ইনস্টাগ্রাম থেকে আয় করার গুরুত্বপূর্ণ ও সহজ ৮ টি উপায়

ভূমিকা

এই আর্টিকেলটি মূলত, ইনস্টাগ্রাম থেকে আয় করার গুরুত্বপূর্ণ ও সহজ ৮ টি উপায় নিয়ে। এই আর্টিকেলে আপনারা ইনস্টাগ্রামে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়, ইনস্টাগ্রাম মনিটাইজেশন, ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি উপায় ইনস্টাগ্রামে পণ্য বা সেবা প্রচার করে ইনকাম ইত্যাদি সম্পর্কে জানতে পারবেন।
ইনস্টাগ্রাম থেকে আয় করার গুরুত্বপূর্ণ ও সহজ ৮ টি উপায়

বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। আপনি যদি ইনস্টাগ্রাম ব্যবহার করে থাকেন এবং ইনস্টাগ্রাম থেকে ইনকাম করতে চান তাহলে এই আর্টিকেলটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে চলেছে। প্রথম থেকে শেষ পর্যন্ত ধৈর্য ও মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ইনস্টাগ্রামে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়

ইনস্টাগ্রামে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায়? ইনস্টাগ্রামে টাকা উপার্জনের জন্য নির্দিষ্ট কোন ফলোয়ার সংখ্যা নেই, তবে কিছু সাধারণ ধারণা রয়েছে যা আপনার ইনস্টাগ্রাম একাউন্ট থেকে টাকা উপার্জন করার জন্য সাহায্য করতে পারে। চলুন, ইনস্টাগ্রামে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় সে সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জেনে নেওয়া যাক।

ইনস্টাগ্রামে ১,০০০ থেকে ১০,০০০ ফলোয়ার থাকলে সেই আইডিকে মাইক্রো ইনফুলুয়েন্সার বলা হয়। আপনার ফলোয়ার সংখ্যা যদি এই পরিসরে থাকে, তবে আপনি বিভিন্ন ব্র্যান্ড গুলির সাথে সহযোগিতা সুযোগ পেতে পারেন। যদিও এখানে আয় অনেক বেশি না নাও হতে পারে, কিন্তু সঠিক কনটেন্ট এবং এনগেজমেন্ট থাকলে অল্প হলেও আয় হতে পারে।

ইনস্টাগ্রামে ১০,০০০ থেকে ১০০,০০০ ফলোয়ার থাকলে সেই আইডিকে, মিড টিয়ার ইনফুলুয়েন্সার বলা হয়। এই সংখ্যার ফলোয়ার থাকলে আপনি বিভিন্ন ব্র্যান্ড গুলির সঙ্গে স্পন্সারশিপ পোস্ট, প্রমোশন কনটেন্ট এবং বিভিন্ন মার্কেটিং এ অংশগ্রহণ করে টাকা উপার্জন করতে পারে।


ইনস্টাগ্রামে ১০০,০০০ থেকে ১,০০০,০০০ ফলোয়ার থাকলে সেই আইডিকে ম্যাক্স ইনফুলুয়েন্সার আইডি বলা হয়। এই সংখ্যার ফলোয়ার থাকলে আপনি নিয়মিতভাবে বিভিন্ন ব্র্যান্ড এর সঙ্গে ডিল, বিজ্ঞাপন এবং অন্যান্য আয়ের সুযোগ পেতে পারেন।

ইনস্টাগ্রামে ১,০০০,০০০ এর বেশি ফলোয়ার থাকলে সেই আইডিকে মেগা ইনফুলুয়েন্সার আইটি বলা হয়। এই ফলোয়ার সংখ্যার মালিক বড় ব্যান্ডের সঙ্গে বড় বড় ডিল করতে পারেন এবং প্রোডাক্ট প্রমোশন, লাইভ সেশন এবং অন্যান্য নানান রকম ভাবে ইনকাম করার সুযোগ পেতে পারেন।

বন্ধুগণ, ইনস্টাগ্রাম থেকে টাকা ইনকাম করার জন্য ফলোয়ার সংখ্যা গুরুত্বপূর্ণ, তবে আপনার একাউন্টের গুণগত মান এংগেজমেন্ট রেট এবং আপনার ফলোয়ারদের আগ্রহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আশা করি ইনস্টাগ্রামে কত ফলোয়ার হলে টাকা পাওয়া যায় তা ইতিমধ্যে আপনারা বুঝতে পেরেছেন।

ইনস্টাগ্রাম মনিটাইজেশন

ইনস্টাগ্রাম মনিটাইজেশন? বন্ধুগণ ফেসবুক, ইউটিউব টিকটক বা অন্যান্য প্ল্যাটফর্ম এর মনিটাইজেশন পেতে নানান রকম নিয়ম ও ধাপ পূরণ করতে হয়। যেমন ফলোয়ার সংখ্যা, ভিডিও দীর্ঘ কিছুদিনের মধ্যে ন্যূনতম কয়েক ঘন্টা ওয়াচটাইম ভিউ ইত্যাদি। কিন্তু ইনস্টাগ্রাম এর মনিটাইজেশন পাওয়ার ক্ষেত্রে তেমন কোনই ধাপ নেই।

ইনস্টাগ্রামে শূন্য ফলোয়ার থাকার পরেও আপনি মনিটাইজেশন অপশন চালু করতে পারবেন। ইনস্টাগ্রামে মনিটাইজেশন পাওয়ার ক্ষেত্রে আপনাকে অবশ্যই একটি গুরুত্বপূর্ণ বিষয় মাথায় রাখতে হবে সেটি হচ্ছে, ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার জন্য আপনাকে প্রফেশনাল একাউন্ট তৈরি করতে হবে।

আপনি যদি নরমাল একাউন্ট তৈরি করেন তাহলে সেটি মনিটাইজেশন এর যোগ্য নাও হতে পারে। ইনস্টাগ্রাম মনিটাইজেশন সেখানে যাওয়ার জন্য, প্রোফাইল থেকে উপরের দিকে লক্ষ্য করেন থ্রি লাইন অপশন, সেখানে ক্লিক করুন। তারপর সেটিং এ প্রবেশ করুন। তারপর Creator অপশনে ক্লিক করুন লাস্ট অপশন Monetization status.


you’re eligible for monetization যদি আপনি এই লেখাটি দেখতে পান তাহলে মনিটাইজেশন সেটআপ করার জন্য আপনার প্রোফাইল তৈরি। ইনস্টাগ্রাম মনিটাইজেশন সেটাপ করার পর আপনি আপনার তৈরি মানসম্মত শর্ট ভিডিও এবং লং ভিডিও তৈরি করে আপনার প্রোফাইলে আপলোড দিয়ে ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি উপায়

ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি উপায়? থেকে আয় করার অনেক উপায় রয়েছে। ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি উপায় সম্পর্কে বেশ কিছু জনপ্রিয় ও কার্যকরী পদ্ধতির গুলো নিছে তুলে ধরা হলো। তার আগে আমি আপনাদের জানাতে চাই, instagram থেকে আয় করার জন্য আপনাকে প্রফেশনাল আইডি তৈরি করতে হবে। এবং,

আপনার প্রফেশনাল আইডিতে পর্যাপ্ত পরিমাণে ফলোয়ার সংখ্যা থাকতে হবে। instagram থেকে ইনকাম করার প্রধান উপায় হচ্ছে আপনার আইডিতে নিয়মিত মান-সম্পন্ন ভিডিও আপলোড করা এবং ভিউয়ারদের আপনার চ্যানেল ফলো করার আগ্রহী করে তোলা।

এছাড়াও ইনস্টাগ্রাম থেকে আয় করার কয়েকটি উপায় নিচে তুলে ধরা হলো। বন্ধুগণ, এফিলিয়েট মার্কেটিং এর সুবিধা - অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় করার উপায় সম্পর্কে জানতে এই লিংকে ক্লিক করুন।

ইনস্টাগ্রামে পণ্য বা সেবা প্রচার করে ইনকাম

ইনস্টাগ্রামে পণ্য বা সেবা প্রচার করে ইনকাম? আপনার যদি একটি বড় ফলোয়ার পেজ থাকে তাহলে বিভিন্ন বড় বড় কোম্পানি আপনাকে তাদের পুণ্য বা সেবা প্রচার করার অফার দিবে। আপনি তাদের সঙ্গে কিছু টাকার বিনিময়ে চুক্তিবদ্ধ হতে পারেন এবং ইনস্টাগ্রামে অন্য বা সেবা প্রচার করে ইনকাম করতে পারে।

ইনস্টাগ্রামে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম

ইনস্টাগ্রামে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম? আপনি বিভিন্ন কোম্পানির পণ্য বা সেবা প্রচার করে কমিশন অর্জন করতে পারেন। এক্ষেত্রে অ্যাফিলিয়েট লিঙ্ক এর মাধ্যমে আপনার ফলোয়াররা যদি পণ্য কিনে, তাহলে আপনি কমিশন পাবেন। এভাবে ইনস্টাগ্রামে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারবেন।

ইনস্টাগ্রামে নিজস্ব পন্য বা সেবা বিক্রি করে ইনকাম

ইনস্টাগ্রামে নিজস্ব পন্য বা সেবা বিক্রি করে ইনকাম? আপনার নিজের পণ্য বিভিন্ন জিনিস হতে পারে যেমন পোশাক, গহনা, কসমেটিক বা সেবা যেমন বিভিন্ন শিক্ষামূলক কোচিং বিক্রি করতে পারেন। ইনস্টাগ্রামে নিজস্ব পন্য বা সেবা বিক্রি করে ইনকাম বাড়াতে পারেন বা ইনকামের উপায় বলা যায়।

ইনস্টাগ্রামে ডিজিটাল প্রোডাক্টস বিক্রি করে ইনকাম

ইনস্টাগ্রামে ডিজিটাল প্রোডাক্টস বিক্রি করে ইনকাম? Instagram এ বিভিন্ন রকমের ডিজিটাল প্রোডাক্ট যেমন ই-বুকম, অনলাইন কোর্স, ডিজিটাল আর্ট, কিংবা প্রিন্ট করা ক্যালেন্ডার বা প্ল্যানার বিক্রি করে ইনকাম করতে পারেন। ইনস্টাগ্রামে ডিজিটাল প্রোডাক্টস বিক্রি করে ইনকাম করার অতি উত্তম উপায় ও বলা যায়।

ফলোয়ারদের জন্য গুরুত্বপূর্ণ ভিডিও তৈরি করে ইনকাম

ফলোয়ারদের জন্য গুরুত্বপূর্ণ ভিডিও তৈরি করে ইনকাম? ইনস্টাগ্রামে আপনি আপনার ফলোয়ারদের জন্য পেইড সাবস্ক্রিপশন ভিডিও কনটেন্ট প্রদান করতে পারেন যেমন বিশেষ ভিডিও, লাইভ সেশন বা ফটো, বিভিন্ন কোর্স তৈরি ইত্যাদি করে ইনকাম করতে পারবেন। ফলোয়ারদের জন্য গুরুত্বপূর্ণ ভিডিও তৈরি করে ইনকাম করার অতি উত্তম উপায়।

ইনস্টাগ্রামে সামাজিক মিডিয়া ম্যানেজমেন্ট করে ইনকাম

ইনস্টাগ্রামে সামাজিক মিডিয়া ম্যানেজমেন্ট করে ইনকাম? আপনার ইনস্টাগ্রাম দক্ষতা ব্যবহার করে বিভিন্ন সেলিব্রেটিদের সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট সেবা প্রদান করতে পারেন এবং তার সাথে কিছু টাকা যুক্তিবদ্ধ করে ইনকাম করতে পারেন। ইনস্টাগ্রামে সামাজিক মিডিয়া ম্যানেজমেন্ট করে ইনকাম করার উপায়।

ইনস্টাগ্রাম ইভেন্ট বা ওয়ার্কশপ আয়োজন করে ইনকাম

ইনস্টাগ্রাম ইভেন্ট বা ওয়ার্কশপ আয়োজন করে ইনকাম? আপনি বিশ্বাস ইভেন্ট, ওয়ার্কশপ, বা কনফারেস্ন আয়োজন করতে পারেন। এর মাধ্যমে টিকিট বিক্রিও বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে আয় করা সম্ভব। ইনস্টাগ্রাম ইভেন্ট বা ওয়ার্কশপ আয়োজন করে ইনকাম করার উপায় খুবই গুরুত্বপূর্ণ ও অনেক অর্থ পেতে পারেন।

ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেখে ইনকাম

ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেখে ইনকাম? Instagram এ যদি আপনার একটি প্রফেশনাল আইডি থাকে তাহলে সেখানে আপনি আপনার অভিজ্ঞতার উপর ভিত্তি করে নানান রকমের ভিডিও কনটেন্ট তৈরি করে আপলোড দিয়ে বিজ্ঞাপন দেখানোর মাধ্যমে ইনকাম করতে পারেন। ইনস্টাগ্রামে বিজ্ঞাপন দেখে ইনকাম জনপ্রিয় ও ইনকামের প্রধান উপায়।

লেখক এর মন্তব্য

প্রিয় বন্ধুগণ আজকের এই 'ইনস্টাগ্রাম থেকে আয় করার গুরুত্বপূর্ণ ও সহজ ৮ টি উপায়, নিয়ে। এই আর্টিকেলটি পড়ে আশা করি ইনস্টাগ্রাম থেকে ইনকাম করার বেশ কিছু গুরুত্বপূর্ণ উপায় সম্পর্কে তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

প্রিয় বন্ধুগণ, অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url