টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম

ভূমিকা

এই আর্টিকেলটি মূলত, টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম নিয়ে। এই আর্টিকেলে আপনারা টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত, বাটন মোবাইলের ডিসপ্লের দাম, স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম কত, অরিজিনাল ডিসপ্লে চেনার উপায় ইত্যাদি সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।
টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম

বন্ধুগণ, আশা করি ভালই আছেন। প্রতিদিনের মতো আজকেও আরো একটি নতুন ব্লগ আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। বিভিন্ন রকমের মোবাইলের ডিসপ্লের দাম কত ও আসল না নকল চেনার উপায় সম্পর্কে অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন। তাই শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাকে বিশেষ আহ্বান জানানো হলো।

টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত

টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত? প্রিয় পাঠক আপনি কি টেকনো মোবাইলে ডিসপ্লে সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন। এই পোস্টটি শেষ পর্যন্ত করতে থাকুন, আশা করি টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত এছাড়াও আরও বিভিন্ন রকমের গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।

টেকনো মোবাইলের ডিসপ্লে দাম জানার আগে টেকনো মোবাইল এর ডিসপ্লে সম্পর্কে বিস্তারিত জানা প্রয়োজন। সাধারণত ৪ ধরনের রয়েছে।

Liquid Crystal Display সংক্ষেপে LCD বলে। এই বিশ্লেষ সাধারণ এবং সস্তা। এই ডিসপ্লে উজ্জলতা ও রংয়ের মান কিছুটা কম হতে পারে। LCD ডিসপ্লের ভিডিও অ্যাঙ্গেল সাধারণত IPS LCD ডিসপ্লের তুলনায় কম, ফলে কোণ থেকে দেখলে রংয়ের পরিবর্তন হতে পারে।

LCD ডিসপ্লে সাধারণত উচ্চ উজ্জ্বলতার জন্য সক্ষম, বাহিরের পরিবেশে পরিষ্কার দেখায়। তবে এই ডিসপ্লে AMOLED ডিসপ্লের তুলনায় বেশি শক্তি ব্যবহার করতে পারেনা।

In plane Switching সংক্ষেপে IPS LCD বলে। এই ডিসপ্লের উজ্জ্বলতা ও রং এর মান ভালো। এই ডিসপ্লের ভিডিও অ্যাঙ্গেল ১৮০ ডিগ্রী অর্থাৎ যে কোন কোন থেকে দেখলেও রংয়ের অনুমান অপরিবর্তিত থাকে। এই ে ডিসপ্লে সূর্যর আলোতেও পরিষ্কারভাবে দেখা যায়।

IPS LCD রেসপন্স কিছুটা ধীরে হতে পারে, তবে সাধারণত ব্যবহারের জন্য এটি যথেষ্ট কার্যকর। IPS LCD ডিসপ্লে সাধারণত শক্তি সাশ্রয়ী, যদিও AMOLED ডিসপ্লের তুলনায় কিছুটা বেশি শক্তি ব্যবহার করতে পারে।


Active Matrix Organic Light Emitting Diode সংক্ষেপে AMOLED বলে। এই ডিসপ্লে কালো রঙের জন্য চমৎকার এবং উজ্জ্বল রঙের জন্য জনপ্রিয়। AMOLED ভিডিও এঙ্গেল খুব ভালো, অর্থাৎ কোণ থেকে দেখলেও রঙের গুণবান ঠিকই থাকে।

কালো স্কিনে পিক্সেলঅগুলো অফ থাকায় AMOLED ডিসপ্লে সাধারণত শক্তি সাশ্রয়ী। এতে ব্যাটারির আয়ু বৃদ্ধি পায়। এই ডিসপ্লে দুটো রেসপন্স টাইম এর জন্য পরিচিতি এবং ভিডিও ও গেমের জন্য আদর্শ। AMOLED ডিসপ্লে সাধারণত LCD ডিসপ্লের তুলনায় পাতলা ও হালকা।

Thin Film Transistor সংক্ষেপে TFT বলে। এই ডিসপ্লে কিছুটা LCD ডিসপ্লের মতোই বা তারই শাখা। তবে এটি ছবির গুণগত মান উজ্জ্বল করে। TFT ডিসপ্লে সাধারণ রং এর মান কিছুটা সীমাবদ্ধ থাকতে পারে এবং LCD ও IPS ডিসপ্লের তুলনায় কম হতে পারে।

TFT ডিসপ্লের ভিডিও অ্যাঙ্গেল সাধারণত কম। কোণ থেকে দেখলে রঙের পরিবর্তন হতে পারে। TFT ডিসপ্লে সাধারণত সস্তা এবং কম বাজেট ফোনে বেশি ব্যবহৃত হয়।

প্রিয় পাঠক, টেকনো মোবাইলের ডিসপ্লের দাম বাংলাদেশী টাকায় ১৬০০ টাকা থেকে শুরু করে ২৭,০০০ টাকা পর্যন্ত আছে। ভিন্ন ভিন্ন দাম হওয়ার কারণ, দাম নির্ধারণ করে মডেল এবং ডিসপ্লের ধরন এর উপর। তাই নির্দিষ্টভাবে কোন ডিসপ্লের দাম এমন ভাবে উল্লেখ করা যাচ্ছে না।

বন্ধুগণ, টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম এই আর্টিকেলে টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত তা জানতে পেরে আশাকরি উপকৃত হয়েছেন।

বাটন মোবাইলের ডিসপ্লের দাম

বাটন মোবাইলের ডিসপ্লের দাম? আপনি কি বাটন মোবাইলের ডিসপ্লের দাম জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন। কিছু লেখাগুলো পড়তে থাকুন, আশা করি বাটন মোবাইলের ডিসপ্লের দাম সহ আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।

বাটন মোবাইল এর ক্ষেত্রে ৩ ধরনের ডিসপ্লে বেশি প্রচলন আছে। Monochrome, QVGA, HD.

Monochrome: Monochrome এই ডিসপ্লেগুলো শুধুমাত্র সাদাকালো রঙের কাজ করে এবং সাধারণত পুরনো মডেল এর ফোনে ব্যবহৃত হয়।

QVGA: QVGA এই ডিসপ্লে গুলি আধুনিক বাটন মোবাইলে উচ্চমানের রঙিন ডিসপ্লে দেখা যায়। QVGA এই ডিসপ্লেভলি থেকে ছবি এবং ভিডিও দেখতে সুবিধা জনক।

HD: HD এই ডিসপ্লেগুলো গুণগতমান অনেক উন্নত। HD ডিসপ্লে সকল দিক থেকেই ভালো সুবিধা পাওয়া যায়।


বন্ধুগণ, বাটন মোবাইলের ডিসপ্লের দাম ৩০০ থেকে শুরু করে ৩,০০০ বা তারও বেশি দামের রয়েছে। নির্দিষ্টভাবে কোন ডিসপ্লের দাম এইভাবে তুলে ধরা কঠিন, কারণ ডিসপ্লের দাম সময়ের উপর ভিত্তি করে পরিবর্তন হয়। অরিজিনাল ভিটমেট ডাউনলোড করার খুব সহজ উপায় ২০২৪ জানতে হলে এই লিংকে ক্লিক করুন।

প্রিয় পাঠক টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম এই আর্টিকেলে আশা করি বাটন মোবাইলের ডিসপ্লের দাম সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম কত

স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম কত? প্রিয় পাঠক, আপনি কি স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাচ্ছেন? তাহলে আপনি সঠিক জায়গাতে এসেছেন। নিচের লেখাগুলো পড়তে থাকুন, আশা করি স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম কত এছাড়াও আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারি।

বন্ধুগণ, স্যামসাং মোবাইল এর ডিসপ্লে বিভিন্ন ধরনের রয়েছে, যেমন Galaxy S সিরিজ, Galaxy Note সিরিজ, Galaxy A সিরিজ, Galaxy M সিরিজ, Galaxy Z সিরিজ। এইগুলো কোয়ালিটির মধ্যে নানান রকমের ডিসপ্লের মডেল রয়েছে।

স্যামসাং প্রত্যেকটি মডেলের ডিসপ্লের দাম আলাদা আলাদা। স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম ১৬০০ টাকা থেকে শুরু করে ৩০,০০০ টাকা বা তারও বেশি দামের ডিসপ্লে রয়েছে। বিভিন্ন মডেলের ডিসপ্লে রয়েছে। এগুলো ডিসপ্লের দাম সময়ের সাথে সাথে পরিবর্তন হয়, তাই নির্দিষ্টভাবে ডিসপ্লের দাম বলা যাচ্ছে না।


প্রিয় পাঠক, টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম এই আর্টিকেলে স্যামসাং মোবাইলের ডিসপ্লের দাম কত তা জানতে পেরে আশা করি আপনি উপকৃত হয়েছেন।

অরিজিনাল ডিসপ্লে চেনার উপায়

অরিজিনাল ডিসপ্লে চেনার উপায়? মোবাইলের ডিসপ্লে অরজিনাল না নকল, সেটা নিয়ে দুশ্চিন্তায় আছেন? কোন টেনশন করবেন না, নিচের লেখাগুলো পড়তে থাকুন আশা করি অরিজিনাল ডিসপ্লে চেনার উপায় ছাড়াও আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পারবেন।

টাচ মোবাইলের অরিজিনাল ডিসপ্লে চেনার সবচাইতে উপায় হল ডিসপ্লের পুরো অংশ জুড়ে ফ্রেম লাগানো থাকবেম, নকল ডিসপ্লের ফ্রেম লাগানো থাকে না। লক্ষ্য করবেন যেই ডিসপ্লেটি শুধু ডিসপ্লে এবং মোবাইল এর সাথে সংযোগ করা তার ব্যতীত অন্য কিছুই নেই তাহলে বুঝবেন সেটি নকল ডিসপ্লে।

এছাড়াও, অরজিনাল মোবাইল ডিসপ্লে চেনার উপায় হচ্ছে, ডিসপ্লে সেটআপ করার পর লক্ষ্য করবেন ডিসপ্লের স্কিনের কালার ঠিকঠাক আছে কিনা এবং বিভিন্ন জায়গায় টিপাটিপি করবেন এবং লক্ষ্য করবেন আপনি যেই সময় ফোনের স্ক্রিনে চাপ দিচ্ছেন ঠিক সেই সময় আপনার টাচ এর ফলাফল পাচ্ছেন? না মাঝখানে কিছু সেকেন্ডের ব্যবধান রয়েছে?

যদি কিছু সময় এর ব্যবধান থাকে তাহলে বুঝবেন সেটি নকল ডিসপ্লে। অরজিনাল মোবাইল ডিসপ্লে চেনার আরো একটি সহজ মাধ্যম হচ্ছে, আপনি চার সাইটের কোণ থেকে অর্থাৎ ১৮০ ডিগ্রী অ্যাঙ্গেল করে ডিসপ্লের দিকে লক্ষ্য করবেন। যদি ভিডিও ও পিকচার এর কোয়ালিটি ঠিকঠাক থাকে তাহলে বুঝবেন সেটি আসল ডিসপ্লে।


বাটন মোবাইল এর ক্ষেত্রে অরজিনাল ডিসপ্লে চেনা একটু কঠিন তারপরও উপরেও আপনি যদি উপরের অংশটুকু পড়ে থাকেন তাহলে অরিজিনাল ডিসপ্লে চেনার উপায় সম্পর্কে আশা করি মোটামুটি ধারণা পেয়ে গিয়েছেন।

প্রিয় পাঠক, টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম এই আর্টিকেলে অরিজিনাল ডিসপ্লে চেনার উপায় সম্পর্কে বিস্তারিত জেনে আশাকরি আপনি উপকৃত হয়েছেন।

লেখক এর মন্তব্য

প্রিয় বন্ধুগণ আজকের এই 'টেকনো মোবাইলের ডিসপ্লের দাম কত - বিভিন্ন ধরনের মোবাইল ডিসপ্লের দাম, নিয়ে। এই আর্টিকেলটি পড়ে আশা মোবাইলের ডিসপ্লে সম্পর্কে বিভিন্ন রকম অফার সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরে উপকৃত হয়েছেন।

প্রিয় বন্ধুগণ, অনলাইন জগতে সীমা আইটির অবদান হবে অপরিসীম, এই প্রত্যাশা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি। এই আর্টিকেলটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে জনসচেতনতার ক্ষেত্রে আপনার পরিবার এবং বন্ধু-বান্ধবীর কাছে অবশ্যই শেয়ার করবেন।

কোনো কিছু বুঝতে না পারলে বা কোনো তথ্য জানার থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে পারে। প্রতিদিন এরকম নতুন নতুন পোস্ট পেতে আমাদের ওয়েবসাইট ফলো করুন, ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

এই ওয়েবসাইটের নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url