হচ্ছে সেই কোম্পানির ভাব প্রতিষ্ঠান যারা পণ্য বা সেবা সরবরাহ করে। তারা অ্যাফিলিয়েট ট্র্যাকিং লিংক প্রদান করে এবং বিক্রয় বা বিডের ভিত্তিতে কমিশন প্রদান করে। এবং গ্রাহক হচ্ছে সেই ব্যক্তি যিনি অ্যাফিলিয়েট লিঙ্ক এর মাধ্যমে পূর্ণ বা সেবা কিনে থাকেন। আশা করি অ্যাফিলিয়েট মার্কেটিং কি তা বুঝতে পেরেছেন।

অ্যাফিলিয়েট মার্কেটিং এ কত পারসেন্ট কমিশন দেওয়া হয়

অ্যাফিলিয়েট মার্কেটিং এ কত পারসেন্ট কমিশন দেওয়া হয়? অ্যাফিলিয়েট মার্কেটিং কমিশন শতাংশ বিভিন্ন ফ্যাক্টর এর উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে। যেমন প্রোডাক্টের ধরন, প্রোগ্রামের নীতিমালা এবং বিক্রেতার কৌশল। সাধারণভাবে কমিশন শতাংশ বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা যেতে পারে।

ফিজিক্যাল প্রোডাক্টসঃ ই-কমার্স প্ল্যাটফর্ম যেমন অ্যামাজন অ্যাসোসিয়েটস, কমিশন সাধারণত ১% থেকে ১০% পর্যন্ত হতে পারে। উদাহরণস্বরূপ ইলেকট্রনিক এবং কম্পিউটার গ্রাজেটের জন্য কমিশন সাধারণত কম এক পারসেন্ট থেকে ৩ পার্সেন্ট যখন ফ্যাশন বা বিউটি প্রোডাক্টের জন্য বেশি ৫% থেকে ১০%

ডিজিটাল প্রোডাক্টসঃ ই-বুক, সফটওয়্যার, অনলাইন কোর্স ডিজিটাল প্রোডাক্ট এর জন্য কমিশন সাধারণত উচ্চ হয়। প্রায় ২০% থেকে ৫০% পর্যন্ত। কিছু প্রোগ্রামে, যেমন সফটওয়্যার বা অনলাইন কোর্সের ক্ষেত্রে, কমিশন ৩০ শতাংশ থেকে পঞ্চাশ পার্সেন্ট হতে পারে।

সাবস্ক্রিপশন বস্কেস, সফটওয়্যার সাবস্ক্রিপশনঃ এই ধরনের প্রোগ্রাম গুলিতে কমিশন সাধারণত ২০% থেকে 40% হতে পারে। সাবস্ক্রিপশন ভিত্তিক সেবা প্রদানকারীরা প্রায় বার্ষিক বা মাসিক ভাবে একটি স্থায়ী কমিশন প্রদান করে।


ফ্রিল্যান্সিং প্রডাক্টঃ ফ্রিল্যান্সিং প্রডাক্ট এর জন্য কমিশন সাধারণত বেশি হতে পারে, ৫০% থেকে ৮০% পর্যন্ত বা নির্দিষ্ট পরিমাণে অর্থ। বন্ধুগণ, অ্যাফিলিয়েট মার্কেটিং এ কত পারসেন্ট কমিশন দেওয়া হয় আশা করি ইতিমধ্যে আপনারা জেনে গিয়েছেন।

এফিলিয়েট মার্কেটিং কোর্স

এফিলিয়েট মার্কেটিং কোর্স? বিনামূল্যে এফিলিয়েট মার্কেটিং কোর্স শিখতে চাইলে আপনারা খুব সহজেই শিখতে পারেন। আজকে আমি আপনাদের বিনামূল্যে এফিলিয়েট মার্কেটিং কোর্স করার এমন কিছু গুরুত্বপূর্ণ সাইট সম্পর্কে জানাবো যেখান থেকে আপনি খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং কোর্স করতে পারবেন।

ইউটিউব চ্যানেল এর মাধ্যমে খুব সহজেই আপনি বিনামূল্যে এফিলিয়েট মার্কেটিং কোর্স করতে পারবেন। এমন কিছু বেশ জনপ্রিয় ইউটিউব চ্যানেল রয়েছে যারা এফিলিয়েট মার্কেটিং কোর্স করায়। যেমন Income School, Neil Patel এবং Pat Flynn. এই সমস্ত youtube চ্যানেল এর ভিডিও দেখে আপনি খুব সহজেই এফিলিয়েট মার্কেটিং কোর্স করতে পারবেন।

Blogs কিছু বিখ্যাত ব্লগ যেমন Smart Passive Income, Neil Patel, Ahrefs Blog এই সমস্ত ওয়েবসাইট এফিলিয়েট মার্কেটিং সম্পর্কে গভীর বিশ্লেষণ এবং গাইড প্রদান করে। প্রিয় পাঠক, আশা করি এফিলিয়েট মার্কেটিং কোর্স শিখার কৌশল সম্পর্কে আপনি মোটামুটি ধারণা পেয়ে উপকৃত হয়েছে।

লেখক এর মন্তব্য

প্রিয় পাঠক, এই আর্টিকেলটি মূলত 'মোবাইল দিয়ে অ্যাফিলিয়েট মার্কেটিং - অ্যাফিলিয়েট মার্কেটিং কোর্স শিখার কৌশল, নিয়ে। এই আর্টিকেলটি পড়ে আশা করি অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন।


প্রিয় বন্ধুগণ, অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url